বাংলা নিউজ > দেখতেই হবে > ময়দান > ‘আমি জাতীয় দল থেকে বাদ পড়িনি, দীর্ঘ বিরতি নিয়েছিলাম’, আজব দাবি হার্দিকের
হার্দিক পাণ্ডিয়া। ছবি: পিটিআই

‘আমি জাতীয় দল থেকে বাদ পড়িনি, দীর্ঘ বিরতি নিয়েছিলাম’, আজব দাবি হার্দিকের

  • গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পিঠের চোটের কারণেই হার্দিক জাতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন। তবে এ বার আইপিএলে ১৫ ম্যাচে ৪৮৭ রান করেছেন এবং আট উইকেট নিয়ে নিজের ফিটনেসের প্রমাণ দিয়েছেন তিনি। এর ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও জাতীয় দলে ফেরেন হার্দিক।

এ বার আইপিএলে হার্দিক পাণ্ডিয়া গুজরাট টাইটানসের জার্সিতে দুরন্ত কামব্যাক করেছেন। সেই সঙ্গে এই টুর্নামেন্টটি তাঁর কাছে নতুন করে স্বপ্নের শুরু ছিল। কারণ আইপিএলে অভিষেকেই চ্যাম্পিয়ন হয় টাইটানস।

হার্দিককে মুম্বই ইন্ডিয়ান্স রিটেন না করলেও, তিনি টাইটানসকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পান। প্রথম বার এই সুযোগ তাঁর কাছে আসে। এবং ১০ দলের এই টুর্নামেন্টে হার্দিক দক্ষতার সঙ্গে সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রশংসিত হন। আমেদাবাদে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে ১০৫,০০০ ভক্তদের সামনে রাজস্থান রয়্যালসকে সাত উইকেটে হারায় টাইটানস। এবং ফাইনালে বরোদা অলরাউন্ডার তিন উইকেট নেওয়ার পাশাপাশি ৩৪ রান করেন।

পিঠের চোট সারিয়ে উঠে হার্দিক এই বছর আইপিএলে পুরনো ছন্দে ফিরেছেন। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই পিঠের চোটের কারণেই তিনি জাতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন। তবে এ বার আইপিএলে ১৫ ম্যাচে ৪৮৭ রান করেছেন এবং আট উইকেট নিয়ে নিজের ফিটনেসের প্রমাণও দিয়েছেন। এর ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও জাতীয় দলে ফেরেন হার্দিক।

চোটের কারণে তাঁকে ছিটকে যেতে হলেও হার্দিক দাবি করেছেন, 'দীর্ঘ বিরতি' নেওয়াটা তাঁর নিজের সিদ্ধান্ত ছিল। গুজরাট টাইটানস টুইটারে একটি ভিডিয়ো শেয়ার করেছে, যেখানে হার্দিককে বলতে শোনা গিয়েছে, ‘অনেক মানুষ জানেন না যে, আমি টেক অফ করেছি, এটা আমার সিদ্ধান্ত। অনেকেরই ভুল ধারণা হল যে, আমাকে বাদ দেওয়া হয়েছে। আপনি যখন উপলব্ধ থাকবেন, তখন আপনি বাদ পড়বেন। বিসিসিআই-কে ধন্যবাদ কারণ তারা আমাকে দীর্ঘ বিরতি নেওয়ার অনুমতি দিয়েছে। এমন কী আমাকে ফিরে আসতে বাধ্য করেনি।’

হার্দিক শেষ বার ২০২১ সালে সংযুক্ত আরব আমিশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তিনি জাতীয় দলের নেতৃত্বও পেতে পারেন। যখন জুনে দু'টি টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

হার্দিক আরও বলেছেন, ‘পুরনো হার্দিক ফিরে আসবে। এখন ভক্তরা ফিরে এসেছে, আমার প্রত্যাবর্তনের সময় এসেছে। অনেক ম্যাচ খেলা হবে এবং আমি এটির জন্য অপেক্ষা করছি। আমি আমার ফ্র্যাঞ্চাইজির জন্য যা করেছি, আমি সেটা দেশের জন্যও করব।’

বন্ধ করুন