বাংলা নিউজ > দেখতেই হবে > ময়দান > T20-তে জেমিকে টক্কর হরমনের, মুম্বই অধিনায়কের ৯৩ ব্যর্থ করে ৭ উইকেটে জিতল পঞ্জাব
জেমিমাকে টক্কর দিয়ে গেল হরমনপ্রীত।

T20-তে জেমিকে টক্কর হরমনের, মুম্বই অধিনায়কের ৯৩ ব্যর্থ করে ৭ উইকেটে জিতল পঞ্জাব

  • ৫৪ বলে ৯৩ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন জেমিমা রডরিগেজ। তবে মুম্বইয়ের বাকি ব্যাটাররা চূড়ান্ত ব্যর্থ। যার খেসারত মুম্বইকে দিতে হয়ে ম্যাচ হেরে। ভারতের সিনিয়র মহিলা টি-টোয়েন্টিতে পঞ্জাবের কাছে ৭ উইকেটে হারে মুম্বই।

লড়াই করেছিলেন জেমিমা রডরিগেজ। বুধবার পঞ্জাবের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫৪ বলে ৯৩ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন জেমিমা। কিন্তু তাঁর সব লড়াইকে ব্যর্থ করে ভারতের সিনিয়র মহিলা টি-টোয়েন্টিতে ৭ উইকেটে জয় ছিনিয়ে নিল পঞ্জাব। হরমনপ্রীত কাউর এই লড়াইয়ে টক্কর দিয়ে গেল জেমিমাকে।

টসে জিতে এ দিন প্রথমে মুম্বই ব্যাট করতে নামল একাই লড়াই চালান জেমি। বাকিরা কেউ তাঁকে সঙ্গতই করতে পারেননি। তাও রিয়া চৌধারি জেমির সঙ্গে ওপেন করতে নেমে ৪২ বলে ৩৯ করেছিলেন। এর বাইরে কেউই ব্যাট হাতে রান পাননি। ১২ বলে ১৪ করেছেন সিমরান শেখ। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

আরও পড়ুন: দীপ্তি, রুমেলিরা চূড়ান্ত ব্যর্থ, T20-তে জেমির মুম্বইয়ের কাছে বাজে হার বাংলার

আরও পড়ুন: প্রথম ম্যাচে শূন্য রান ৬ ব্যাটারের, পরদিনই সৌরাষ্ট্রকে ১০ উইকেট উড়িয়ে দিল বাংলা

জেমিমার ৯৩ রানের হাত ধরে তাই নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান করে মুম্বই। পঞ্জাবের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন কমলপ্রীত কাউর, সুনিতা রাণি, নীলম বিস্ত, হরমনপ্রীত কাউর এবং কনিকা আহুজা।

জবাবে ব্যাট করতে নামলে পঞ্জাব ব্যাটারদের অনেক বেশি সাবলীল লাগে। তামিয়া ভাটিয়া এবং হরমনপ্রীত- দু'জনেই হাফ সেঞ্চুরি করেছেন। তানিয়া ৩৮ বলে ৫১ করে রানআউট হন। তবে হরমন ৩৬ বলে ৫৭ করে অপরাজিত থাকেন। এ চাড়া ঋদ্ধিমা আগরওয়াল ১১ বলে ২২ করেন। প্রগতি সিং ১৪ বলে ২১ করে অপরাজিত থাকেন।

১৭.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬০ তুলে নেয় পঞ্জাব। ১৪ বল বাকি থাকতে ৭ উইকেটে দাপটের সঙ্গে ম্যাচ জিতে যায় পঞ্জাব। মুম্বইয়ের ফতিমা জাফেরএবং প্রকাশিকা নায়ের ১টি করে উইকেট নিয়েছে।

বন্ধ করুন