Science

সেরা খবর

সেরা ভিডিয়ো

তাহলে কী মিলল করোনার ওষুধ? আমেরিকায় Remdesivir ড্রাগ ব্যবহার করে বেশ কিছুটা লাভ মিলেছে করোনা চিকিত্সায়। মার্কিন সরকারের দ্বারা করা ট্রায়ালে ১০৬৩ জনের ওপর এই ড্রাগ প্রয়োগ করা হয়েছিল। মার্কিন ফার্মা সংস্থা Gilead Sciences এই ওষুধ বানিয়েছে। এটি সমস্ত RNA ভাইরাসের বিরুদ্ধে কাজ করার জন্য প্রস্তুত করা হলেও সাফল্য আসেনি। তারপর সমস্ত রকমের করোনাভাইরাসে এটি কতটা কাজ দিতে পারে, সেটি দেখা হয়। জানা যাচ্ছে, ৩০ শতাংশ কম রোগীকে ভেন্টিলেটরে দিতে হচ্ছে এই ওষুধ ব্যবহার করার পর। বিষদে জানতে ভিডিওটি দেখুন।


সেরা ছবি

  • কয়েক মাস আগেই চাঁদের দক্ষিণ মেরুতে পা রেখেছিল ভারতের ল্যান্ডার বিক্রম। এবার চাঁদের দক্ষিণ মেরুর কাছে পৌঁছল মার্কিন মহাকাশযান। এই প্রথমবার কোনও বাণিজ্যিক মহাকাশযান পৌঁছল চাঁদে। তবে মার্কিন ল্যান্ডার ওডিসাস-এর থেকে স্পষ্ট ট্রান্সমিশন হচ্ছে না পৃথিবীতে। এমনটাই জানা গিয়েছে রিপোর্টে।
read in app

Latest News

আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি? মেনোপজের সময় অকারণে কান্না পেত, কষ্টের দিনের কথা মনে করলেন সুধা মূর্তি পপকর্ন ফুসফুস কী? কতটা ক্ষতিকর এই বিরল অবস্থা, এর লক্ষণ ও উপসর্গ কী কী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.