বাংলা নিউজ > দেখতেই হবে > ঘরে বাইরে > Honour killing in UP: দলিত ছেলেকে বিয়ে করায় মেয়ে ও যুবককে খুন করল পরিবার

Honour killing in UP: দলিত ছেলেকে বিয়ে করায় মেয়ে ও যুবককে খুন করল পরিবার

মৃতদেহের প্রতীকী ছবি।

অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশ অপহরণ, হত্যা এবং তফসিলি জাতি ও তফসিলি উপজাতি আইনে মামলা রুজু করেছে। পুলিশ জানিয়েছে, মেয়েটির বয়স ১৭ বছর এবং সে ঠাকুর সম্প্রদায়ের ছিল। অন্যদিকে, যুবকের বয়স ১৯ বছর। তিনি ছিলেন একজন দলিত।

মেয়েটির অপরাধ ছিল সে এক দলিত ছেলেকে ভালোবেসে বিয়ে করেছিল। ভালোবাসার মানুষের সঙ্গে সংসার বাঁধতে চেয়েছিল। বাড়ির এবং বাবার অমতে পালিয়ে বিয়েও করেছিল দুজনে। কিন্তু সংসার করা আর হল না। মেয়ে এবং ছেলে দুজনকে মেরে গাছে ঝুলিয়ে দিল মেয়েটির পরিবার। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আশিওয়ান থানার অন্তর্গত কায়মপুর নিভারওয়ারা গ্রামে। এই ঘটনায় পুলিশ মেয়ের পরিবারের বিরুদ্ধে খুনের মামলা রুজু করেছে। তার মধ্যে চারজনকে গ্রেফতার করেছে।

অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশ অপহরণ, হত্যা এবং তফসিলি জাতি ও তফসিলি উপজাতি আইনে মামলা রুজু করেছে। পুলিশ জানিয়েছে, মেয়েটির বয়স ১৭ বছর এবং সে ঠাকুর সম্প্রদায়ের ছিল। অন্যদিকে, যুবকের বয়স ১৯ বছর। তিনি ছিলেন একজন দলিত। থানার ওসি অখিলেশ তিওয়ারি জানান, মৃতদেহ উদ্ধার হওয়ার একদিন আগে মেয়েটির বাবা যুবকের বিরুদ্ধে অপহরণের অভিযোগ দায়ের করেছিলেন। মঙ্গলবার, যুবকের বাবা মেয়েটির পরিবারের বিরুদ্ধে ছেলেকে অপহরণ, হত্যা এবং খুন করে দেহ ঝুলিয়ে দেওয়ার অভিযোগ দায়ের করেন।

মামলার তদন্তকারী সার্কেল অফিসার বাঙ্গারমাউ পঙ্কজ সিং জানিয়েছেন, ধৃতদের জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, ওই যুবক মেয়েটিকে বিয়ে করে বাড়িতে নিয়ে যাওয়ার কথা বলে গ্রামে ঘুরে বেড়াচ্ছিলেন। তখনই দুজনকে তুলে নিয়ে যায় মেয়েটির পরিবার। তদন্তে পুলিশ জানতে পেরেছে, মেয়েটির পরিবার প্রথমে যুবককে হত্যা করেছিল এবং তারপরে মেয়েটিকে নিয়ে এসে তাদের দুজনকে ফাঁসি দিয়েছিল। যাতে এটিকে আত্মহত্যার ঘটনা বলে মনে হয়। পুলিশ জানিয়েছে, তদন্ত চলছে এবং শীঘ্রই সকল অভিযুক্তকে গ্রেফতার করা হবে।

পুলিশ আরও জানিয়েছে, ওই কিশোর ও যুবক দুজনে মার্চ মাসে একবার পালিয়ে গিয়েছিল। কিন্তু, এক সপ্তাহের মধ্যে খুঁজে পাওয়া যায়। মেয়ের আত্মীয়দের অভিযোগের ভিত্তিতে এফআইআর নথিভুক্ত করা হয়েছিল। ঘটনায় যুবককে গ্রেফতার করা হয়েছিল। মেয়েটির ডাক্তারি পরীক্ষা ও তার বক্তব্য রেকর্ড করার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়। স্থানীয়দের বক্তব্য, মেয়েটি উচ্চবর্ণের ছিল তবে ছেলেটি দলিত হওয়ায় দুজনকে হত্যা করা হয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

https://bangla.hindustantimes.com/bengal

দেখতেই হবে খবর

Latest News

স্কুলের পানীয় জলে মদের গন্ধ, ট্যাঙ্ক খুলতে মিলল বোতল, আরামবাগে তোলপাড় কাণ্ড টাকা কাটলেও... জনপ্রিয় শেয়ার ব্রোকারেজ অ্যাপ 'Groww'-এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযাগ অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস গড়ার ম্যাচে গুলবদিনের একাধিক নজির URU vs PAN: পানামাকে ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকা ২০২৪-র অভিযান শুরু করল উরুগুয়ে স্বরা ভাস্করকে বডি শেমিং করায় ক্ষমা চাইলেন ফুড ভ্লগার নলিনী, প্রতিক্রিয়া নায়িকার কলেজে বাহিনী, পরীক্ষা শিকেয় ওঠার জোগাড়, পিছতে পারে সেমিস্টারও আর প্লাস্টিকের পাত্র না, গ্রাহকদের স্বাস্থ্যের কথা ভেবে বড় সিদ্ধান্ত নিল Zomato মেধাবী জঙ্গি হাবিবুল্লার ১৪ দিনের পুলিশ হেফাজত, টেলিগ্রাম অ্যাপে চলত কার্যকলাপ NEET UG রি-টেস্টের জন্যে তৈরি ছিল সেন্টার, তবে একজন পরীক্ষার্থীও এলেন না! সরকার গঠনের জন্য 'বহুমতের' প্রয়োজন, আর দেশ চালাতে সহমত: মোদী

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.