Health ministry

সেরা খবর

সেরা ভিডিয়ো

আমেরিকাকে hydroxychloroquine দেওয়া নিয়ে বিতর্কের মাঝেই পর্যাপ্ত স্টক আছে বলে আশ্বস্ত করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল জানান যে এই ওষুধের কোনও কমতি নেই। পুরো পরিস্থিতির ওপর কর্তাব্যক্তিরা নজরদারি করছে, জানান লব। শুধু এখন নয়, ভবিষ্যতেও hydroxychloroquine ওষুধ কম পড়বে না, প্রতিশ্রুতি দেন তিনি। মূলত ম্যালেরিয়ার ওষুধ হলেও করোনা রোগীর সংস্পর্শে আসা স্বাস্থ্যকর্মী ও বাকিদের এই ওষুধ দেওয়া হচ্ছে। তবে ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া দেওয়া হবে না hydroxychloroquine. যুগ্ম সচিবও অকারণে এই ওষুধ না খেতে পরামর্শ দেন, কারণ এর অনেক সাইড এফেক্ট আছে। প্রাথমিক ভাবে রফতানি বন্ধ করলেও পরে সেই নিষেধাজ্ঞা শিথিল করে ভারত। এর মধ্যে যদিও ডোনাল্ড ট্রাম্প ভারতকে ওষুধ না দিলে প্রত্যাঘাত করার হুমকি দেন, যা নিয়ে শুরু হয় রাজনৈতিক বিতর্ক।

সেরা ছবি

সরকার ২০২২ সালের সেপ্টেম্বরে ন্যাশানাল লিস্ট অফ এসেনসিয়াল মেডিসিন্স ২০২২-এর নিয়মানুসারে ৮৭০টি প্রয়োজনীয় ওষুধের দাম স্থির করে দিয়েছিল। গড়ে ওষুধের দাম ১৬% কমানোর কথা ছিল। 
read in app

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.