বাংলা নিউজ > দেখতেই হবে > ময়দান > Ranji Trophy: লাঞ্চের আগে ৭০০ পার বাংলার, চলছে ইনিংসের সমাপ্তি ঘোষণার কাউন্টডাউন
সুদীপ ঘরামি এবং অনুষ্টুপ মজুমদার শতরান করেন।

Ranji Trophy: লাঞ্চের আগে ৭০০ পার বাংলার, চলছে ইনিংসের সমাপ্তি ঘোষণার কাউন্টডাউন

  • রানের পাহাড় গড়ে ফেলেছে বাংলা। লাঞ্চের আগেই ৭০০ ছাড়িয়ে গিয়েছে। স্বাভাবিক ভাবে মারাত্মক চাপে ঝাড়খণ্ড। আসলে বাংলা চাইছে বড় রানের বোঝা ঝাড়খণ্ডের মাথায় চাপিয়ে দিতে। কারণ প্রথম ইনিংসে লিড থাকলে সুবিধে পাবে বাংলা। সেই সঙ্গে বড় রান দ্রুত তাড়া করতে গিয়ে উইকেট হারানোর সম্ভাবনা বাড়বে ঝাড়খণ্ডের।

টসে জিতে ফিল্ডিং নিল ঝাড়খণ্ড, আর সুবিধে পেয়ে গেল বাংলা। একেই বলে বোধহয় বুমেরাং হয়ে যাওয়া। তৃতীয় দিন লাঞ্চের আগে পর্যন্ত বাংলা একেবারে রানের পাহাড় গড়ে ফেলেছে। লাঞ্চের আগেই ৭০০ ছাপিয়ে গিয়েছে তারা। কখন ইনিংসের সমাপ্তি ঘোষণা করবে বাংলা, তাই নিয়ে চলছে কাউন্টডাউন।

ঝাড়খণ্ডের বিরুদ্ধে রঞ্জির কোয়ার্টার ফাইনালে দ্বিতীয় দিনের শেষে বাংলা তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৫৭৭ রান করে। মনোজ তিওয়ারি ৫৪ রান করে অপরাজিত ছিলেন। শাহবাজ আহমেদ ১০ বলে ৭ রান করে নট-আউট ছিলেন। এই জায়গা থেকে তৃতীয় দিন ব্যাট করতে নামে বাংলা। 

আরও পড়ুন: সেঞ্চুরি করার পরেই চিরকুট বের করে ছেলেকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন অনুষ্টুপ

আরও পড়ুন: 'ভারতীয় দলে আর নেওয়া হবে না', বাংলা ছাড়বেন? কী করবেন ঋদ্ধি? পরিষ্কার করলেন নিজে

মনোজ ১৭৩ বলে ৭৩ করে আউট হন। শাহবাজ ১২৪ বলে ৭৮ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন। এর পরে এখন ক্রিজে লড়াই চালাচ্ছেন সায়ন মণ্ডল এবং আকাশ দীপ। সায়ন ৭৯ বলে ৪৯ করে ফেলেছেন। আকাশদীপ আবার লাঞ্চের আগে দ্রুত রান যোগ করার তাগিদে ৮ বলে ২৪ রানের ঝড়ো একটি ইনিংস খেলে অপরাজিত রয়েছেন। লাঞ্চের আগে বাংলার স্কোর ৭ উইকেটে ৭৪০।

আসলে বাংলা চাইছে বড় রানের বোঝা ঝাড়খণ্ডের মাথায় চাপিয়ে দিতে। কারণ প্রথম ইনিংসে লিড থাকলে সুবিধে পাবে বাংলা। সেই সঙ্গে বড় রান দ্রুত তাড়া করতে গিয়ে উইকেট হারানোর সম্ভাবনা বাড়বে ঝাড়খণ্ডের। সে দিক থেকে দেখতে গেলে টসে হেরে কোনও ক্ষতি হয়নি, বরং লাভই হয়েছে বাংলার।

কোয়ার্টার ফাইনালে এখনও পর্যন্ত বাংলার ৫জন প্লেয়ার- অভিষেক রমন (৬১), অভিমন্যু ঈশ্বরণ (৬৫), মনোজ তিওয়ারি (৭৩), অভিষেক পোড়েল (৬৮), শাহবাজ আহমেদ (৭৮) হাফসেঞ্চুরি করেছেন। দু'জন সুদীপ ঘরামি (১৮৬) এবং অনুষ্টুপ মজুমদার (১১৭) সেঞ্চুরি করেছেন। সব মিলিয়ে কোয়ার্টারে চালকে আসনে বাংলা।

বন্ধ করুন