Taliban

সেরা খবর

সেরা ভিডিয়ো

  • তালিবান সেনায় নয়া সংযোগ পানিপত অপারেশনাল ইউনিট। ভারতের এমন এক ইউনিটের নাম ঘিরে রীতিমতো ক্ষুব্ধ ভারতীয়রা। তালিবানের এই উদ্যোগ ভারতকে নিশানা করেই করা হয়েছে বলে মনে করা হচ্ছে। পানিপথের তৃতীয় যুদ্ধ থেকে অনুপ্রাণিত হয়েই এই নামকরণ বলে মনে করা হচ্ছে। এই যুদ্ধে আফগানরা মারাঠাদের প্রতিহত করে। ১৭৬১ এর পানিপথ যুদ্ধে আফগান সম্রাট আহমেদ শাহ আবদালি মারাঠাদের হারিয়ে দেন। তালিবানের এই সেনা ইউনিট পাকিস্তানের নানগারহরে মোতায়েন করা হবে। উল্লেখ্য, নানগারহর প্রভিন্সের পাকিস্তান সীমান্তে মোতায়েন হবে সেনা। তালিবান ইতিমধ্যে এই এই সেনার ইউনিটের ছবি প্রকাশ্যে এনেছে। পানিপথের যুদ্ধে আহমেদ শাহ আবদালির জয়ের জন্য আজও তিনি আফগানদের মধ্যে জনপ্রিয়। আফগান প্রতিরক্ষা মন্ত্রকের প্রধান মোল্লাহ ইয়াকুব। তিনি তালিবান প্রতিষ্ঠাতা মোল্লা ওমরের ছেলে। তালিবানের সেনা ইউনিটের নাম পানিপতের নামে হওয়ায় ক্ষুব্ধ ভারতীয়রা। বহু নেটিজেন এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেন। বহু নেটিজেনের মতে ভারতকে কটাক্ষ করতেই এমনটা করা হয়েছে। এর আগেও বহুবার ভারতে হামলাকারী আফগান সম্রাটদের সম্মান জানিয়েছে তালিবান। মাহমুদ গজনভি পরিদর্শন করে তালিবান নেতা ওই তীর্থকে অনুপ্রেরণার আখ্যা দেন। মাহমুদ গজনভি ধ্বংস করেছিলেন ভারতের সোমনাথ মূর্তি।
read in app

Latest News

আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? 5 ওভার শেষে Oman-র স্কোর 24/2 UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী!

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.