Hardeep singh puri

সেরা খবর

সেরা ভিডিয়ো

কোভিডের জন্য আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ। এতদিন শুধু বন্দে ভারত মিশনের আওতায় বিদেশ থেকে ফ্লাইট আসছিল দেশে। এবার স্বাভাবিক পরিষেবা চালুর দিকে প্রথম পদক্ষেপ নিল কেন্দ্র। 

এদিন অসামরিক পরিবহণ দফতরের মন্ত্রী হরদীপ সিং পুরী বলেন যে বিভিন্ন দেশের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তি করা হচ্ছে প্লেন চালানোর জন্য, যার পোশাকি নাম এয়ার বাবল। ইতিমধ্যেই আমেরিকা ও ফ্রান্সের সঙ্গে বাবল তৈরী হয়েছে, কথা চলতে ব্রিটেনের সঙ্গেও। 

এয়ার ফ্রান্স ১৮ জুলাই থেকে পয়লা অগস্টের মধ্যে ২৮টি ফ্লাইট চালাবে প্যারিস থেকে দিল্লি, মুম্বই ও বেঙ্গালুরুতে। ইউনাইটেড এয়ারলাইন্স ১৭ জুলাই থেকে ৩১ জুলাইয়ের মধ্যে ১৮ ফ্লাইট চালাবে। এগুলি মূলত দিল্লি থেকে নেয়ার্ক ও দিল্লি থেকে সান ফ্রান্সিসকোর মধ্যে চলবে। 

ইউকে-র সঙ্গে বাবল তৈরী হলে দিল্লি ও লন্ডনের মধ্যে দিনে দুটি করে ফ্লাইট চলবে বলে তিনি জানান। জার্মানির লুফথানসার সঙ্গেও চূড়ান্ত পর্যায়ের কথা চলছে। 

এর আগে শুধু সংযুক্ত আরব আমিরশাহির সঙ্গে এয়ার বাবল করেছিল ভারত। এতে দুই দেশের মধ্যে নির্দিষ্ট বিধিনিষেধ মেনে চুক্তি হয় যাতে এক দেশ থেকে অন্য দেশে বিমান যেতে পারে। হরদীপ পুরী বলেন অনেক দেশ থেকে এয়ার বাবলের আর্জি এলেও তারা এই নিয়ে সতর্কতা অবলম্বন করছেন। 

ঘরোয়া বিমান পরিষেবা প্রসঙ্গে মন্ত্রী যে তিনি আশা করছেন দিওয়ালির মধ্যে চাহিদা ৫৫-৬০ শতাংশ অবধি পৌঁছে যাবে। তবে যতটা আশা করা হয়েছিল ততটা এখনও লোক হচ্ছে না, সেটা স্বীকার করেন তিনি।  কোভিডের আগের ক্যাপাসিটির ৫০ শতাংশ অবধি যেতে পারলে আন্তর্জাতিক বিমান ধারাবাহিক  ভাবে চালাবে সরকার বলেও জানান তিনি। 

সেরা ছবি

  • বঙ্গোপসাগরের গভীর থেকে অশোধিত জ্বালানি তেল তুলে আনল ওএনজিসি। সোমবার এই কথা প্রকাশ করেন কেন্দ্রীয় জ্বালানি মন্ত্রী হরদীপ সিং পুরী। গত ৭ জানুয়ারি সাগরের গভীর থেকে এই তেল তুলে আনা হয়েছে বলে জানা গিয়েছে। ২০১৬-১৭ সালেই নাকি সেখানে কাজ শুরু হয়েছিল জ্বালানি তেল তুলে আনার জন্য।
read in app

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.