বাংলা নিউজ > বিষয় > Oxford covid 19 vaccine

Oxford covid 19 vaccine

সেরা খবর

সেরা ভিডিয়ো

হিন্দুস্থান টাইমস লিডারশিপ সামিটে এসে অক্সফোর্ড টিকার বিষয়ে বিস্তারিত ভাবে জানালেন সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার কর্ণধার আদর পুনাওয়ালা। তিনি জানান সবকিছু ঠিক থাকলে আগামী তিন-চার মাসের মধ্যে অক্সফোর্ড টিকা বাজারে চলে আসবে। দাম হবে ডোজ পিছু ৫০০-৬০০ টাকা। দুটি ডোজ খেতে হবে। 

তবে অনেকের মনে প্রশ্ন থাকে এই ভ্যাক্সিনের সম্ভাব্য সাইড এফেক্টস নিয়ে। তবে এখনও পর্যন্ত ভলান্টিয়ারদের ওপর এই সম্ভাব্য টিকার পরীক্ষায় তেমন কোনও গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া পাওয়া যায় নি বলে জানান আদর পুনাওয়ালা। তিনি বলেন যে তিনিও প্রথমে এই নিয়ে উদ্বিগ্ন ছিলেন কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে যে জ্বর, মাথা ব্যথা, সর্দি কাশি, একটু দুর্বলতা ছাড়া কিছু হচ্ছে না। সেটাও প্যারাসিটামল খেলেই সেরে যাচ্ছে বলে জানান সেরাম কর্তা। 

read in app

Latest News

অরিন্দম নয়, সৃজিতের হাত ধরে শহরে আসছে নতুন গোয়েন্দা বিদ্যুৎলতা বটব্যাল? মার্চের মাঝখানে গঠিত হচ্ছে বুধাদিত্য যোগ, ৪ রাশির কপাল খুলবে, সব ইচ্ছা হবে পূরণ জাতীয় ট্রায়ালে নামছেন না, উল্টে ফেডারেশনের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে বজরং মোদীর বঙ্গ সফরের আগে ভোররাত পর্যন্ত বৈঠক দিল্লিতে, চূড়ান্ত ৫০% প্রার্থীর নাম মঙ্গলে নির্মলা দর্শন ডিএ আন্দোলকারীদের, আর বৃহস্পতি রাতেই এল লক্ষ্মীলাভের খবর! Onion Benefits: কাঁচা পেঁয়াজ খেতে চান না? মুখে গন্ধের ভয়ে? এর উপকারিতা জানলে অন্য কিছু ভাববেন ৯ উইকেটে ২৬৭ থেকে ৪০০-র দরজায় অস্ট্রেলিয়া,শেষ উইকেটে রেকর্ড জুটি গ্রিন-হেজেলউডের ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি Do Patti teaser: টানটান উত্তেজনা! রহস্য উন্মোচন পুলিশ কাজলের, কৃতিই কি অপরাধী ‘সুযোগ পেলে নিশ্চয়ই করব’‌, বিজেপিতে যোগ দেওয়ার কথা জানালেন তৃণমূলের সাংসদ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.