বাংলা নিউজ > দেখতেই হবে > বায়োস্কোপ > ৮০০ কোটি টাকা দিয়ে পতৌদির প্রাসাদ কেনার খবর 'অতিরঞ্জিত',ওটা পৈতৃক সম্পত্তি : সইফ

৮০০ কোটি টাকা দিয়ে পতৌদির প্রাসাদ কেনার খবর 'অতিরঞ্জিত',ওটা পৈতৃক সম্পত্তি : সইফ

পতৌদির প্রাসাদে সইফ (ছবি-সংগৃহীত)

সইফের বাবা মনসুর আলি খান পতৌদি ওই প্যালেস একটি হোটেল চেনের কাছে লিজে দিয়েছিলেন। তবে বাবার মৃত্যুর পর সেটির পুর্নদখল নেন সইফ।

৮০০ কোটি টাকার বিনিময়ে একটি হোটেল চেনের কাছ থেকে নিজের পৈতৃক সম্পত্তি পতৌদি প্যালেস নতুন করে কেনার খবর অস্বীকার করলেন সইফ আলি খান। অভিনেতার কথায় পতৌদি প্যালেসের মূল্য আঁকা কোনও সম্ভব নয়, কারণ ওটি ‘দুর্লভ’ এবং ৮০০ কোটি টাকার বিষয়টি ‘অতিরঞ্জিত’। 

একটি সাক্ষাত্কারে সইফ বলেন- তিনি আগের থেকেই ওই সম্পত্তির মালিক ছিলেন, তাই নতুন করে সেটি নীমরানা গ্রুপের কাছ থেকে কেনার প্রশ্ন উঠে না। তবে নির্দিষ্ট কিছু আর্থিক লেনদেন করতে হয়েছিল এটা সত্যি। 

পতৌদি থেকে সম্প্রতি মুম্বইতে ফিরেছেন সইফ।লাল সিং চড্ডার শ্যুটিংয়ের কাজে দিল্লিতে গিয়েছিলেন করিনা। সেই সময় পতৌদির প্যালেসেই ছিলেন সইফ-তৈমুর। মুম্বই মিররকে সইফ বলেন পতৌদি প্যালেসের যে মূল্য  অর্থাত্ ৮০০ কোটি টাকার কথা বলা হচ্ছে সেটা 'মারাত্মক অতিরঞ্জন'। সঙ্গে তারকা যোগ করেন এই সম্পত্তির কোনও নির্দিষ্ট মূল্য নির্ধারণ করা কার্যত অসম্ভবপর কারণ পতৌদির প্যালেসের সঙ্গে অনেক আবেগ, অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। ‘আমার বাবা-ঠাকুরদাদের কবর রয়েছে ওখানে, ওই জয়গার পবিত্রতা আমার কাছে অন্যরকম- একটা আধ্যাত্মিক যোগ আছে ওই জমির সঙ্গে। ওই জমিটা তো কয়েক শ’ বছর ধরে আমাদের সম্পত্তি, তবে ওই হাভেলিটা আমার ঠাকুরদা (ইফতিকার আলি খান) বানিয়েছিলেন ঠাকুমার জন্য- ওটার বয়স একশো বছর। ওই সময় উনি পতৌদির নবাব ছিলেন- তবে সময়ের পরিবর্তনের সঙ্গে নবাবি প্রথা বিলুপ্ত হয়েছে। পরবর্তী সময়ে বাবা যখন ওই প্যালেস লিজে দিয়েছিল তখন অমন(নাথ) এবং ফ্রান্সিস (ওয়াকজিরাং) সেই হোটেল চালাতো। ওরা একেবারেই আমাদের পরিবারের মতো। আমার মায়ের সেখানে আলাদা কটেজ ছিল, উনি যে কোনওসময় সেখানে যেতে পারতেন', জানান সইফ আলি খান। 

হরিয়ানার গুরুগ্রাম জেলায় অবস্থিত পতৌদির এই প্রাসাদ, অনেকেই একটা ইব্রাইম কোঠি বলেও উল্লেখ করে থাকেন। ১০ একর জায়গা জুড়ে বিস্তৃত এই এই প্রাসাদে রয়েছে ১৫০টি কক্ষ।  

সইফ বলেন বাবার মৃত্যুর পর তিনি ওই প্যালেসটি ফিরে পেতে চেয়েছিলেন। তাই যখন নীমরানা গ্রুপের তরফে তাঁকে অফার দেওয়া হয়- তিনি সেটা কোনওভাবেই হাতছা়ড়া করেননি। লিজের সময় বাকি থাকায়, নিঃসন্দেহে তাঁকে কিছু টাকা মেটাতে হয়েছিল। আর্থিক লেনদেন তো অবশ্যই হয়েছিল সেটা স্বাভাবিক প্রক্রিয়া। তবে তিনি আগের থেকেই ওই সম্পত্তির মালিক ছিলেন, তাই নতুন করে কিনে নেওয়ার প্রশ্ন উঠে না। 

পতৌদি প্যালেসের বেশ কিছু অংশ শ্যুটিংয়ের জন্য এখনও ভাড়া দেওয়া হয়, জানান সইফ। যাতে সেটা মেনটেইন করা সম্ভবপর ও সহজ হয়। 

ফ্রান্সিস ওয়াকজিরাং এবং অমন নাথ যৌথভাবে মনসুর আলি খান পতৌদির থেকে ১৭ বছরের জন্য লিজে পতৌদির প্যালেসটি নিয়েছিলেন হোটেল ব্যবসার জন্য। ২০০৫ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত দ্য পতৌদি প্যালেস হোটেল হিসাবে ব্যবহৃত হয়েছে। এরপর সেটি সইফ পুনরুদ্ধার করে নেন।

দেখতেই হবে খবর

Latest News

4 ওভার শেষে West Indies-র স্কোর 20/2 ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল T20 WC 2024: WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ ৪-৯-৪- দুরন্ত বোলিং ফিগার আর্শের, ইতিহাস গড়ে ভাঙলেন অশ্বিনের ১০ বছর আগের রেকর্ড ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, আদালতে যাচ্ছে বিজেপি ভারতকে কেন ৫ পেনাল্টি রান দিলেন আম্পায়াররা? কারণটা কী? হাসি ফুটল পাকিস্তানে কুয়েতে অগ্নিকাণ্ড, মৃত ভারতীয়দের পরিবারের পাশে সরকার,মিটিংয়ে মোদী, চালু Helpline

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.