MI

এই মরশুমটা মুম্বই ইন্ডিয়ান্সের মতোই ব্যাটার রোহিত শর্মারও কাছে দুঃস্বপ্নের মতোই কেটেছে। মাত্র ১৯.১৪ গড় ও ১২০.১৮-র স্ট্রাইক রেটে রোহিত এ মরশুমে ২৬৮ রান করেছেন। অধিনায়ক হওয়ার পাশাপাশি ওপেনার হিসাবেও দলকে ভাল স্টার্ট দেওয়ার গুরুদায়িত্ব ছিল রোহিতের কাঁধে। সেই ভূমিকায় সম্পূর্ণ ব্যর্থ রোহিত। রোহিতের ব্যর্থতা মুম্বইয়ের কাছে বিরাট বড় ধাক্কা ছিল। (PTI)

রোহিতের মতো হেভিওয়েটের ব্যর্থতা থেকে বোল্টের মতো বোলারের অভাব, এই ৫ কারণে ডুবল MI

  • আইপিএলের রেকর্ড চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। তবে এ বারের মরশুমটা একেবারে চ্যাম্পিয়নসুলভ কাটেনি মুম্বইয়ের। রোহিত শর্মার নেতৃত্বাধীন দল মাত্র চারটি ম্যাচ জিতে লিগ তালিকায় একেবারে শেষ স্থানে মরশুম সমাপ্ত করেছে। ঠিক কী কী কারণে এবারে এমনভাবে ডুবতে হল পল্টনদের? 

ঋষভ পন্ত।

একেই DC প্লে-অফে না ওঠায় মন খারাপ, তার উপর বড় অঙ্কের টাকা প্রতারণার শিকার পন্ত

  • গত বছর পন্ত এবং তাঁর ম্যানেজার পুনিত সোলাঙ্কি ১.৬৩ কোটি টাকার জালিয়াতির অভিযোগ আনেন এই মৃনাঙ্কের বিরুদ্ধে। চেক বাউন্স করার পরেই অভিযোগ প্রকাশ্যে আসে। প্রতারক এই ক্রিকেটার বেশ কয়েক জন তারকার নাম করে পন্তকে প্রলোভিত করেন।

IPL 2022-এ এই তিন তরুণ ক্রিকেটার দলে থেকেও খেলার সুযোগ পেলেন না

শুধু অর্জুন তেন্ডুলকরই নন, IPL 2022-এ এই দুই প্রতিভাবান তরুণকেও সুযোগ দেওয়া হয়নি

  • তিন তরুণ খেলোয়াড় হলেন অর্জুন তেন্ডুলকর, যশ ধুল এবং রাজবর্ধন হাঙ্গার্গেকর। অর্জুন তেন্ডুলকরকে কিনেছিল মুম্বই ইন্ডিয়ান্স, যশ ধুলকে নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। একই সময়ে চেন্নাই সুপার কিংস রাজবর্ধন হাঙ্গার্গেকরের জন্য বিড করেছিল। এই তিনজন তরুণ খেলোয়াড়কে একটি ম্যাচেও সুযোগ দেয়নি তাদের দল।

বিরাট কোহলি ও রোহিত শর্মা (ছবি-আইপিএল)

রোহিতেরও কি কোহলির মতো বিশ্রাম নেওয়া উচিত? জেনে নিন রবি শাস্ত্রী কী বললেন

  • রোহিত শর্মার প্রসঙ্গেও প্রশ্ন করা হল শাস্ত্রীকে। ভারতের প্রাক্তন কোচ বলেন, ‘আমার মতে, রোহিতের এখন বিশ্রাম নেওয়ার দরকার নেই। বিরাটের ব্যাপারে বলতে পারি, ও গত এক-দেড় বছর টানা ক্রিকেট খেলছে। রোহিত কিন্তু বিশ্রাম পেয়েছে। ও দক্ষিণ আফ্রিকায় যায়নি। অস্ট্রেলিয়া সফরের অর্ধেক খেলেনি।’

অর্জুন তেন্ডুলকরের জন্য বোন সারা তেন্ডুলকরের বিশেষ বার্তা (ছবি:ইনস্টাগ্রাম)

‘আপনা টাইম আয়েগা,’ অর্জুন তেন্ডুলকরের জন্য বোন সারা তেন্ডুলকরের বিশেষ বার্তা

  • শনিবারও আইপিএলে অভিষেক হয়নি অর্জুন তেন্ডুলকরের। এরপর বাউন্ডারি থেকেই খেলোয়াড়দের সাহায্য করতে দেখা যায় এই বাঁহাতি ফাস্ট বোলারকে। ম্যাচ চলাকালীনই অর্জুনের বোন সারা তেন্ডুলকর ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেন। সেখানে তিনি তার ভাই অর্জুনকে নিয়ে একটি ভিডিয়ো পোস্ট করেন।

দিল্ল ক্যাপিটালসের বিরুদ্ধে ব্যাটিংরত টিম ডেভিড। ছবি- আইপিএল।

শুরুটা খারাপ করেও কোন জাদুবলে মরশুম শেষে জ্বলে উঠল ব্যাট, খোলসা করলেন টিম ডেভিড

  • ২০০-র অধিক স্ট্রাইক রেট ও ৩৭-র অধিক গড়ে এ মরশুমে মোট ১৮৬ রান করেছেন ডেভিড।

ঋষভ পন্ত ও রবি শাস্ত্রী (ছবি-আইপিএল ও বিসিসিআই)

‘এর জন্য দায়ী একমাত্র ঋষভ পন্ত;’ DC ক্যাপ্টেনকে নিয়ে কেন এমন বললেন রবি শাস্ত্রী

  • ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তে ঝষভ পন্ত মুম্বই ইন্ডিয়ান্সের বিপজ্জনক ব্যাটসম্যান টিম ডেভিডের বিরুদ্ধে রিভিউ নেননি। এই কারণে দলকে পরাজয়ের মুখে পড়তে হয়েছিল। পন্ত যদি রিভিউ নিতেন তাহলে টিম ডেভিড আউট হয়ে যেতেন এবং হয়তো দিল্লি ক্যাপিটালস এই ম্যাচ জিতে প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করতে পারত।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে উইকেট নিয়ে জসপ্রীত বুমরাহর সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)

শুরুর দিকে উইকেট না পেলেও ছন্দেই ছিলাম, DC-র বিরুদ্ধে MI-কে জিতিয়ে দাবি বুমরাহর

  • এ মরশুমের ১৫টির মধ্যে গত চার ম্যাচেই বুমরাহ ১০টি উইকেট নিয়েছেন।

মুম্বই-দিল্লি ম্যাচে স্টেডিয়াম মাতালেন আরসিবি সমর্থকেরা।

MI-DC ম্যাচে শুধু RCB স্লোগান, মুম্বইয়ের জার্সিতে উল্লাস কোহলিদের ভক্তদের-ভিডিয়ো

  • মুম্বই যখন দিল্লির প্লে-অফের আশাকে ধূলিসাৎ করেছিল, তখন স্টেডিয়ামে ‘আরসিবি, আরসিবি’ স্লোগানে গমগম করছিল। তখন সব ক্যামেরায় বেঙ্গালুরু সমর্থকদের দিকেই তাক করেছিল। ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বইয়ের জয়ের জন্য তখন উল্লাসে মেতেছিল আরসিবি সমর্থকেরা। তাও আবার মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি পরে।

রোহিত শর্মা এবং ঋষভ পন্ত।

‘ও ভালো ম্যাচ রিড করতে পারে’, উত্তরসূরি হিসেবে DC অধিনায়ককেই ভোট দিচ্ছেন রোহিত?

  • মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে আইপিএলের প্লে-অফ থেকে ছিটকে গেল দিল্লি ক্যাপিটালস। অথচ এই মরশুমে সবচেয়ে দুর্বল দলের বিরুদ্ধে ম্যাচটি জিতলেই প্লে অফে উঠে পড়ত দিল্লি। কিন্তু দিল্লির খেলোয়াড়রা এই সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হন।