বাংলা নিউজ > দেখতেই হবে > ময়দান > বিদ্রোহী ক্লাবেদের চরম বার্তা ফিফা প্রেসিডেন্টের
ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।
ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

বিদ্রোহী ক্লাবেদের চরম বার্তা ফিফা প্রেসিডেন্টের

  • রবিবারই বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, আটলেটিকো মাদ্রিদ সহ ইউরোপের প্রথম সারির ১২টি ক্লাব উয়েফার বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা করেছে।

সুপার লিগে অংশগ্রহণকারী বিদ্রোহী ক্লাবেদের উদ্দেশ্য এ বার কড়া বার্তা ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর। তিনি সোজাসাপ্টা ভাষায় বলে দেন, ‘হয় থাকো, না হলে বেরিয়ে যাও’।

রবিবারই বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, চেলসি, আটলেটিকো মাদ্রিদ সহ ইউরোপের প্রথম সারির ১২টি ক্লাব উয়েফার বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা করে দেয়। সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের পরিবর্তে নতুন শুরু হতে চলা সুপার লিগে অংশ নেওয়ার কথাও স্পষ্ট ভাষায় জানিয়ে দেয় তারা। উয়েফাও এই ১২টি ক্লাবকে নিষিদ্ধ করার কথা ঘোষণা করে দিয়েছে ইতিমধ্যে। সেই সঙ্গে এই ১২ ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনের পথেও তারা হাঁটবে বলে জানিয়ে দিয়েছে।

এ সবরেই মধ্যেই সোমবারই ফিফার তরফে হুমকি দেওয়া হয়েছিল, সুপার লিগে খেলা ফুটবলাররা জাতীয় দলের হয়ে খেলতে পারবেন না। আর মঙ্গলবার ফিফা প্রেসিডেন্ট নিজেই কড়া ভাষায় বলে দেন, ‘কেউ যদি নিজের মতো করে পথ বেছে নিতে চায়, সেটা অবশ্যই পারে। তবে পরে যেন তারা তাদের সিদ্ধান্ত থেকে সরে না আসে। সেটা ভাল বা খারাপ, যাই হোক না কেন, তার দায়ও নিতে হবে। মোদ্দা কথা হল, হয় তুমি থাক, না হলে থেকো না। মাঝামাঝি কোনও পথ নেওয়া যাবে না। এটা আমি পরিষ্কার ভাবে বলে দিতে চাই।’

এখানেই থামেননি ইনফান্তিনো। তিনি পরিষ্কার ভাবে জানিয়ে দেন, ‘আমরা কিন্তু একটাই পথ বেছে নেব। আর সেটা হল, সুপার লিগকে কোনও ভাবেই অনুমোদন দেওয়া হবে না। আর ফিফার যে কোনও সিদ্ধান্তে উয়েফারও সমর্থন থাকবে।’

বন্ধ করুন