Mili

সেরা খবর

সেরা ভিডিয়ো

কুলভূষণ যাদবের সঙ্গে বৃহস্পতিবার দেখা করলেন ইসলামাবাদে স্থিত দুই ভারতীয় অফিসার। পাকিস্তান দাবি করেছে যে তারা ভারতীয় আধিকারিকদের নিরবিচ্ছিন্ন ভাবে কোনও বাধা না দিয়ে আলোচনা করতে দিয়েছেন। তবে এই দাবি সম্পূর্ণ ভুল বলে জানিয়েছে ভারত। 

মার্চ ২০১৬-এ আটক হওয়ার পর এই নিয়ে দ্বিতীয়বার কুলভূষণের সঙ্গে ভারতীয়দের দেখা করতে দিল পাকিস্তান। তাও নিজের ইচ্ছায় নয়, আইসিজে-র নির্দেশ অনুযায়ী বাধ্য হয়েছে ইসলামাবাদ। 

এদিন ভারতীয় কনসুলার অফিসাররা যখন পৌঁছান, তারা দেখেন পাকিস্তানিরা অত্যন্ত আক্রমণাত্মক ভাবে কুলভূষণের পাশে দাড়িয়ে আছেন। ক্যামেরার মাধ্যমে তাদের কথাবার্তা রেকর্ড করার ব্যবস্থা করা হয়েছিল। 

ভারত বলেছে যে কনসুলার অফিসারদেরকে আটকানো হয় তাঁর মৃত্যুদণ্ডের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার জন্য যে লিখিত অনুমতি লাগবে, সেটা নেওয়া থেকে। তাঁর আইনি অধিকার নিয়ে কুলভূষণের সঙ্গে কথাই বলতে পারেননি ভারতীয় অফিসাররা। পুরোটাই প্রহসন বুঝতে পেরে নিজেদের প্রতিবাদ দায়ের করে সেখান থেকে চলে আসেন ভারতীয়রা, বলে জানিয়েছে বিদেশমন্ত্রক। 

আর মাত্র চার দিন রয়ে গিয়েছে কুলভূষণ যাদবের কাছে মৃত্যুদণ্ডের বিকুদ্ধে হাই কোর্টে আপিল করার জন্য। কিন্তু এদিন পাকিস্তানের অসহযোগিতার জেরে সেই প্রক্রিয়া এগোয় নি। বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন কোনও আলোচনা হলে সেটা পাক প্রতিনিধি বা রেকর্ডিং ক্যামেরার সামনে হওয়া সম্ভব নয়। এই প্রসঙ্গে পাকিস্তান নিজেদের কথার খেলাপ করেছে বলে জানিয়েছে ভারতীয় বিদেশমন্ত্রক। কুলভূষণ মারাত্মক চাপের মধ্যে ছিলেন, সেটা স্পষ্ট হয়েছিল বলে জানিয়েছে তারা। পাকিস্তান শুধু যে আইসিজে-র নির্দেশ অমান্য করল তা নয়, নিজেদের দেশের অধ্যাদেশের বিরুদ্ধে গেল বলে জানিয়েছে বিদেশমন্ত্রক। 

গত বছর বিশ্বকোর্ট কুলভূষণের ফাঁসি রুখে দেয়। তারা বলে ভিয়েনা কনভেশন ভেঙেছে পাকিস্তান। এখনই কুলভূষণের আবার করে শুনানি ও তার জন্য প্রয়োজনে আইন বদলাতে বলে আদালত। চরবৃত্তির অভিযোগে কুলভূষণকে গ্রেফতার করে পাকিস্তান। সেই অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছে ভারত। 

সেরা ছবি

  • সিরিয়ালের দুনিয়ায় জমিয়ে উদযাপন হতে চলেছে পৌষপার্বণ। পিঠে পুলির স্বাদে মজবেন একাধিক সিরিয়ালের তারকারা। বাদ নেই ‘মিলি’ও। নিজের হাতে পিঠে বানানোর চেষ্টা করতে দেখা যাবে মিলিকে। ‘জগদ্ধাত্রী’তেও দেখা যায় পৌষপার্বণ উদযাপন, তবে সেটা একটু অন্যভাবে। এদিকে প্রথমবার রাইপুর্না পিঠে পুলি উৎসবের বিশাল আয়োজন করল।
read in app

Latest News

রাজকোট গেমিং জোনে অগ্নিকাণ্ড: 'হতবাক' গুজরাট হাইকোর্টের স্বতঃপ্রণোদিত মামলা 'ঠিক যেন জলপরী', স্নানপোশাকে পুলের জলে ভেসে, নেটপাড়ায় পারদ চড়ালেন দর্শনা নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের বিশ্বকাপের আগে বিরাট বিশ্বরেকর্ড শাকিবের, বোঝালেন কেন তিনি বিশ্বসেরা অল-রাউন্ডার আসছে রেমাল ঘূর্ণিঝড়! এনডিআরএফের ১৪ টিম মোতায়েন বাংলায়, সবটা জানালেন কমান্ডার জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই England Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো চায়ের সঙ্গে কোন ‘টা’কে এড়িয়ে চলা উচিত জানেন? না জানলে হতে পারে অঘটন 'স্পটলাইট থেকে শত মাইল দূরে থেকেও ওঁরা…', অনসূয়া ও পায়েলকে নিয়ে লিখলেন পরমব্রত

Latest IPL News

নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.