বাংলা নিউজ > দেখতেই হবে > India And World > বন্ধু বাংলাদেশকে ২০ লক্ষ করোনার টিকা উপহার দিচ্ছে ভারত
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বন্ধু বাংলাদেশকে ২০ লক্ষ করোনার টিকা উপহার দিচ্ছে ভারত

  • মাস কয়েক আগে করোনার টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বাংলাদেশে প্রভাব বিস্তারের চেষ্টা করেছিল চিন। পরে ভারতের তরফে বাংলাদেশকে অগ্রাধিকারের ভিত্তিতে টিকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। সেই কথা রাখল ভারত।

বিপদে বন্ধু বাংলাদেশের পাশে ফের দাঁড়াল ভারত। এবার প্রতিবেশীরাষ্ট্রকে মহামারির টিকা পাঠাতে চলেছে ভারত সরকার। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, করোনার ২০ লক্ষ ভ্যাকসিন বাংলাদেশকে উপহার দিতে চলেছে ভারত সরকার। বাংলাদেশে এখনো শুরু হয়নি করোনার টিকাকরণ।

গত শনিবার থেকে ভারতে শুরু হয়েছে করোনার গণটিকাকরণ। দেশের সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত এলাকায় চলছে টিকাকরণ অভিযান। কিন্তু এখনো নিজেদের জন্য টিকা জোগাড় করে উঠতে পারেনি পড়শি বাংলাদেশ। এই পরিস্থিতিতে বন্ধুকে সাহায্যের হাত বাড়িয়ে দিল ভারত। বাংলাদেশকে ২০ লক্ষ কোভিশিল্ড উপহার পাঠাতে চলেছে ভারত সরকার। 

মাস কয়েক আগে করোনার টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বাংলাদেশে প্রভাব বিস্তারের চেষ্টা করেছিল চিন। পরে ভারতের তরফে বাংলাদেশকে অগ্রাধিকারের ভিত্তিতে টিকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। সেই কথা রাখল ভারত। আগামী ২০ জানুয়ারি বিশেষ বিমানে ঢাকা পৌঁছবে ২০ লক্ষ করোনা ভ্যাকসিন। 

ভারতের কাছ থেকে ইতিমধ্যে কোভিশিল্ডের ৩ কোটি ডোজ কিনেছে বাংলাদেশ। সেই ভ্যাকসিন পৌঁছনোর আগেই ঢাকায় পৌঁছবে নয়া দিল্লির উপহার। 

 

বন্ধ করুন