Social distancing

সেরা খবর

সেরা ভিডিয়ো

লকডাউন করে কী হল, যেখানে এত লোকের করোনা হচ্ছে এখন। এই প্রশ্ন ঘুরছে অনেকের মনে। এবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বললেন লকডাউনের ফলে ৩৭-৭৮ হাজার মানুষের প্রাণ রক্ষা করা গিয়েছে।এছাড়াও প্রায় ১৪-২৯ লক্ষ মানুষের করোনা হওয়া থেকে রুখেছে লকডাউন, বলে কেন্দ্রের দাবি। 

হর্ষবর্ধন বলেন ওই চার মাস সময় ধরে স্বাস্থ্যব্যবস্থাকে উন্নত করা হয়েছে, অতিরিক্ত মানব সম্পদকে জড়ো করা হয়েছে করোনা রোখার জন্য। একই সঙ্গে পিপিই, মাস্ক ও ভেন্টিলেটরের উৎপাদন শুরু হয়েছে ভারতে। তিনি বলেন যে আইসোলেশন বেডের সংখ্যা বেড়েছে ৩৬.৩ গুণ, আইসিইউ বেডের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ২৪.৬ গুণ। 

তিনি বলেন এখনও ভারতে প্রতি দশ লক্ষ জনসংখ্যায় কেসের সংখ্যা ৩৩২৮ ও মৃত্যুর সংখ্যা ৫৫, যা সারা বিশ্বের মধ্যে অন্যতম কম। লকডাউনের ফলেই বিপুল সংখ্যক মানুষের (৩৭-৭৮ হাজার) প্রাণ বেঁচেছে বলেও তিনি জানান। সব মিলিয়ে বিশ্বে দ্বিতীয় আক্রান্ত হলেও ভারতের করোনা রেকর্ডকে এখনও ভালো বলে দাবি করছে কেন্দ্র। 

 

সেরা ছবি

করোনা মহামারির জন্য মাঝপথেই বাতিল হয়েছে আই লিগ। যদিও তার আগেই লিগ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করে মোহনবাগান। লকডাউনের জন্য মোহনবাগানের হাতে ট্রফি তুলে দেওয়া সম্ভব হয়নি এতদিন। অবশেষে রবিবার ট্রফি নিয়ে উৎসবে মাতে সবুজ-মেরুন শিবির।
read in app

Latest News

আমিরের সঙ্গে 'লাহোর ১৯৪৭'-এর জন্য প্রস্তুত, কিরণের ছবির স্ক্রিনিংয়েও হাজির সানি দিল্লি থেকে এল ফোন,অনশন মঞ্চ ছাড়লেন তিপ্রা মোথার কর্ণধার, খালি পেটেই হবে আলোচনা বিয়েতে বারবার বাধার সম্মুখীন হলে মহাশিবরাত্রিতে করুন এই কাজ, ঘুচবে বাধা ‘নন্দীগ্রামের সঙ্গে তুলনা করবেন না,’ সন্দেশখালির নাম না করে বাঁকুড়ায় বললেন মমতা চোপড়ার ছায়া কোচবিহারে, পঞ্চায়েতের জলের ট্যাঙ্ক পরিষ্কারের সময় রেলিং ভেঙে মৃত ২ কলকাতা বিশ্ববিদ্যালয়ে কি আধ্য়াত্মিক ম্যানেজমেন্টের পাঠক্রম হবে? বিরাট সিদ্ধান্ত মদ খেয়ে চালালে বন্ধ হবে বাইক! চুরি রুখতে সেন্সর, উদ্ভাবন ইঞ্জিনিয়ারিং পড়ুুয়াদের ICC ব়্যাঙ্কিংয়ে বিরাট লাফ যশস্বী-গিল-জুরেলের, কেরিয়ারের সেরা অবস্থানে তিন তারকা সারা রাত ঘুমাতেই পারেননি ধ্রুব জুরেল! কী হয়েছিল রাঁচি টেস্টের দ্বিতীয় দিনের পরে? মা হচ্ছেন অনন্যা পান্ডের বোন আলানা, সোনোগ্রাফির রিপোর্ট শেয়ার করে দিলেন সুখবর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.