বাংলা নিউজ > দেখতেই হবে > বায়োস্কোপ > গ্র্যামির রেড কার্পেটে কৃষক আন্দোলনকে পৌঁছে দিলেন লিলি
লিলি সিং।
লিলি সিং।

গ্র্যামির রেড কার্পেটে কৃষক আন্দোলনকে পৌঁছে দিলেন লিলি

  • ভারতের কৃষক আন্দোলের ঢেউ পৌঁছে গেল গ্র্যামির মঞ্চেও। বিখ্যাত ইউটিউবার লিলি সিং-এর হাত ধরে। কৃষকদের সমর্থনে লিলি একটি মাস্ক পরে সেই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। যেখানে লেখা ছিল, ‘আই স্ট্যান্ড উইথ ফারমার্স’।

গত ১৪ মার্চ লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত গ্র্যামি পুরস্কারের মঞ্চে সকলকে কিছুটা চমকে দিয়েই বিশেষ একটি মাস্ক পরে উপস্থিত হন বিখ্যাত ইউটিউবার লিলি সিং। তাঁকে দেখে সকলে প্রথমে কিছুটা অবাকই হয়েছিলেন। পরে তাঁর মাস্কের উপর লেখা দেখে আসল কারণটি পরিষ্কার হয়। আসলে ভারতের কৃষক আন্দোলনকে সমর্থন করে ‘আই স্ট্যান্ড উইথ ফারমার্স’ বা ‘আমি কৃষকদের পাশে আছি’ এই বার্তা লেখা মাস্ক পরেছিলেন লিলি। গ্র্যামির মতো বড় মঞ্চে কৃষক আন্দোলনের বার্তা পৌঁছে দিতেই এমন উদ্যোগ নেন এই ইউটিউবার।

এর আগে রিহানা, গ্রেটা থুনবার্গ, মিয়া খালিফারা ভারতীয় কৃষকদের পাশে দাঁড়িয়েছেন। এ বার ভারতীয় কৃষকদের লড়াইকে বিশ্বের সামনে আরও একবার তুলে ধরার চেষ্টা করেছেন লিলি। ‘আই স্ট্যান্ড উইথ ফারমার্স’ লেখা মাস্কটি পরে গ্র্যামির রেড কার্পেটে দাঁড়িয়ে পোজও দিতে দেখা গিয়েছে লিলিকে। সেই ছবিই তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, ‘আমি জানি রেড কার্পেট/অ্যাওয়ার্ড শো-এর ছবি সব সময় সবচেয়ে বেশি প্রচার পায়।’ আর ঠিক সেই কারণেই গ্র্যামির মঞ্চকে বেছে নিয়েছিলেন ভারতীয় বংশোদ্ভূত এই ইউটিউবার। 

একটি কালো রঙের ব্লেজার পরেছিলেন লিলি। মাস্কটিও কালো রঙেরই ছিল। সঙ্গে চুলগুলো টেনে উঁচু করে পনিটেল বেঁধেছিলেন। স্বাভাবিক ভাবেই লিলির মাস্ক এবং মাস্কের উপরে লেখা পরিষ্কার বোঝা যাচ্ছিল। লিলি এই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই তা ভাইরাল হয়ে যায়। লিলির এই উদ্যোগকে তাঁর ভক্তরা বাহবা জানিয়েছেন।

বন্ধ করুন