Dc

শনিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে ২৭ রানে হেরে প্লে-অফে উঠতে পারেনি চেন্নাই সুপার কিংস। ২১৮ রান তাড়া করতে নেমে, চেন্নাই যদি ম্যাচ না জিতেও ২০১ রান করতে পারত, তবেই আইপিএলের প্লে-অফে জায়গা করে নিত তারা। কিন্তু সেটা হয়নি। তাই নেট রানরেটে এগিয়ে থাকার সুবাদে, লিগ টেবলের চার নম্বর দল হিসেবে শেষ করেছে আরসিবি। চেন্নাই শেষ করেছে পাঁচে। নেট রানরেটে পিছিয়ে পড়েছে দিল্লি (ছয় নম্বর স্থান) এবং লখনউ (সাত নম্বর স্থান)। ছবি: এএনআই ( )

চার দলের ১৪ পয়েন্ট, ভাগ্যের শিকে ছিঁড়ল শুধু RCB-র, IPL-এর ইতিহাসে হল অনন্য নজির

Indian Premier League 2024: বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, লখনউ- চার দলেরই পয়েন্ট ১৪ ম্যাচে ১৪ করে। তবে নেট রানরেটে এগিয়ে থাকার সুবাদে, লিগ টেবলের চার নম্বর দল হিসেবে শেষ করেছে আরসিবি। সিএসকে শেষ করেছে পাঁচে। নেট রানরেটে পিছিয়ে পড়েছে দিল্লি (ছয় নম্বর স্থান) এবং লখনউ (সাত নম্বর স্থান)। 

এ দিন বিকাল থেকে টানা বৃষ্টি হয় হায়দরাবাদে। কখনও হালকা, আবার কখন মাঝারি, কখনও মুষলধারে। মাঝে কিছুটা সময় বৃষ্টি থেমে গিয়েছিল। রাত ৮টায় টস করে ৮.১৫ মিনিট থেকে খেলা শুরুর কথা জানানো হয়। কিন্তু ৭.৫০ থেকে আবার বৃষ্টি শুরু হয়। শেষ পর্যন্ত আর ম্যাচ আয়োজন সম্ভব হয়নি। ম্যাচ বাতিল হওয়ায় হায়দরাবাদ এবং গুজরাট ১ পয়েন্ট করে পেল। ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে তৃতীয় দল হিসেবে শেষ চারে চলে গেল হায়দরাবাদ। 

এবার SRH vs GT ম্যাচও ভেস্তে গেল, প্লে-অফে উঠল হায়দরাবাদ, কিছুটা চাপমুক্ত হল RR

Sunrisers Hyderabad qualify for playoffs: এখন যা পরিস্থিতি, তাতে এক মাত্র চেন্নাই ছাড়া আর কোনও দলের পক্ষে ১৫ বা তার বেশি পয়েন্ট পাওয়া সম্ভব নয়। অন্য দিকে ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আইপিএল শেষ করলেন শুভমন গিলরা। এদিন হায়দরাবাদ প্লে-অফ নিশ্চিত হওয়ায়, সরকারি ভাবে ছিটকে গেল দিল্লি ক্যাপিটালস।

মঙ্গলবার ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে রাজস্থান রয়্যালসকে আইপিএল ২০২৪-এর প্লে-অফে তুলল দিল্লি ক্যাপিটালস। এই জয়ের সুবাদে দিল্লির প্লে-অফের আশা টিম টিম করে জ্বলছে বটে, তবে পন্তরা নিছকই খাতায়-কলমে টিকে। তাদের শেষ চারে জায়গা করে নিতে এখন তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলির দিকে। ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগের অভিযান শেষ করে দিল্লি। তারা লিগ টেবিলের ৫ নম্বরে উঠে আসে। ক্যাপিটালসের নেট রান-রেট -০.৩৭৭। ছবি- আইপিএল টুইটার।

লখনউয়ের হারে প্লে-অফের টিকিট নিশ্চিত হল রাজস্থানের, জিতেও দিল্লির লাভ হল কি?

IPL 2024 Standings After DC vs LSG Match: কোটলায় দিল্লি ক্যাপিটালস বনাম লখনউ সুপার জায়ান্টস আইপিএল ২০২৪-এর ৬৪তম লিগ ম্যাচের পরে কোন দল পয়েন্ট তালিকায় কত নম্বরে অবস্থান করছে, দেখে নিন একনজরে। এখনও পর্যন্ত দুটি দল যোগ্যতা অর্জন করেছে প্লে-অফের। দেখুন কোন ২টি দলের প্লে-অফে যাওয়ার সম্ভাবনা সব থেকে বেশি।

রবিবার ঘরের মাঠে রাজস্থান রয়্যালসকে হারিয়ে আইপিএল ২০২৪-এর প্লে-অফের দৌড়ে এক পা বাড়িয়ে রাখে চেন্নাই সুপার কিংস। তারা ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট সংগ্রহ করে। চেন্নাই পয়েন্টের নিরিখে ছুঁয়ে ফেলে সানরাইজার্স হায়দরাবাদকে। তবে সানরাইজার্সের থেকে নেট রান-রেট ভালো হওয়ায় তাদের টপকে লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে আসে সিএসকে। চেন্নাইয়ের নেট রান-রেট +০.৫২৮। ছবি- পিটিআই।

RR-কে হারিয়ে তিনে উঠল CSK, দিল্লিকে উড়িয়ে পাঁচে RCB, জমে ক্ষীর প্লে-অফের লড়াই

IPL 2024 Standings After RCB vs DC Match: চিন্নাস্বামীতে আরসিবি বনাম দিল্লি ক্যাপিটালস আইপিএল ২০২৪-এর ৬২তম লিগ ম্যাচের পরে কোন দল পয়েন্ট তালিকায় কত নম্বরে অবস্থান করছে, দেখে নিন একনজরে। এখনও পর্যন্ত একটি দল যোগ্যতা অর্জন করেছে প্লে-অফের। দেখুন আর কোন তিনটি দলের প্লে-অফে যাওয়ার সম্ভাবনা সব থেকে বেশি।

বিরাট কোহলি বেঙ্গালুরুর হয়ে ২৫০ ম্যাচে মোট ৭৯২৪ রান করে ফেলেছেন। গড় ৩৮.৬৫। তাঁর স্ট্রাইকরেট ১৩১.৮০। সর্বোচ্চ স্কোর অপরাজিত ১১৩ রান। ৮টি সেঞ্চুরি এবং ৫৫টি হাফসেঞ্চুরি রয়েছেন বিরাটের। ছবি: পিটিআই

RCB vs DC: শুধু বেঙ্গালুরুর হয়েই IPL-এ ২৫০ ম্যাচ খেলে ফেললেন কোহলি,লিখলেন ইতিহাস

Virat Kohli's Record: এর আগে আইপিএলে ২৫০ বা তার বেশি ম্যাচ খেলার নজির রয়েছে এমএস ধোনি (২৬৩টি ম্যাচ), রোহিত শর্মা (২৫৬টি ম্যাচ) এবং দীনেশ কার্তিকের (২৫৪টি ম্যাচ)। তবে এঁরা কেউই নির্দিষ্ট একটি দলের হয়ে কোহলির মতো আইপিএলে ২৫০টি ম্যাচ খেলেননি।

রাজস্থানকে হারিয়ে দিল্লি ক্যাপিটালস উঠে এল লিগ টেবলের পাঁচ নম্বরে। সেই সঙ্গে তারা তাদের প্লে-অফের আশা বাড়াল। দিল্লি এই নিয়ে ১২ ম্য়াচ খেলে ফেলল। এর মধ্যে তারা ছ'টিতে জয় পেয়েছে। ছ'টি ম্যাচ হেরেছে। ঋষভ পন্তের নেতৃত্বাধীন টিমের সংগ্রহ ১২ পয়েন্ট। দিল্লির নেট রানরেট -০.৩১৬। ছবি: পিটিআই

RR-কে হারিয়ে উত্থান DC-র, দুইয়েই থাকলেন সঞ্জুরা, চার দলের ১২ পয়েন্ট, জমেছে লড়াই

Indian Premier League 2024 Updated Points Table after DC vs RR Match: এই মুহূর্তে পয়েন্ট টেবলের অঙ্কের ধাঁধাঁয় বড় জট বেঁধে গিয়েছে। প্রথম দুই দলের পয়েন্ট ১৬ করে। এর পরের চার দলের পয়েন্ট আবার ১২ করে। বাকি চার দলের সংগ্রহ ৮ করে পয়েন্ট। কলকাতা, রাজস্থান কার্যত প্লে-অফে পৌঁছে গিয়েছে। বাকি দুই দল কারা?

আইপিএল ২০২৪-এর অরেঞ্জ ক্যাপের দৌড়ে তরতরিয়ে এগোচ্ছেন কেকেআরের ফিল সল্ট। সোমবার ইডেনে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৬৮ রানের ঝোড়ো ইনিংস খেলার সুবাদে টুর্নামেন্টের সব থেকে বেশি রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় পাঁচ নম্বরে উঠে আসেন কেকেআরের ব্রিটিশ তারকা। ৯টি ইনিংসে তিনি সাকুল্যে ৩৯২ রান সংগ্রহ করেছেন। হাফ-সেঞ্চুরি করেছেন ৪টি। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস অপরাজিত ৮৯ রানের। সল্ট এখনও পর্যন্ত ৪৪টি চার ও ২২টি ছক্কা মেরেছেন। ছবি- এএনআই।

অরেঞ্জ ক্যাপের দৌড়ে তরতরিয়ে এগোচ্ছেন KKR-এর ফিল সল্ট, বেগুনি টুপির লড়াই টানটান

IPL 2024 Orange Cap And Purple Cap Updates: কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটালস, আইপিএল ২০২৪-এর ৪৭তম লিগ ম্যাচের শেষে টুর্নামেন্টের সব থেকে বেশি রান ও উইকেট সংগ্রহকারীদের তালিকায় চোখ রাখুন।

সোমবার দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে ২০২৪ আইপিএল পয়েন্ট টেবলের দ্বিতীয় স্থান মজবুত করল কলকাতা নাইট রাইডার্স। এই নিয়ে নাইটরা ৯ ম্যাচ খেলে ছ'টিতে জিতেছে। ৩টি ম্যাচে তারা হেরেছে। তাদের মোট সংগ্রহ ১২ পয়েন্ট। শ্রেয়স আইয়ারের নেতৃত্বাধীন দলের নেট রানরেট +১.০৯৬। ছবি: এএনআই

DC-কে হারিয়ে প্লে-অফের দিকে আরও এক পা KKR-এর, দিল্লি হারায় অক্সিজেন পেল অন্যরা

Indian Premier League 2024 updated Points Table after KKR vs DC Match: সোমবার কেকেআর-এর কাছে হারের ফলে লিগ টেবলে ছয়ে থাকলেও, বড় ধাক্কা খেল দিল্লি ক্যাপিটালস। তবে এতে সুবিধে হল হায়দরাবাদ, লখনউ, গুজরাট সহ অন্য দলগুলোর। স্বস্তি পেল চেন্নাই, কলকাতাও। আর এদিন জিতে প্লে-অফের দিকে আরও এক পা বাড়াল কেকেআর।

লখনউ সুপার জায়ান্টসকে তাদের ঘরের মাঠে হারিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করল রাজস্থান রয়্যালস। বাকিদের থেকে পয়েন্টের ব্যবধান আরও বাড়িয়ে কার্যত প্লে-অফের টিকিট নিশ্চিত করে ফেললেন সঞ্জু স্যামসনরা। ৯ ম্যাচে ৮টি জয়-সহ ১৬ পয়েন্ট সংগ্রহ করে রাজস্থান। তাদের নেট রান-রেট +০.৬৯৪। দ্বিতীয় স্থানে থাকা দলের থেকে রাজস্থান ৬ পয়েন্টের ব্যবধান তৈরি করে নেয়। ছবি- এএনআই।

LSG-র সর্বনাশে KKR-এর পৌষমাস, রাজস্থানকে ধরতে পারবে কেউ? লিগ টেবিলে মাথা তুলল DC

Indian Premier League 2024 Standings: লখনউ সুপার জায়ান্টস বনাম রাজস্থান রয়্যালস, আইপিএল ২০২৪-এর ৪৪তম লিগ ম্যাচের শেষে কোন দল পয়েন্ট তালিকার কত নম্বরে অবস্থান করছে, দেখে নিন একনজরে। উল্লেখ্য, লিগ পর্বের শেষে পয়েন্ট তালিকার প্রথম ৪টি দল প্লে-অফের যোগ্যতা অর্জন করবে।

বুধবার রাতে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল আইপিএল ২০২৪-এর চল্লিশতম ম্যাচ। এই খেলায় দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটানস। এই হাই-স্কোরিং ম্যাচে, স্বাগতিক দল গিলের গুজরাটকে পরাজিত করে। এই রোমাঞ্চকর ম্যাচে মাত্র চার রানের জয়ের পরে, দিল্লি পয়েন্ট টেবিলে লম্বা জাম্প দিয়েছে। অন্যদিকে এই ম্যাচের পরে কলমা টুপি ও বেগুনি টুপির দৌড়েও বেশ কিছু পরিবর্তন এসেছে, চলুন দেখে নেওয়া যাক কতটা বদলালো অরেঞ্জ ক্যাপ ও পার্পল ক্যাপের লড়াইয়ের ছবি। (ছবি-AFP) (AFP)

কমলা টুপির দৌড়ে পন্ত-সুদর্শনদের লম্বা জাম্প, পার্পেল ক্যাপের রেসে চারে কুলদীপ

দিল্লি ক্যাপিটালস বনাম গুজরাট টাইটানসের রোমাঞ্চকর ম্যাচে মাত্র চার রানের জিতেছিল ঋষভ পন্তের দিল্লি। ফলে পয়েন্ট টেবিলে লম্বা জাম্প দিয়েছে তারা। অন্যদিকে এই ম্যাচের পরে কলমা টুপি ও বেগুনি টুপির দৌড়েও বেশ কিছু পরিবর্তন এসেছে। চলুন দেখে নেওয়া যাক কতটা বদলালো অরেঞ্জ ক্যাপ ও পার্পল ক্যাপের লড়াইয়ের ছবি।

রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন এবং পীযূষ চাওলা তালিকার চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন। তাঁরা যথাক্রমে ২৫ বছর ৩৩৫ দিন এবং ২৬ বছর ১০৮ দিন বয়সে তাঁদের ১০০তম ম্যাচ খেলেছিলেন। ছবি: এএনআই

DC vs GT, IPL 2024: ১০০তম ম্যাচে বড় নজির শুভমনের, ভেঙে দিলেন কোহলির রেকর্ড

Shubman Gill breaks Virat Kohli's record: শুভমন গিল ২৪ বছর ২২৯ দিন বয়সে ১০০তম আইপিএল ম্যাচ খেলার নজির গড়েছেন। তবে ভারতীয় ব্যাটিং তারকা বিরাট কোহলি আবার ২৫ বছর ১৮২ দিন বয়সে ১০০তম আইপিএল ম্যাচ খেলেছিলেন। সেই নজির ভেঙে দেন শুভমন।

পাওয়ার প্লে শেষে ৪৪ রানে ৩ উইকেট হারিয়ে কাঁপছিল দিল্লি। সেই সময়ে চতুর্থ উইকেটে হাল ধরেন ঋষভ পন্ত এবং অক্ষর প্যাটেল। এই জুটি স্কোরবোর্ডে ১১৩ রান যোগ করেন। ৪৩ বলে ৬৬ করে অক্ষর সাজঘরে ফিরলে, ক্রিজে আসেন ত্রিস্তান স্টাবস। তার পরেই আরও বিধ্বংসী হয়ে ওঠে দিল্লি। ৪৩ বলে ৮৮ করে অপরাজিত থাকেন দিল্লির অধিনায়ক। তাঁর এই বিধ্বংসী ইনিংসে রয়েছে ৮টি ছক্কা এবং ৫টি চার। ত্রিস্তান স্টাবস আবার ৭ বলে ২৬ করে অপরাজিত থাকেন। ছবি: এপি

৩ উইকেট পেলেও, কোটা পূরণ করলেন না সন্দীপ,৪ ওভারে ৭৩ রান দিয়ে লজ্জার নজির মোহিতের

Delhi Capitals vs Gujarat Titans: এদিন বাসিল থাম্পির রেকর্ড ভেঙে দিয়েছেন মোহিত। বাসিল থাম্পি এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ৪ ওভার বল করে ৭০ রান দিয়েছিলেন। এদিন তাঁকে টপকে ৭৩ রান দিলেন মোহিত শর্মা। সেই সঙ্গে আইপিএলের ইতিহাসে সবচেয়ে খারাপ বোলিং পরিসংখ্যানের শীর্ষে নাম লেখালেন তিনি।

পাওয়ার প্লে শেষে যেখানে ৩ উইকেট হারিয়ে ৪৪ রান করে একেবারে ভেজা বিড়াল হয়ে গিয়েছিল দিল্লি, তারাই যেন শেষ দুই ওভারে বাঘের অবতারে ফিরে আসে। ১৯তম ওভারে হয় ২২ রান। আর শেষ ওভারে হয় ৩১ রান। দুই ওভার মিলিয়ে ওঠে মোট ৫৩ রান। আর দিল্লির স্কোর ৪ উইকেটে ১৭১ থেকে, এক লাফে পৌঁছে যায় ৪ উইকেটে ২২৪ রানে। শেষ দুই ওভারে দিল্লি ক্যাপিটালসের করা এই ৫৩ রান, আইপিএলের ইতিহাসে শেষ দুই ওভারে যে কোনও দলের করা সর্বোচ্চ স্কোর। ছবি: এপি

শেষ ২ ওভারে DC হাফসেঞ্চুরি করল,পন্ত-স্টাবস ঝড়ে স্কোর পৌঁছে গেল ২২৪-এ, হল রেকর্ড

Delhi Capitals vs Gujarat Titans: দিল্লির ইনিংসের ১৯তম ওভারে হয় ২২ রান। আর শেষ ওভারে হয় ৩১ রান। দুই ওভার মিলিয়ে ওঠে মোট ৫৩ রান। শেষ দুই ওভারে দিল্লি ক্যাপিটালসের করা এই ৫৩ রান, আইপিএলের ইতিহাসে এক ইনিংসে যে কোনও দলের করা সবচেয়ে বেশি স্কোর।

শনিবার অরুণ জেটলি স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে মাত্র ১৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। দিল্লি ক্যাপিটালসের তারকা ক্রিকেটার শেষমেশ ৫টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ১৮ বলে ৬৫ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে সাজঘরে ফেরেন। দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে এটিও কোনও ব্যাটারের সব থেকে কম বলে করা হাফ-সেঞ্চুরির সর্বকালীন রেকর্ড। ছবি- পিটিআই।

হেরে যাওয়া দলের দয়ে দ্রুততম ৫০, IPL-এ হতাশার নতুন অধ্যায় লিখলেন ম্যাকগার্ক

DC vs SRH, IPL 2024: শনিবার অরুণ জেটলি স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ধ্বংসাত্মক ইনিংস খেলেও হতাশাজনক নজির গড়েন দিল্লি ক্যাপিটালসের অজি তারকা। তিনি মন খারাপ করা রেকর্ড থেকে মুক্তি দেন সুরেশ রায়নাকে।

আইপিএল ২০২৪ এর ৩৫ তম ম্যাচটিতে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। দিল্লির হোম গ্রাউন্ডের অরুণ জেটলি স্টেডিয়ামে দুই দলের এই ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। প্রথমে ব্যাট করে সানরাইজার্স হায়দরাবাদ নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৬৬ রান তোলে। জবাবে দিল্লি ক্যাপিটালস নির্ধারিত ১৯.১ ওভারে ১৯৯ রানেই গুটিয়ে যায়। ফলে ৬৭ রানে ম্য়াচ জিতে নেয় প্যাট কামিন্স অ্য়ান্ড কোম্পানি। (ছবি-ANI) (ANI )

IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI

আইপিএল ২০২৪-এর ৩৫তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৬৭ রানে হারিয়ে পয়েন্ট টেবিলে লম্বা জাম্প দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। চেন্নাই, কলকাতাকে পিছিয়ে একেবারে দুই নম্বর দখল করেছে প্য়াট কামিন্সরা। অন্যদিকে দিল্লি হারতেই লাভ হল মুম্বইয়ের। একধাপ এগিয়ে এল হার্দিক অ্যান্ড কোম্পানি। 

শনিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নিশ্চিত শতরান হাতছাড়া করেন সানরাইজার্স হায়দরাবাদের ট্র্যাভিস হেড। অজি তারকা ১১টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ৩২ বলে ৮৯ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে সাজঘরে ফেরেন। সেঞ্চুরি করতে না পারলেও হেড আইপিএল ২০২৪-এর অরেঞ্জ ক্যাপের দৌড়ে বিরাট লাফ দেন। তিনি একলাফে চলে আসেন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে। এক্ষেত্রে লোকেশ রাহুল, রোহিত শর্মা, রিয়ান পরাগদের পিছনে ফেলে দেন ট্র্যাভিস। আপাতত ৬টি ইনিংসে ব্যাট করতে নেমে হেডের সংগ্রহে রয়েছে ৩২৪ রান। তিনি ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি করেছেন। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ১০২ রানের। মেরেছেন ৩৯টি চার ও ১৮টি ছক্কা। ছবি- এএনআই।

অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা

IPL 2024 Orange And Purple Cap Updates: দিল্লি ক্যাপিটালস বনাম সানরাইজার্স হায়দরাবাদ আইপিএল ২০২৪-এর ৩৫তম লিগ ম্যাচের শেষে টুর্নামেন্টের সব থেকে বেশি রান ও উইকেট সংগ্রহকারীদের তালিকায় চোখ রাখুন।

শনিবার অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর ৩৫তম লিগ ম্যাচে ধ্বংসাত্মক ব্যাটিং করে সানরাইজার্স হায়দরাবাদ। তারা টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৬৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। সেই সুবাদে তারা শুধু আইপিএলের ইতিহাসেই নয়, বরং সার্বিকভাবে টি-২০ ক্রিকেটের ইতিহাসে দুর্দান্ত সব রেকর্ড গড়ে ফেলে। বিশেষ কয়েকটি ক্ষেত্রে তাঁরা আইপিএলের সব থেকে সফল দু'টি দল চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সকেও পিছনে ফেলে দেয়। ছবি- এএনআই।

IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই

Delhi Capitals vs Sunrisers Hyderabad, Indian Premier League 2024: পাওয়ার প্লে-তে সর্বাধিক রান থেকে দ্রুততম দেড়শো, টি-২০ ক্রিকেটের ইতিহাসে একাধিক সর্বকালীন রেকর্ড গড়ল সানরাইজার্স হায়দরাবাদ।

চলতি আইপিএল-এর ৩৪ তম ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। লখনউয়ের একনা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল এই ম্যাচ। এই ম্যাচে দারুণ ব্যাটিং করেছিলেন CSK-র রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি ও মইন আলি। তবে লখনউয়ের হয়ে দুরন্ত ব্যাটিং করে দলের জয়কে সহজ করেছিলেন লখনউয়ের অধিনায়ক কেএল রাহুল। শেষ পর্যন্ত চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটে হারায় লখনউ সুপার জায়ান্টস। ১৯ ওভারেই লক্ষ্য অর্জন করে ম্য়াচ জেতে লখনউ। (ছবি:Hindustan Times)

হারলেও পয়েন্ট টেবিলে নিজেদের জায়গা ধরে রাখল CSK, জিতে জায়গা মজবুত করল LSG

লখনউয়ের জয়ের পরেও পয়েন্ট টেবিলে নিজেদের জায়গা ধরে রেখেছে চেন্নাই সুপার কিংস। বর্তমানে পয়েন্ট টেবিলে সাতটি দল আট ও ৬ পয়েন্টের মধ্যে লড়াই চালাচ্ছে। টেবিলের শীর্ষস্থান দখলে রেখেছে রাজস্থান, টেবিলে সকলের নীচে রয়েছে বেঙ্গালুরু।

বুধবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে আইপিএলের ম্যাচে এই মাইলফলকে স্পর্শ করেছেন পন্ত। এই ম্যাচে পন্ত উইকেটের পিছনে দাঁড়িয়ে ব্যতিক্রমী দক্ষতা প্রদর্শন করেন। তিনি দু'টি দুর্দান্ত স্টাম্পিং করার পাশাপাশি দু'টি অসাধারণ ক্যাচও নিয়েছেন। তাঁর জন্যই ডেভিড মিলার, অভিনব মনোহর, শাহরুখ খান এবং রশিদ খানকে সাজঘরে ফিরতে হয়। ছবি: এপি

উইকেটের পিছনে দাঁড়িয়েই ব্যাটারদের সাজঘরে ফেরালেন, ছুঁয়ে ফেললেন কার্তিকের রেকর্ড

Gujarat Titans vs Delhi Capitals: উইকেটকিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হওয়া আইপিএলের ইতিহাসে প্রথম বার। পন্তকে তাঁর উইকেটকিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা নির্বাচিত করা হয়। আইপিএলের ইতিহাসে অপ্রত্যাশিতই ঘটনা। প্রসঙ্গত, ২০১৯ সালের পর পন্ত ফের ম্যাচের সেরা প্লেয়ার নির্বাচিত হলেন।

গুজরাট টাইটানসকে তাদের ঘরের মাঠে বিধ্বস্ত করে দিল্লি ক্যাপিটালস আক্ষরিক অর্থেই আইপিএল ২০২৪-এর লিগ টেবিলের বিন্যাসকে নয়-ছয় করে। কেননা একটি জয়েই লিগ টেবিলের নয় নম্বর থেকে একলাফে ছয়ে উঠে আসেন ঋষভ পন্তরা। অর্থাৎ, পয়েন্ট তালিকায় তিন ধাপ উন্নতি করে ক্যাপিটালস। দিল্লির খাতায় রয়েছে ৭ ম্যাচে ৬ পয়েন্ট। অর্থাৎ, তারা ৩টি ম্যাচ জিতেছে এবং হেরেছে ৪টি ম্যাচে। তাদের নেট রান-রেট -০.০৭৪। ছবি- পিটিআই।

গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের

Indian Premier League 2024 Standings: গুজরাট টাইটানস বনাম দিল্লি ক্যাপিটালস, আইপিএল ২০২৪-এর ৩২তম লিগ ম্যাচের শেষে কোন দল পয়েন্ট তালিকার কত নম্বরে অবস্থান করছে, দেখে নিন একনজরে। উল্লেখ্য, লিগ পর্বের শেষে পয়েন্ট তালিকার প্রথম চারটি দল প্লে-অফের যোগ্যতা অর্জন করবে।

read in app

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.