বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এবার দুর্গা প্রতিমা ভাঙল বালুরঘাটে, মহালয়ার প্রাক্কালে আলোড়ন, তদন্তে নামল পুলিশ

এবার দুর্গা প্রতিমা ভাঙল বালুরঘাটে, মহালয়ার প্রাক্কালে আলোড়ন, তদন্তে নামল পুলিশ

দুর্গা প্রতিমা ভাঙাকে কেন্দ্র করে আলোড়ন (File) (HT_PRINT)

২০২২ সালে হায়দরাবাদে দুর্গামূর্তি ভাঙচুরের ঘটনা ঘটে। ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে বলে উত্তাল হয়েছিল গোটা দেশ। ২০১৯ সালে কেতুগ্রামের শ্রীরামপুর গ্রামে দুর্গাপ্রতিমার গলা কেটে ফেলা হয়। আবার বাংলাদেশে এই ঘটনার নজির আছে। কিন্তু তা বলে বাংলার গ্রামে দুর্গা প্রতিমা ভাঙচুর।

হাতে আর প্রায় দু’‌সপ্তাহ। তারপরই গোটা রাজ্য মেতে উঠবে দুর্গাপুজোয়। আর যদি ১০ দিন ধরা যায় তাহলে পড়বে মহালয়া। সকলের কানে বেজে উঠবে, ‘‌আশ্বিনের শারদ প্রাতে জেগে উঠল আলোকমঞ্জির’‌। কিন্তু এসবের প্রাক্কালে ঘটে গেল অঘটন। এবার দুর্গা প্রতিমা ভাঙাকে কেন্দ্র করে আলোড়ন ছড়িয়ে পড়ল দক্ষিণ দিনাজপুরে। কে বা কারা এই ঘটনা ঘটাল তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। এমন জঘন্য কাণ্ডের নেপথ্যে কে বা কারা রয়েছে, তাদের উদ্দেশ্য কী?‌ এই প্রশ্নের উত্তর খুঁজছে স্থানীয মানুষজন থেকে পুলিশ।

এদিকে দুর্গা প্রতিমা ভাঙার ঘটনায় এখন জোর চর্চা শুরু হয়েছে। দক্ষিণ দিনাজপুর জেলার কামারপাড়া এলাকাটি বালুরঘাটের অন্তর্গত। এখানেই অন্যান্য ক্লাবের মতোই শারদোৎসব মেতে উঠেছে বালুরঘাট থানা এলাকার অন্তর্গত কামারপাড়ার ‘কচিপাতা সংঘ’ ক্লাব। সেখানে নানা প্রস্তুতি জোরকদমে চলছে। এখানে ক্লাব প্রাঙ্গণেই তৈরি হচ্ছে প্রতিমা। সেখানে আজ, মঙ্গলবার প্রাতঃভ্রমণকারীরা দেখতে পান প্রতিমা ভাঙা পড়েছে। এই খবর চাউর হতেই ভিড় জমে গিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর তৎক্ষণাৎ দেওয়া হয় পুলিশকে। ঘটনাস্থলে আসে পুলিশবাহিনী। আর গোটা বিষয়টি তদন্ত করে দেখার আশ্বাস দেয়।

অন্যদিকে এই নিয়ে সন্ধ্যা পর্যন্ত শোরগোল অব্যাহত থাকে। পুলিশ স্থানীয় মানুষদের এবং প্রাতঃভ্রমণকারীদের জিজ্ঞাসাবাদ করেন। বাংলাদেশে দুর্গা প্রতিমা ভেঙে ছিল। তা বলে বাংলায় এমন ঘটনা ঘটল!‌ তা অনেকে ভাবতেই পারছেন না। নিশ্চয়ই এই ঘটনার পিছনে অন্য কোনও ব্যাপার আছে বলে মনে করছে পুলিশ। যদিও ক্লাবের এক সদস্যের দাবি, কয়েকদিন ধরে এখানে ভবঘুরে ঘোরাফেরা করছিল। তাই এমন ঘটনার সঙ্গে তার জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ওই ভবঘুরে এমন কাণ্ড ঘটিয়ে থাকতে পারে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিষয়টি খতিয়ে দেখছে।

আরও পড়ুন:‌ ভর্তির সময়সীমা বাড়িয়েও লাভ হল না, এখনও রাজ্যের স্নাতকস্তরে ৪১ শতাংশ আসন ফাঁকা

আর কী জানা যাচ্ছে?‌ ২০২২ সালে হায়দরাবাদে দুর্গামূর্তি ভাঙচুরের ঘটনা ঘটে। ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে বলে উত্তাল হয়েছিল গোটা দেশ। ২০১৯ সালে কেতুগ্রামের শ্রীরামপুর গ্রামে দুর্গাপ্রতিমার গলা কেটে ফেলা হয়। আবার বাংলাদেশে এই ঘটনার নজির আছে। কিন্তু তা বলে বাংলার গ্রামে দুর্গা প্রতিমা ভাঙচুর। এই বিষয়ে ক্লাব কর্তৃপক্ষের তরফে শীতল সরকার বলেন, ‘‌আমাদের অনুমান কোনও ভবঘুরে এই কাজটি করেছে। তবে পুলিশ গোটা বিষয়টি দেখছে। আমরাও খোঁজখবর নিচ্ছি। ঠিক ধরা পড়বে।’‌

বাংলার মুখ খবর

Latest News

ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র ভোটই দিতে পারলেন না জলপাইগুড়ির বিজেপি প্রার্থী জয়ন্ত রায়, ডাক্তারবাবুর হল কী! দক্ষিণবঙ্গে সর্বত্র পারদ ৪০এর ওপরে, রবিবার দাবদাহে রেকর্ড করল বাঁকুড়া মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন শাকিবের সঙ্গে সময় কাটাচ্ছিলেন বুবলী, ঢুকে পড়েন অপু! দুই সতীনে চুলোচুলি… পূর্ব মেদিনীপুরে ১০০ দিনের কাজের টাকা ঢুকল প্রধান শিক্ষিকার ব্যাঙ্ক অ্যাকাউন্টে আচমকাই অসুস্থ রাহুল গান্ধী, গেলেন না সভায় কীটনাশকে ভরপুর এভারেস্ট কারি মশলা, অভিযোগ করে নিষিদ্ধ করল সিঙ্গাপুর

Latest IPL News

ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো ম্যাচ শুরুর আগে সুনীল নারিনের সঙ্গে এটা কী করলেন বিরাট কোহলি, দেখুন ভিডিয়ো স্টেডিয়ামে দর্শকদের ক্রমাগত কটাক্ষে মানসিক সমস্যা হচ্ছে হার্দিকের!দাবি উথাপ্পার 'বিগ হিটার' কায়রন পোলার্ডের বিরুদ্ধে নেটে লেগ স্পিনার জসপ্রীত বুমরাহর লড়াই !

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.