Lord shiva

সেরা খবর

সেরা ভিডিয়ো

 ওড়িশার পর এবার অন্ধ্রপ্রদেশে। নদীর নীচ থেকে মিলল বহু পুরোনো মন্দিরের অংশবিশেষ। 

অন্ধ্রের চেরজালা মন্ডলে পেনা নদীতে বালির মধ্যে ডুবেছিল একটি সুপ্রাচীন মন্দির। মঙ্গলবার সেটির খোঁজ মেলে। ভগবান নাগেশ্বর (অর্থাত্ শিবের মন্দির) এটি। স্থানীয়রা জানিয়েছেন, দুই তিন প্রজন্ম আগেও লোকে জানত এই মন্দিরের কথা। কিন্তু এর পর নদীর ধারে অবস্থিত মন্দিরটি বালির তলায় চলে যায়। এতদিন পরে উত্সাহী গ্রামবাসীরা টাকা জমিয়ে বালি খনন করেন মন্দিরের খোঁজে। প্রায় এক দিন লেগেছে মন্দিরের চূড়ো অবধি পৌঁছাতে। 

পেরুমাল্লাপড়ু গ্রামের বাসিন্দা বরা প্রসাদ জানিয়েছেন যে দুশো বছর আগে এই শিবমন্দিরটি খুবই জনপ্রিয় ছিল। কিন্তু প্রায় ৭০-৮০ বছর আগে এটি বালির নীচে তলে যায়। গ্রামবাসীরাও ওই অঞ্চল ত্যাগ করেন। ক্রমশ বিস্মৃত হয়ে যায় ওই মন্দিরের কথা। 

তারপর গালিপালা সুদর্শন নামের এক ব্যক্তির উত্সাহে খনন কাজ শুরু হয়। এই মন্দিরটি নতুন করে প্রতিষ্ঠা করতে আগ্রহী স্থানীয়রা। কিন্তু কোথায় তা করা হবে, তা ঠিক হয়নি। শিবের মূর্তিটি এখন কী অবস্থায় আছে, সেটি এখনও অজানা। 

আপাতত নদীর চড়া থেকে পুরো মন্দিরটি উদ্ধার করাই প্রাথমিক পরিকল্পনা। মন্দিরের শুধু ওপরটাই আপাতত দেখা যাচ্ছে। সমস্তটা উদ্ধার করতে কিছুদিন সময় লাগবে। 

স্থানীয়দের মধ্যে কথিত আছে পরশুরাম যে ১০১টি মন্দির স্থাপনা করেছিলেন, তার মধ্যে অন্যতম এটি। 

সেরা ছবি

  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর, সচিন তেন্ডুলকর, রবি শাস্ত্রী, দিলীপ বেঙ্গসরকার এবং কপিল দেব সহ অন্যান্যরা। 
read in app

Latest News

বিয়ের আসরে গিয়ে মত বদল করা প্রতারণা নয়, রায় সুপ্রিম কোর্টের শুধু খাবারের স্বাদই বাড়ায় না, চমৎকার গুণ রয়েছে কারি পাতায়! খেলে কী কী লাভ হয় একের পর এক তৃণমূল নেতাকে ফোন করে পদের টোপ, প্রতারণায় হাত পাকিয়েছিলেন অঞ্জন ন্যায় যাত্রায় শ্বশুরবাড়ি মোরাদাবাদে প্রিয়াঙ্কা গান্ধী, দিলেন বিশেষ বার্তা T20-WC-য়ে IND vs PAK ম্যাচের টিকিট পেতে উন্মাদনা তুঙ্গে! চাহিদা বাড়ল ২০০ শতাংশ ইডি, সিবিআইয়ের ভয় দেখিয়ে একেবারে নতুন পদ্ধতিতে বাড়ছে সাইবার প্রতারণা ঋত্বিক ঘটকের ছাত্র ছিলেন, কলকাতায় প্রয়াত আর্টহাউস ছবির পথিকৃৎ কুমার সাহানি Optical Illusion: এই ছবিতে রানিকে খুঁজে বের করা সহজ নয়! আপনি পারবেন ৫ সেকেন্ডে? IPL শুধু ক্রিকেট নয়… সমর্থকদের সামনে নামতে মুখিয়ে রয়েছেন DC অধিনায়ক পুকুরে জাল ফেলতেই উঠে এল ১ কেজি ওজনের ইলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.