By Priyanka Bose
Published 4 Feb, 2024

Hindustan Times
Bangla

ক্যানসারকে হারিয়ে দিয়েছেন ওঁরা! মুমতাজ থেকে সঞ্জয়, রইল এমন বলি-তারকাদের নাম

২০১৮ থেকে ২০১৯ পর্যন্ত স্তনের ক্যানসারের বিরুদ্ধে লড়াই করেছেন তাহিরা কাশ্যপ। অস্ত্রোপচার হয়েছিল সেই সময়ে। এখন সুস্থ তিনি।

ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াই করে ফিরে এসেছেন সঞ্জয় দত্ত। ২০২০ সালের অগস্টে সঞ্জয়ের ফুসফুসে চতুর্থ স্তরের ক্যানসার ধরা পড়ে। এখন সম্পূর্ণ সুস্থ অভিনেতা।

ক্যানসারের শিকার হয়েছেন সোনালি বেন্দ্রেও। মেটাস্ট্যাটিক ক্যানসারে ভুগছেন তিনি। চটজলদি সিদ্ধান্ত নিয়ে চিকিৎসার জন্য নিউ ইয়র্কে পাড়িও দিয়েছেন অভিনেত্রী।

বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা জরায়ু ক্যানসারে আক্রান্ত হন। চিকিৎসার জন্য কয়েক বছর নিউইয়র্কে ছিলেন তিনি। ২০১৫তে বেশ কয়েকটি কেমোথেরাপি ও সার্জারির পর অবশেষে সুস্থ হন মনীষা।

 স্তন ক্যানসার ধরা পড়ে মহিমা চৌধুরীর। এথব সুস্থ আছেন অভিনেত্রী।

 পরিচালক অনুরাগ বসু ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ২০০৪ সালে। চিকিৎসকরা প্রাথমিক ভাবে পজিটিভ বার্তা দেননি। তবে এ লড়াইয়ের জেতেন অনুরাগ, চিকিৎসার মাধ্যমে পরাজিত করেন ক্যানসারকে। এখন তিনি অনেকটাই সুস্থ।

৫৪ বছর বয়সে মারণ রোগ ক্যানসারে আক্রান্ত হন অভিনেত্রী মুমতাজ। ১১ বছরেরও বেশি সময় ধরে লড়াই করতে হয়েছিল তাঁকে। ক্যানসার আক্রান্তদের নিয়ে তৈরি তথ্যচিত্র ‘ওয়ান মিনিট’-এও দেখা গিয়েছিল মুমতাজকে।

২০২১ সালে ক্যানসারে আক্রান্ত হয়েছে কিরণ খের। মাল্টিপল মায়লোমা এক ধরনের রক্তের ক্যানসার। কেমোথেরাপি নিতে হয়েছিল। কঠিন যুদ্ধ জয় করে এসেছেন তিনি।