PBKS

বেগুনি টুপির দৌড়ে সকলকে পিছনে ফেলে প্রথম থেকেই এক ন্মবর স্থানটা ধরে রেখেছিলেন যুজবেন্দ্র চাহাল। গ্রুপ লিরে খেলার শেষে  ১৪ ম্যাচে ২৬ উইকেট শিকার করে সকলকে পিছনে ফেলে চাহাল। (ছবি-পিটিআই) (PTI)

লিগের ম্যাচের পরে বেগুনি টুপির রেসে এগিয়ে চাহাল, ল়ড়াইয়ে আছেন আরো দুই

২০২২ আইপিএল-এর লিগের খেলা শেষ। ৭০ ম্যাচের পরে এখনও বেগুনি টুপির দৌড়ে এখনও এগিয়ে রয়েছেন যুজবেন্দ্র চাহাল। তবে বাকি ছয়টি দল ছিটকে যাওয়ার পরে চাহালকে এখন চ্যালেঞ্জ জানাচ্ছেন দুই তারকা, হাসারাঙ্গা ও রশিদ খান।  

উমরান মালিকের একটি বলে আঘাত পেলেন পঞ্জাব কিংসের অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল

উমরানের দ্রুত গতির বলে আহত হয়ে মাঠেই শুয়ে পড়লেন মায়াঙ্ক! দেখুন সেই ভিডিয়ো

উমরানের দ্রত গতির বল মায়াঙ্কের পাঁজরে লাগে। এই বলের গতি ছিল ঘণ্টায় প্রায় ১৪৩ কিলেমিটার। বল মায়াঙ্কের পাঁজরে আঘাতের পর তিনি মাঠেই শুয়ে পড়েন। মাঠের মধ্যে তাকে ব্যাথায় ছটফট করতে দেখা যায় এবং এই কারণে দীর্ঘক্ষণ খেলা বন্ধ থাকে। যখন মাঠে মায়াঙ্কের চিকিৎসা চলছিল তখন ব্যাথায় চোখ বুজে নিচ্ছিলেন মায়াঙ্ক।

ইতিহাসে নাম তুললেন শিখর ধাওয়ান 

বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়ে ইতিহাসে নাম তুললেন শিখর ধাওয়ান

শিখর ধাওয়ান আইপিএল-এ এখনও পর্যন্ত ৭০০টি চার মেরে প্রথম খেলোয়াড় হয়ে ইতিহাসের পাতায় নাম তুলেছেন। শুধু তাই নয়, এখনও পর্যন্ত কোনও ব্যাটসম্যানই এই লিগে ৬০০টি চার মারতে পারেননি, তবে ধাওয়ানের চারের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে।

দাপুটে জয় পঞ্জাবের। ছবি- আইপিএল।

ছক্কার ফুলঝুরি লিভিংস্টোনের ব্যাটে, ভরপুর মনোরঞ্জনে IPL 2022-কে বিদায় পঞ্জাবের

লিগের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে দাপটের সঙ্গে পরাজিত করে পঞ্জাব কিংস।

নাটকীয় শেষ ওভার এলিসের। ছবি- আইপিএল।

SRH vs PBKS: হ্যাটট্রিক চান্স, নো-বলে রান-আউট, ফ্রি-হিটে বোল্ড, নাটকীয় শেষ ওভার

৭ বলের শেষ ওভার, তবে নাটকীয়তায় ভরা। ১০ রান ওঠে বটে, তবে ৩টি উইকেটও পড়ে এলিসের ওভারে।

পঞ্জাব কিংসের ব্যর্থতার কারণ জানালেন দলের কোচ অনিল কুম্বলে

পঞ্জাব কিংসের ব্যর্থতার কারণ কী? উত্তর দিলেন দলের কোচ অনিল কুম্বলে

পঞ্জাব কিংসের প্রধান কোচ অনিল কুম্বলে স্বীকার করেছেন যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলতি মরশুমে তার দলের ধারাবাহিকতার অভাব ছিল। কুম্বলের মতে, আগামী মরশুমে দলকে আরও উন্নতি করতে হবে। সোশ্যাল মিডিয়ায় ফ্র্যাঞ্চাইজি দ্বারা শেয়ার করা একটি ভিডিয়োতে কুম্বলে তার দল সম্পর্কে কথা বলেছেন।

পঞ্জাব কিংসের প্রাক্তনীর গলায় মায়াঙ্কের সমালোচনা

‘অধিনায়কত্ব সকলের  কাজ নয়,’ পঞ্জাব কিংসের প্রাক্তনীর গলায় মায়াঙ্কের সমালোচনা 

অধিনায়কত্ব পাওয়ার পর মায়াঙ্ক আগরওয়ালের পারফরম্যান্সে অবনতি দেখা যায়। গত মরশুমে মায়াঙ্ক আগরওয়াল ৪০.০৯ গড়ে ৪৪১ রান করেছিলেন কিন্তু এই মরশুমে তিনি ১৭.৭৩ গড়ে মাত্র ১৯৫ রান করেন। এ ছাড়া তার অধিনায়কত্বও তেমন ভালো ছিল না। এত দুর্দান্ত দল হয়েও প্লে অফে উঠতে পারেনি পঞ্জাব কিংসের দল।

পঞ্জাব কিংসের মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ

পঞ্জাবে বিরুদ্ধে  SRH-এর অধিনায়ক ভুবনেশ্বর কুমার! দেখুন দুই দলের সম্ভাব্য একাদশ

এই ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদ তাদের অধিনায়ক কেন উইলিয়ামসনকে ছাড়াই মাঠে নামবে। উইলিয়ামসনের অনুপস্থিতিতে এই ম্যাচে SRH-এর অধিনায়কত্ব করবেন ভুবনেশ্বর কুমার। ফলে এই ম্যাচ ভুবির কাছে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। এই ম্যাচে সে নিজেকে এবং নিজের নেতৃত্বকে তুলে ধরতে চাইবেন।

মুম্বই বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচের উপরেই নির্ভর করছে আরসিবি-র ভাগ্য।

ফ্যাক্টর যখন DC vs MI, IPL-এ প্রথম বার ১টি ম্যাচের উপর নির্ভর করছে ২ দলের ভাগ্য 

মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস শনিবার মুখোমুখি হবে। এই ম্যাচের উপরেই দুই দলের ভাগ্য নির্ভর করছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে কোন টিম যাবে প্লে-অফে। আরসিবি-র হাতে অবশ্য কোনও অঙ্ক মেলানোর জায়গা নেই।

ব্যাঙ্গালোর ম্য়াচের দিকে তাকিয়ে পঞ্জাব ও হায়দরাবাদ (ছবি-পিটিআই) (PTI)

IPL 2022: গুজরাটের বিরুদ্ধে RCB জিতলেই শেষ হবে দুই দলের স্বপ্ন

যদি এদিনের ম্যাচে ব্যাঙ্গালোর জিতে যায়, তাহলে পঞ্জাব ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচের কোনও উত্তেজনাই থাকবে না। কারণ তারা ১৪ পয়েন্টেই আটকে যাবে। এদিনের ম্যাচে গুজরাট যদি ব্যাঙ্গালোরকে হারিয়ে দেয় তাহলে জমে যাবে রবিবারের সানরাইজার্স হায়দরাবাদ বনাম পঞ্জাব কিংসের ম্যাচ।