বাংলা নিউজ > বিষয় > Tripura election 2023

Tripura election 2023

ছাত্র রাজনীতি দিয়ে রাজনৈতিক কেরিয়ার শুরু করেছিলেন সুদীপ। কংগ্রেসের ন্যাশনাল স্টুডেন্ট ইউনিয়ন অফ ইন্ডিয়ার (এনএসইউআই) নেতা ছিলেন। পরবর্তীতে এনএসইউআইয়ের প্রধান হয়েছিলেন। ওই সময় যথেষ্ট প্রভাবশালী হয়ে উঠেছিলেন। (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক Sudip Roy Barman)

বামেদের কারণে কংগ্রেস ত্যাগ, কাস্তে-হাতের জোটের টিকিটে জিতে ষষ্ঠবার বিধায়ক সুদীপ

Sudip Roy Barman in Tripura Election Results 2023: পালটেছে রাজনৈতিক পরিস্থিতি। বাম জমানার পর টানা দু'বার গেরুয়া রঙে রঙিন হয়ে উঠেছে ত্রিপুরা। তারইমধ্যে নিজেও তিনবার দল পরিবর্তন করেছেন। তারপরও আগরতলা বিধানসভা কেন্দ্র থেকে ষষ্ঠবার জিতলেন আছেন সুদীপ রায় বর্মণ।

২০১৮ সালের নির্বাচনে ত্রিপুরায় রেকর্ড গড়ে বামফ্রন্টকে তাদের ঘাঁটি থেকে উচ্ছেদ করেছিল বিজেপি। এর আগে ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে ৩৬টি আসনে জিতে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছিল বিজেপি। জোটসঙ্গী আইপিএফটি পেয়েছিল ৮টি আসন। মাত্র ১৬টি আসনে পেয়ে গদিচ্যুত হয়েছিল বামেরা। চলতি নির্বাচনে অবশ্য বাম ও কংগ্রেস হাত মিলিয়েছে। বিজেপিকে হারাতে বিগত পাঁচ দশকের শত্রুতা ভুলেছে বাম এবং কংগ্রেস। পশ্চিমবঙ্গ মডেলেই এই প্রথম ত্রিপুরায় বাম ও কংগ্রেস জোট করে ভোটে লড়ছে।    (ANI)

'হাতে কাস্তে উঠলেও' কাটা গেল না পদ্ম, ত্রিপুরায় 'ফ্লপ' বাম-কংগ্রেস জোট

বিজেপিকে হারাতে ত্রিপুরায় 'হাতে উঠেছিল কাস্তে'। দীর্ঘ শত্রুতা ভুলে একে অপরের সঙ্গে জোট করেছিল বাম ও কংগ্রেস। তবে প্রাথমিক ট্রেন্ড অনুযায়ী, পশ্চিমবঙ্গের মতো ত্রিপুরাতেও ফ্লপ বাম-কংগ্রেস জোট। আদিবাসীদের দল তিপ্রা মোথা বাম-কংগ্রেসের থেকে বেশি আসনে এগিয়ে সকাল সকাল।

মানিক সাহা: প্রাথমিকভাবে পিছিয়ে গিয়েছিলেন। তবে বরদোয়ালি টাউন বিধানসভা কেন্দ্র থেকে শেষ হাসি হাসলেন বিদায়ী মুখ্যমন্ত্রী। ১,২৫৭ ভোটে এগিয়ে আছেন। দ্বিতীয় হয়েছেন কংগ্রেস প্রার্থী আশিসকুমার সাহা। যে আসনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ছিলেন অনন্ত বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্যে পিটিআই)

কঠিন জয় মুখ্যমন্ত্রীর, হার শীর্ষ BJP নেতাদের- ত্রিপুরায় তারকাদের ভাগ্যে কী থাকল?

Tripura Election Result 2023 star candidates: আজ ত্রিপুরা বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হল। কঠিন জয় পেলেন বিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সাহা। আগরতলা থেকে সহজ জয় নিশ্চিত করেন সুদীপ রায় বর্মণ। যিনি ছয়বারের বিধায়ক হলেন। ত্রিপুরায় তারকা প্রার্থীদের কী হল, তা দেখে নিন -

ত্রিপুরায় ভোট। দিনের শেষে ভোট পড়েছে ৮১.১০ শতাংশ। একাধিক হিংসার অভিযোগও সামনে এসেছে ত্রিপুরায়। সকাল ৭টায় শুরু হয়েছিল ভোটদান। ৩৩৩৭ ভোটকেন্দ্রে এদিন সব মিলিয়ে ২৫৯ প্রার্থীর ভাগ্যনির্ণয় করা হয়েছে।  ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা এদিন টাউন বরদোয়ালি থেকে ভোট দেন। এখানে তিনি ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।ধনপুর আসনে ভোট দেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।   (PTI Photo) (PTI)

Tripura Election 2023: গতবারের থেকে ভোটের হার বেশি ত্রিপুরায়, তাল ঠুকছে CPIM-BJP

প্রিয়াঙ্কা দেববর্মন।
  • বিক্ষিপ্ত অশান্তির অভিযোগ ত্রিপুরা ভোটে। অভিযোগ সিপিএমের। তবে সবকিছুকে ছাপিয়ে সামনে এল ভোটদানের উচ্চহার। কী হবে ত্রিপুরায়? 
  • ত্রিপুরা নির্বাচনের প্রাক্কালে নিজেদের প্রকাশিত ইস্তেহারে ডিএ নিয়ে বড় প্রতিশ্রুতি দিয়েছে তৃণমূল কংগ্রেস। ঘাসফুল শিবির দাবি করে যে তারা ক্ষমতায় এলে বছরে দু'বার করে ডিএ বাড়বে। এদিকে ত্রিপুরা বিধানসভা ভোটের জন্য বামফ্রন্টের ইস্তেহারে দাবি করা হয়েছে, ফের একবার রাজ্যে ওল্ড পেনশন স্কিম চালু করা হবে। পাশাপাশি বছরে সরকারি কর্মীদের জন্য দুবার করে ডিএ বৃদ্ধি করা হবে বলেও দাবি করা হয়েছে ইস্তেহারে।   

    ডিএ, এনপিএস ইস্যুই কাল হতে পারে বিজেপির, সরকারি কর্মীদের মতিগতি কোন দিকে?

    ত্রিপুরা নির্বাচনের কয়েকদিন বাকি। এই আবহে ক্রমেই ডিএ এবং এনপিএস ইস্যু খুব গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে সেই রাজ্যে। ডিএ নিয়ে ইতিমধ্যেই বামেরা ও তৃণমূল বড় প্রতিশ্রুতি করেছে। এবার এনপিএস ইস্যুতে ত্রিপুরার সরকারি কর্মীদের চাপের মুখে পড়েছে বিজেপি। প্রসঙ্গত, ত্রিপুরায় বর্তমানে ১ লাখ ৮৮ হাজার ৪৯৪ জন সরকারি কর্মী ও পেনশনভোগী রয়েছেন।

    read in app

    Latest News

    দশম শ্রেণিতে ৯৩.৫% নম্বর দেখে অজ্ঞান শিক্ষার্থী, আইসিইউতে ভর্তি সন্দেশখালির ছায়া আমতায়, রাতে মহিলাদের ডেকে নির্যাতনের অভিযোগ TMCর বিরুদ্ধে জন্মদিনে মেয়ের সামনেই শোভনের গালে আলতো চুমু, পা ছুঁয়ে প্রণামও করলেন বৈশাখী ‘‌সরি টু সে, আমায় তো ভোটটা করতে হবে’‌, কল্যাণকে এবার কড়া জবাব দিলেন কাঞ্চন ১৫ বছরের অপেক্ষা শেষ, ৮০০ জনকে প্রাথমিকে নিয়োগ দিতে নির্দেশ আদালতের Pakistan বনাম New Zealand ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? দ্বিতীয় কিপার হিসেবে লড়াই রাহুল-সঞ্জুর, ষষ্ঠ বোলারের দৌড়ে বিষ্ণোই-অক্ষর-আবেশ ‘আমার সঙ্গে একটা ছবি তুলবে কাঞ্চনদা?’ পরমব্রতর বাড়িতে দেখা হতেই আবদার অরিজিতের! ‘৪০ ঊর্ধ্বে মহিলাদের প্রতি মানুষ কঠোর’, কাজ কমিয়ে দেওয়া নিয়েও মুখ খুললেন কালকি ম্যালেরিয়ার ঝুঁকি বাড়ে এই কারণেই! বিশেষজ্ঞের পরামর্শ মতো এড়িয়ে চলুন এখন থেকেই

    Latest IPL News

    'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.