বাংলা নিউজ > দেখতেই হবে > ঘরে বাইরে > বাঙালি বলেই সম্ভবত এই সম্মান দিয়েছে, রাজ্যসভায় দ্বিতীয়বার মনোনীত হয়ে বললেন স্বপন
স্বপন দাশগুপ্ত। ফাইল ছবি (PTI)
স্বপন দাশগুপ্ত। ফাইল ছবি (PTI)

বাঙালি বলেই সম্ভবত এই সম্মান দিয়েছে, রাজ্যসভায় দ্বিতীয়বার মনোনীত হয়ে বললেন স্বপন

  • মঙ্গলবার রাতে স্বপনবাবু লেখেন, ‘রাজ্যসভায় পুনঃমনোনীত হওয়ার জন্য যাঁরা আমাকে শুভেচ্ছা জানিয়েছেন তাঁদের ধন্যবাদ জানাই। যারা এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন তাঁরাও মতামত জানানোয় আমি কৃতজ্ঞ।

বিধানসভা নির্বাচনে হারের পর ফের রাজ্যসভায় মনোনীত হয়ে টুইটারে প্রতিক্রিয়া জানালেন স্বপন দাশগুপ্ত। মঙ্গলবার তাঁকে ফের রাজ্যসভায় মনোনীত করেন রাষ্ট্রপতি। 

মঙ্গলবার রাতে স্বপনবাবু লেখেন, ‘রাজ্যসভায় পুনঃমনোনীত হওয়ার জন্য যাঁরা আমাকে শুভেচ্ছা জানিয়েছেন তাঁদের ধন্যবাদ জানাই। যারা এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন তাঁরাও মতামত জানানোয় আমি কৃতজ্ঞ। আমি শুধু এটুকু বলতে পারি (এক বাঙালি বোনের কাছ থেকে ধার করা শব্দে) যে আমি বাঙালি হওয়াতেই সম্ভবত তারা আমাকে এই সম্মান দিয়েছেন।’

বিধানসভা নির্বাচনে মনোনয়ন পেশের আগে রাজ্যসভায় ইস্তফা দেন স্বপনবাবু। জনপ্রতিনিধিত্ব আইন অনুসারে কোনও মনোনীত সদস্যকে ভোটে দাঁড়াতে গেলে পদত্যাগ করা বাধ্যতামূলক। সেই নিয়ম মেনে রাজ্যসভার সাংসদপদে ইস্তফা দিয়ে হুগলির তারকেশ্বর থেকে বিধানসভা নির্বাচনে লড়েন প্রথিতযশা এই সাংবাদিক। তবে প্রথমবার ভোট ময়দানে তাঁর ভাগ্য সুপ্রসন্ন ছিল না। তৃণমূল কংগ্রেসের রামেন্দু সিংহরায়ের কাছে প্রায় ৬,০০০ ভোটে পরাজিত হন তিনি। তার পর ফের রাজ্যসভায় ফিরলেন দিল্লিতে বিজেপির এই অন্যতম বাঙালি মুখ।

 

বন্ধ করুন