বাংলা নিউজ > দেখতেই হবে > ময়দান > কিউয়িদের বিরুদ্ধে ভারতের দল নির্বাচন নিয়ে প্রশংসায় ভরালেন প্রাক্তন পাক ক্রিকেটার
রোহিত শর্মার টিম ইন্ডিয়া।
রোহিত শর্মার টিম ইন্ডিয়া।

কিউয়িদের বিরুদ্ধে ভারতের দল নির্বাচন নিয়ে প্রশংসায় ভরালেন প্রাক্তন পাক ক্রিকেটার

  • ভারতীয় টিম ম্যানেজমেন্ট যে ভাবে প্লেয়ারদের চাপ কমাতে সিনিয়রদের বিশ্রাম দিয়ে তরুণদের সুযোগ করে দিয়েছেন, সেই বিষয়টি বেশ মনে ধরেছে কামরান আকমলের। তাঁর মতে, এ ভাবে তরুণরা যে ভাবে নিজেদের প্রমাণ করার সুযোগ পাচ্ছেন, তেমন ভারতও দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য দল তৈরি করার জন্য একটি সুন্দর পদক্ষেপ করেছে।

নিউজল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মার ভারতের দুরন্ত পারফরম্যান্সে মুগ্ধ প্রাক্তন পাক উইকেটকিপার-ব্যাটসম্যান কামরান আকমল। পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটার মনে করেন, ভারত তাদের কিছু গুরুত্বপূর্ণ প্লেয়ারকে বিশ্রাম দেওয়া সত্ত্বেও টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালিস্টের বিরুদ্ধে যে রকম পারফরম্যান্স করছে, সেটা অপ্রত্যাশিতই। অন্য কোনও দলের পক্ষে এমনটা করা সহজ হত না।

পাশাপাশি ভারতীয় টিম ম্যানেজমেন্ট যে ভাবে প্লেয়ারদের চাপ কমাতে সিনিয়রদের বিশ্রাম দিয়ে তরুণদের সুযোগ করে দিয়েছেন, সেই বিষয়টিও বেশ মনে ধরেছে কামরান আকমলের। তাঁর মতে, এ ভাবে তরুণরা যে ভাবে নিজেদের প্রমাণ করার সুযোগ পাচ্ছেন, তেমনই ভারতও দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য নিজেদের দল তৈরি করার জন্য একটি সুন্দর পদক্ষেপ করেছে।

যে কারণে আকমল তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘এটি নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত জয়, তাও কিছু নতুন খেলোয়াড়দের নিয়ে। অন্য কোনও দল কিন্তু এটা করতে পারেনি। আসলে ভারতে প্রচুর প্রতিভা রয়েছে, তারা তাদের সুযোগও দিচ্ছে। আর এ ভাবেই পরবর্তী দক্ষিণ আফ্রিকা সফরের জন্য খেলোয়াড়দের সেট করছে ভারত এবং প্লেয়ারদের চাও কমানোর চেষ্টা করছে।’

পাশাপাশি রোহিত শর্মার প্রশংসা করে আকমল আরও বলেছেন, ‘রোহিতের অধিনায়কত্ব আক্রমণাত্মক ছিল, যেমন সে ব্যাট করে। দলের কয়েকজন গুরুত্বপূর্ণ সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া সত্ত্বেও, ভারত দুর্দান্ত খেলছে। বিশ্বকাপের ফাইনালিস্টদের বিরুদ্ধে এ ভাবে খেলা একটি বড় প্রাপ্তি।’

বন্ধ করুন