Dc

শ্রেয়স আইয়ার। (ছবি সৌজন্যে কেকেআর)
শ্রেয়স আইয়ার। (ছবি সৌজন্যে কেকেআর)

'KKR একবার দৌড়াতে শুরু করলে অপ্রতিরোধ্য হবে', টানা হেরেও আত্মবিশ্বাসী শ্রেয়স

  • 'আমরা একবার দৌড়াতে শুরু করলে অপ্রতিরোধ্য হয়ে উঠব।' টানা ৪ ম্যাচে হেরে এমনই বললেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অধিনায়ক শ্রেয়স আইয়ার। আপাতত আট ম্যাচে কেকেআরের পয়েন্ট ছয়। আইপিএলের লিগ তালিকায় আছে আট নম্বরে। বিস্তারিত দেখুন ভিডিয়োয় -
দুরন্ত জয় দিল্লির।
দুরন্ত জয় দিল্লির।

DC vs KKR: রাসেল ঝড়ও ফিকে পৃথ্বীর তাণ্ডবে, খড়কুটোর মতো উড়ে গেল KKR

অসহায় আত্মসমর্পণ বললেও কম বলা হবে। দিল্লি ক্যাপিটালসের কাছে যেভাবে একতরফা হার মানে কলকাতা নাইট রাইডার্স, তাতে তাদের দুর্বলতা বড্ড বেশি করে ধরা পড়ে।

 

এমনিতেই ধারাবাহিকতার নিরিখে আইপিএল ২০২১-এর শুরু থেকে কলকাতাকে কয়েক যোজন পিছনে ফেলে দিয়েছেন ঋষভ পন্তরা। কেকেআরের বিরুদ্ধেও সেই ধারাবাহিকতা বজায় রাখে দিল্লি।

 

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে কলকাতা কোনও রকমে দেড়শো রানের গণ্ডি টপকায়। রাসেলের ২৭ বলে অপরাজিত ৪৫ রানে ভর করে কলকাতা ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৪ রান তোলে। শুভমন গিল করেন ৩৮ বলে ৪৩ রান।

 

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভার থেকেই ধ্বংসলীলা চালান পৃথ্বী শ। প্রথম ওভারেই শিবম মাভিকে ৬টি চার মারেন তিনি। শেষমেশ ১১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৮২ রান করে আউট হন পৃথ্বী। ধাওয়ান করেন ৪৬ রান। দিল্লি ১৬.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ম্যাচের সেরা হন পৃথ্বী।

চেন্নাইকে হারাল পন্তের দিল্লি।
চেন্নাইকে হারাল পন্তের দিল্লি।

গুরুকে হারিয়ে গুরুদক্ষিণা, ক্যাপ্টেন হিসেবে আর্বিভাবেই ধোনিদের হারালেন ঋষভ পন্ত

গুরুকে হারিয়ে গুরুদক্ষিণা। ভারতীয় ক্রিকেটে ঋষভ পন্তকে মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরি হিসেবে বিবেচনা করা হয়। পন্ত নিজেও ধোনিকে গুরু হিসেবেই বর্ণনা করেন। এবার আইপিএলে নেতা হিসেবে আবির্ভাব হয় ঋষভের। ক্যাপ্টেন হিসেবে তাঁর প্রথম ম্যাচ ছিল ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে।

 

দুই প্রজন্মের দুই উইকেটকিপার-ব্যাটসম্যান দলকে নেতৃত্ব দিতে নামেন আইপিএল ২০২১-এর দ্বিতীয় ম্যাচে। অভিজ্ঞ ধোনিকে এক্ষেত্রে হার মানতে হয় শিষ্য পন্তের কাছে। দিল্লি ক্যাপিটালস ৭ উইকেটে পরাজিত করে চেন্নাই সুপার কিংসকে।

 

প্রথমে ব্যাট করে চেন্নাই ৭ উইকেটে ১৮৮ রান তোলে। সুরেশ রায়না ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৫৪ রান করেন। শূন্য রানে আউট হন ধোনি। আবেশ খান ২৩ রানে ২ উইকেট নেন। ১৮ রানে ২ উইকেট নিয়েছেন ক্রিস ওকস।

 

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ১৮.৪ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯০ রান তুলে ম্যাচ জিতে যায়। পৃথ্বী শ ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৭২ রান করেন। শিখর ধাওয়ান ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৪ বলে ৮৫ রান করেন। পন্ত ১২ বলে ১৫ রান করে দলের জয় নিশ্চিত করেন। ম্যাচের সেরা হন ধাওয়ান।

নরেন্দ্র মোদী (PTI)
নরেন্দ্র মোদী (PTI)

বিশ্বের বৃহত্তম টিকাকরণ প্রক্রিয়া শীঘ্রই শুরু হবে, আশ্বাস প্রধানমন্ত্রীর

রবিবারই দুটি করোনা টিকাকে ছাড়পত্র দিয়েছে কেন্দ্রীয় সরকার। শীঘ্রই যে টিকাকরণ প্রক্রিয়া শুরু হবে, সেই আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী। বিজ্ঞানী ও প্রযুক্তিবিদদের ধন্যবাদ দিয়ে মোদী বলেন যে সবাই অত্যন্ত ঋণী যে দুটি টিকা ভারতে প্রস্তুত করা হয়েছে। 

সিএসআইআর যেভাবে অন্য সংস্থাদের সঙ্গে একযোগে কাজ করে এই অসাধ্য সাধন করেছে, তার ভূয়সী প্রশংসা করেন মোদী। তিনি বলেন যে ছাত্র ছাত্রীদের উৎসাহ প্রদান করা উচিত সিএসআইএআরের, যেখানে থেকে নতুন প্রজন্মের বিজ্ঞানীদের পাবে ভারত। প্রসঙ্গত সেরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড ও ভারত বায়োটেকের কোভ্যাক্সিনকে ছাড়পত্র দিয়েছে ডিজিএসআই। 

read in app

Latest News

ঝাড়গ্রামে রামলালের দাদাগিরি! খাবারের খোঁজে গজরাজের তাণ্ডব দিঘায় সকাল থেকে প্রবল জলোচ্ছ্বাস, মোহনায় ডুবল মৎস্যজীবীদের ট্রলার, ভাঙল ভুটভুটি তোয়ালে পরে বাথটাবে বসে কার্তিক, বাথরুম থেকে ফাঁস ভিডিয়ো! কোভিডের কারণে কি ভারতীয়দের গড় আয়ু ২.৬ বছর করে কমে গিয়েছে? কী বলছে কেন্দ্র Sri Lanka Women বনাম Bangladesh Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রবিতে ভারী বৃষ্টি ২ জেলায়, সোমে ৭টিতে, কদিন এরকম থাকবে বাংলায়? ঝড় হবে ৬০ কিমিতে আকাশ-ইশার বিয়েতে যেতে দেননি করিনা!ললিতাকে অনন্তের বিয়েতে যেতে ছুটি দেন রামচরণ মাতৃবিয়োগের পর কেমন করে আগলে রাখছেন নতুন বউ কৌশম্বিকে? জানালেন স্বামী আদৃত গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.