বাংলা নিউজ > দেখতেই হবে > ঘরে বাইরে > কুলভূষণের সঙ্গে একান্তে কথা বলতে দিল না পাকিস্তান, প্রতিবাদ করে বেরিয়ে এলেন ভারতীয়রা

কুলভূষণের সঙ্গে একান্তে কথা বলতে দিল না পাকিস্তান, প্রতিবাদ করে বেরিয়ে এলেন ভারতীয়রা

কুলভূষণ যাদবের সঙ্গে বৃহস্পতিবার দেখা করলেন ইসলামাবাদে স্থিত দুই ভারতীয় অফিসার। পাকিস্তান দাবি করেছে যে তারা ভারতীয় আধিকারিকদের নিরবিচ্ছিন্ন ভাবে কোনও বাধা না দিয়ে আলোচনা করতে দিয়েছেন। তবে এই দাবি সম্পূর্ণ ভুল বলে জানিয়েছে ভারত। 

মার্চ ২০১৬-এ আটক হওয়ার পর এই নিয়ে দ্বিতীয়বার কুলভূষণের সঙ্গে ভারতীয়দের দেখা করতে দিল পাকিস্তান। তাও নিজের ইচ্ছায় নয়, আইসিজে-র নির্দেশ অনুযায়ী বাধ্য হয়েছে ইসলামাবাদ। 

এদিন ভারতীয় কনসুলার অফিসাররা যখন পৌঁছান, তারা দেখেন পাকিস্তানিরা অত্যন্ত আক্রমণাত্মক ভাবে কুলভূষণের পাশে দাড়িয়ে আছেন। ক্যামেরার মাধ্যমে তাদের কথাবার্তা রেকর্ড করার ব্যবস্থা করা হয়েছিল। 

ভারত বলেছে যে কনসুলার অফিসারদেরকে আটকানো হয় তাঁর মৃত্যুদণ্ডের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার জন্য যে লিখিত অনুমতি লাগবে, সেটা নেওয়া থেকে। তাঁর আইনি অধিকার নিয়ে কুলভূষণের সঙ্গে কথাই বলতে পারেননি ভারতীয় অফিসাররা। পুরোটাই প্রহসন বুঝতে পেরে নিজেদের প্রতিবাদ দায়ের করে সেখান থেকে চলে আসেন ভারতীয়রা, বলে জানিয়েছে বিদেশমন্ত্রক। 

আর মাত্র চার দিন রয়ে গিয়েছে কুলভূষণ যাদবের কাছে মৃত্যুদণ্ডের বিকুদ্ধে হাই কোর্টে আপিল করার জন্য। কিন্তু এদিন পাকিস্তানের অসহযোগিতার জেরে সেই প্রক্রিয়া এগোয় নি। বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন কোনও আলোচনা হলে সেটা পাক প্রতিনিধি বা রেকর্ডিং ক্যামেরার সামনে হওয়া সম্ভব নয়। এই প্রসঙ্গে পাকিস্তান নিজেদের কথার খেলাপ করেছে বলে জানিয়েছে ভারতীয় বিদেশমন্ত্রক। কুলভূষণ মারাত্মক চাপের মধ্যে ছিলেন, সেটা স্পষ্ট হয়েছিল বলে জানিয়েছে তারা। পাকিস্তান শুধু যে আইসিজে-র নির্দেশ অমান্য করল তা নয়, নিজেদের দেশের অধ্যাদেশের বিরুদ্ধে গেল বলে জানিয়েছে বিদেশমন্ত্রক। 

গত বছর বিশ্বকোর্ট কুলভূষণের ফাঁসি রুখে দেয়। তারা বলে ভিয়েনা কনভেশন ভেঙেছে পাকিস্তান। এখনই কুলভূষণের আবার করে শুনানি ও তার জন্য প্রয়োজনে আইন বদলাতে বলে আদালত। চরবৃত্তির অভিযোগে কুলভূষণকে গ্রেফতার করে পাকিস্তান। সেই অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছে ভারত। 

 

Latest News

কেরলে কুকুরের ঘর ভাড়া নিয়ে থাকছিলেন বাংলার পরিযায়ী শ্রমিক, উদ্ধার করল পুলিশ কারা এই সপ্তাহে সম্পত্তি সংক্রান্ত বিবাদে জড়াতে পারেন? দেখুন সাপ্তাহিক রাশিফল বাংলাদেশের ছাত্র আন্দোলনে সরকারি সম্পত্তি নষ্ট, জড়িতদের খোঁজে মিলবে পুরষ্কার মাত্র ১৫-১৬ বছরেই মা হন, মেয়ে রিয়া ও তাঁর পরিবারের সঙ্গে ছবি দিলেন পল্লবী উত্তাল বাংলাদেশ! ঢাকা থেকে দিনাজপুরে ফিরে কী বলছেন ডাক্তারি পড়ুয়া শাহবাজ? সইফের ছবি ব্যবহার করে হুমকি ভিডিয়ো জইশের, জঙ্গি সংগঠন নিয়ে সর্তক করল পুলিশ! সঞ্জু, রুতু, অভিষেকরা কি দলে জায়গা পাওয়ার যোগ্য নন? জবাব দিতে গিয়ে হোঁচট আগরকরের আইসক্রিম গোডাউনের ডিপ ফ্রিজে উদ্ধার মৃতদেহ, হাড়হিম ঘটনায় আলোড়ন মালদায় 6 ওভার শেষে Thailand Women-র স্কোর 25/0 শ্রাবণের সোমবার জপ করুন ভগবান শিবের এই মন্ত্রগুলি, কাঙ্ক্ষিত ইচ্ছা হবে পূরণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.