MI

সচিন তেন্ডুলকর (ছবি:আইপিএল)

কোহলি, রোহিত বাদ! হার্দিকের নেতৃত্বে দল গঠন করলেন সচিন

নিজের ইউটিউব চ্যানেলের একটি ভিডিয়োতে সচিন বলেছেন, ‘খেলোয়াড়দের খ্যাতি বা তাদের অতীত পারফরম্যান্সের সাথে এই তালিকার এর কোনও সম্পর্ক নেই। এটি তালিকা সম্পূর্ণরূপে এই মরশুমে ক্রিকেটারদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।’

আইপিএল ট্রফি নিয়ে হার্দিক পাণ্ডিয়া।

IPL 2022: প্রথম বছর নেতৃত্ব দিয়েই শিরোপা জয়, ওয়ার্ন-রোহিতের নজির ছুঁলেন হার্দিক

এই বছরই আইপিএলে হাতেখড়ি হয়েছে টাইটানসের। প্রথম বছর আমেদাবাদের ফ্র্যাঞ্চাইজি টিমটি তারকা অলরাউন্ডার হার্দিকের হাতেই তুলে দেয়ে অধিনায়কের দায়িত্ব। নিরাশ করেননি হার্দিক। তাঁর নেতৃত্বে প্রথম বছরেই বাজিমাত করে গুজরাট টাইটানস।

১৩০ রানে শেষ হয়ে রাজস্থানের ইনিংস।

IPL Final-এ প্রথমে ব্যাট করে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর RR-এর,কমন ফ্যাক্টর মালিঙ্গা

আইপিএল ফাইনালে প্রথম ব্যাট করা ২টি সর্বনিম্ন স্কোরের ম্যাচেই কমন ফ্যাক্টর লসিথ মালিঙ্গা। সে বার মালিঙ্গা মুম্বই ক্রিকেট টিমের গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিলেন। আর এ বার তিনি রাজস্থান রয়্যালসের বোলিং কোচ।

রিয়ান পরাগকে নিয়ে আবারও টুইট করলেন সূর্যকুমার যাদব

বিতর্কের অবসান করতে রিয়ান পরাগকে নিয়ে আবারও টুইট করলেন সূর্যকুমার যাদব

সূর্যকুমার যাদবের এই টুইট করার সাথে সাথেই নেট দুনিয়ায় তোলপাড় শুরু হয়। রিয়ানের পক্ষ নেওয়ার জন্য ভক্তরা সূর্যকুমার যাদবকে ভীষণভাবে ট্রোল করে। তিনি আবারও টুইটারে একটি বার্তা দিয়েছেন। তিনি লেখেন যে,‘চিল এটি তার ফিল্ডিং সম্পর্কে টুইট করা হয়েছিল।’

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ছবি: পিটিআই

IPL-এর ইতিহাস ফ্যাফের দলের বিরুদ্ধে, সেটা অতিক্রম করতে পারবে কি RCB?

এর আগে লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থেকে ফাইনালে উঠেছে মাত্র দু'টি দল। ২০১২ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস এবং ২০২১ সালে ইয়ন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স লিগ টেবলের চতুর্থ স্থানে থেকে ফাইনালে উঠেছিল। আর এ বার আরসিবি ফাইনালে উঠলে সেই নজির স্পর্শ করবে।

কুলদীপ যাদব এবং ডেভিড ওয়ার্নার দুরন্ত ছন্দে ছিলেন।

IPL 2022: DC ব্যর্থ হলে কী হবে, মন ভরিয়ে দিয়েছেন কুলদীপ, ওয়ার্নাররা

১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দিল্লি ক্যাপিটালস শেষ করে পয়েন্ট টেবলের ৫ নম্বরে। দিল্লির ব্যর্থতার পিছনে একাধিক কারণ রয়েছে। তবে তাদের প্রাপ্তি খুব বেশি নয়। দল ব্যর্থ হলে, প্রাপ্তির খাতাও শূন্যই থাকে। তবু দিল্লির কুলদীপ যাদব, ডেভিড ওয়ার্নাররা মন ভরিয়ে দিয়েছেন।

মুম্বই ইন্ডিয়ান্সের দুই তরুণ প্রতিভা তিলক বর্মা ও ডেওয়াল্ড ব্রেভিস। ছবি- এএনআই। (ANI)

IPL 2022: MI-র হতাশাজনক মরশুমেও তারুণ্যের উচ্ছ্বাস নতুন ভোরের ইঙ্গিতবাহী

এ মরশুম মুম্বইয়ের হয়ে তরুণ তিলক বর্মাই সর্বোচ্চ ৩৯৭ রান করেছেন।

এই মরশুমটা মুম্বই ইন্ডিয়ান্সের মতোই ব্যাটার রোহিত শর্মারও কাছে দুঃস্বপ্নের মতোই কেটেছে। মাত্র ১৯.১৪ গড় ও ১২০.১৮-র স্ট্রাইক রেটে রোহিত এ মরশুমে ২৬৮ রান করেছেন। অধিনায়ক হওয়ার পাশাপাশি ওপেনার হিসাবেও দলকে ভাল স্টার্ট দেওয়ার গুরুদায়িত্ব ছিল রোহিতের কাঁধে। সেই ভূমিকায় সম্পূর্ণ ব্যর্থ রোহিত। রোহিতের ব্যর্থতা মুম্বইয়ের কাছে বিরাট বড় ধাক্কা ছিল। (PTI)

রোহিতের মতো হেভিওয়েটের ব্যর্থতা থেকে বোল্টের মতো বোলারের অভাব, এই ৫ কারণে ডুবল MI

আইপিএলের রেকর্ড চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। তবে এ বারের মরশুমটা একেবারে চ্যাম্পিয়নসুলভ কাটেনি মুম্বইয়ের। রোহিত শর্মার নেতৃত্বাধীন দল মাত্র চারটি ম্যাচ জিতে লিগ তালিকায় একেবারে শেষ স্থানে মরশুম সমাপ্ত করেছে। ঠিক কী কী কারণে এবারে এমনভাবে ডুবতে হল পল্টনদের? 

ঋষভ পন্ত।

একেই DC প্লে-অফে না ওঠায় মন খারাপ, তার উপর বড় অঙ্কের টাকা প্রতারণার শিকার পন্ত

গত বছর পন্ত এবং তাঁর ম্যানেজার পুনিত সোলাঙ্কি ১.৬৩ কোটি টাকার জালিয়াতির অভিযোগ আনেন এই মৃনাঙ্কের বিরুদ্ধে। চেক বাউন্স করার পরেই অভিযোগ প্রকাশ্যে আসে। প্রতারক এই ক্রিকেটার বেশ কয়েক জন তারকার নাম করে পন্তকে প্রলোভিত করেন।

IPL 2022-এ এই তিন তরুণ ক্রিকেটার দলে থেকেও খেলার সুযোগ পেলেন না

শুধু অর্জুন তেন্ডুলকরই নন, IPL 2022-এ এই দুই প্রতিভাবান তরুণকেও সুযোগ দেওয়া হয়নি

তিন তরুণ খেলোয়াড় হলেন অর্জুন তেন্ডুলকর, যশ ধুল এবং রাজবর্ধন হাঙ্গার্গেকর। অর্জুন তেন্ডুলকরকে কিনেছিল মুম্বই ইন্ডিয়ান্স, যশ ধুলকে নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। একই সময়ে চেন্নাই সুপার কিংস রাজবর্ধন হাঙ্গার্গেকরের জন্য বিড করেছিল। এই তিনজন তরুণ খেলোয়াড়কে একটি ম্যাচেও সুযোগ দেয়নি তাদের দল।