ipl

কবে কোথায় বসতে চলেছে WPL 2023 এর ক্রিকেটারদের Auction

দুই সপ্তাহের ভিতরেই WPL 2023 -এর নিলাম, কোথায় হবে?

মহিলা প্রিমিয়ার লিগের উদ্বোধনী মরশুমের জন্য খেলোয়াড়দের নিলাম ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হতে পারে। মিডিয়া রিপোর্ট অনুসারে, ১০ এবং ১১ ফেব্রুয়ারি মুম্বই-এর একটি হোটেলে এই নিলামের আসর বসতে চলেছে।

ভক্তদের আশ্বাস দিল শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি KKR

বিডে হারলেও হাল ছাড়তে রাজি নয় KKR, শপথ নিল ভবিষ্যতে WPL-কে ইডেনে আনার

কলকাতা ফ্র্যাঞ্চাইজি বিক্রি না হওয়া এবং ভবিষ্যতে লিগের সম্প্রসারণের সম্ভাবনা দেখে, কেকেআর আশ্বাস দিয়েছে যে তারা এটির জন্য আবার চেষ্টা করবে। এবং মহিলা আইপিএল-কে ইডেনে ফিরিয়া আনবে। তারা নিজেদের বার্তায় লিখেছে, ‘ভেন্যু হিসেবে কলকাতা এখনও খোলা রয়েছে! আমরা ইডেনে WPL নিয়ে আসব, এটা শুধু সময়ের ব্যাপার।’

প্রিমিয়ার লিগের দল কেনার পরে লোগো শেয়ার করে বিশেষ বার্তা দিল RCB (ছবি-টুইটার)

WPL 2023- দল কেনার পরে বদলাল RCB-র লোগো, বিশেষ বার্তা কোহলির

RCB টুইটারে তাদের নতুন লোগোর একটি ছবি শেয়ার করেছে। এই লোগোতে তারা RCB-এর 'C' তে মহিলাদের প্রতীক চিত্রিত করেছে। তারা এটিকে নিজেদের প্রোফাইল ছবিও বানিয়েছেন। ছবিটি শেয়ার করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তরফ থেকে লেখা হয়েছে, ‘বাধা ভেঙ্গে, ইতিহাস তৈরি করা, এবং সাহসী খেলা! রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বেঙ্গালুরু মহিলা প্রিমিয়ার লিগ দলের গর্বিত মালিক।’

Women's Premier League নাম পেল মহিলা IPL। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

Women's Premier League নাম পেল মহিলা IPL, দল জুটল না ‘খেলার শহর’ কলকাতার

WPL 2023: উদ্বোধনী 'উইমেন্স প্রিমিয়ার লিগ'-এ মোট পাঁচটি দল আছে। তবে কলকাতার কোনও দল থাকছে না। তাতে হতাশ হয়েছেন ভক্তরা। বিশেষত কলকাতার যে দল থাকবে, তা নিয়ে আশায় বুক বেঁধেছিলেন তাঁরা। শেষে অবশ্য জুটল হতাশা।

মহিলা আইপিএলের পাঁচটি দল ঘোষণা হয়ে গেল। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

পুরুষ IPL-র রেকর্ড গুঁড়িয়ে দিল মহিলাদের WPL, প্রায় ৪,৭০০ কোটিতে বিক্রি ৫ দল

Women's IPL Teams Auction Highlights: মহিলা আইপিএলের দল সংক্রান্ত খবর দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

মহিলা IPL-এ দল কিনতে দরপত্র KKR-সহ ৬ ফ্র্যাঞ্চাইজির, দাবি রিপোর্টে। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

মহিলা IPL-এ দল কিনতে দরপত্র KKR-সহ ৬ ফ্র্যাঞ্চাইজির; দৌড়ে নেই CSK, GT - রিপোর্ট

Women's IPL 2023: মহিলা আইপিএলে দল কিনতে প্রাথমিকভাবে নথি জমা দিয়েছে কেকেআর, মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু সেই পথে হাঁটেনি সিএসকে এবং গুজরাট টাইটানসের মতো দল।

Hacked হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট

Hack হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট!

শনিবারে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছে। হ্যাকাররাও দলের নাম পরিবর্তন করে অদ্ভুত সব টুইট করতে শুরু করেছে। তবে এর পরেই ব্যবহারকারীরা অভিযোগ করতে শুরু করেন।

WIPL 2023 এ দল কিনতে আগ্রহ দেখাল ৩০টি কোম্পানি (ছবি-বিসিসিআই)

হলদিরাম থেকে আদানি, মহিলাদের আইপিএলে টিম কিনতে চায় ৩০টি সংস্থা

মহিলা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বিসিসিআই। WIPL 2023-এ এই বছরের মার্চ মাস থেকে শুরু হতে পারে, যেখানে দল গুলো একে অপরের বিরুদ্ধে খেলতে নামবে। একই সময়ে, সম্প্রতি প্রায় ৩০টি কোম্পানি Womens IPL 2023 দল কিনতে চেয়েছে।

অবসর নিলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিশ্চিয়ান (ছবি-আইপিএল)

হঠাৎ অবসরের ঘোষণা করলেন T20 ক্রিকেটের অন্যতম সফল তারকা, IPL-এ খেলেছেন RCB-র হয়েও

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, যিনি বিশ্বব্যাপী টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করেছেন তিনি এবার ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করলেন। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফল ক্রিকেটার, অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ান হঠাৎ করেই অবসরের ঘোষণা দিয়েছেন।

পন্তকে নিয়ে ডাগআউটে বসতে চান পন্টিং

আমি পন্তকে নিয়ে ডাগআউটে বসতে চাই- IPL 2023 শুরু আগেই পন্টিং-এর বড় ঘোষণা

রিকি পন্টিং বলেন, ‘যদি সে শারীরিকভাবে খেলার মতো ফিট না হয়, তাহলে আমরা তাঁকে আমাদের সঙ্গে রাখতে চাই। তিনি দলের সঙ্গে থাকবেন, একজন অধিনায়ক হিসাবে তাঁর মনোভাব এবং সেই দুর্দান্ত হাসি যা আমরা সকলেই খুব পছন্দ করি তা আমরা আমাদের সঙ্গে বহন করতে চাই।’

রশিদ খানের ওভারে ২৮ রান নিলেন মার্কো জানসেন (ছবি-টুইটার)

SA20: রশিদ খানকে এক ওভারে চারটি ছক্কা-একটি বাউন্ডারি, ঝড় তুললেন জানসেন

এই ঝোড়ো ইনিংসে ৭টি ছক্কার মধ্যে মাত্র এক ওভারে ৪টি ছক্কা মেরেছিলেন মার্কো জানসেন। ৩টি চারের মধ্যে একই ওভারে একটি চারও মারেন তিনি। যদিও এই এক ওভারে ৬৬ রানের মধ্যে ২৮ রান করে ছিলেন জানসেন। এই ওভারটি করে ছিলেন রশিদ খান। এই ওভারটি ম্যাচে সানরাইজার্স ইস্টার্ন ক্যাপের ইনিংসের ১৬তম ওভার ছিল।

সুনীল জোশি।

IPL 2023: ভারতের প্রাক্তন তারকা এ বার PBKS-এর স্পিন বোলিং কোচ

আইপিএলের প্রথম মরশুমের প্লেয়ার হিসেবে খেলেছিলেন তারকা স্পিনার। তিনি সেই মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অংশ ছিলেন। সুনীলের আগে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ওয়াসিম জাফরকেও দলে নিয়েছে পঞ্জাব কিংস। জাফর আবার দলের সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে যোগ দেবেন।

ইংল্যান্ড এবং চেন্নাই সুপার কিংসের মইন আলি। (ফাইল ছবি, সৌজন্যে এপি এবং আইপিএল)

IPL-র কাছে ঋণী বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড, স্বীকার মইনের, শিখেছেন ধোনির থেকেও!

Moeen Ali on IPL and Dhoni: মইন আলি বলেন, ‘আমি ধোনির সঙ্গে কিছুটা সময় কাটিয়েছি এবং ওর সঙ্গে অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি। অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন করতাম এবং ও আমায় উত্তর দিত। পুরো বিষয়টা এতটাই খোলামেলা ছিল।’

দলে ফেরার কথা জানালেন টি নটরাজন

অজি সিরিজের নায়ক টি নটরাজনকে মনে আছে? এখন পথ হাতড়াচ্ছেন তরুণ পেসার

টি নটরাজন আরও বলেন, ‘যতবারই আমি ন্যাশনাল কল-আপের জন্য রাডারের আসি, দুর্ভাগ্যবশত আমি এক বা অন্য আঘাতের কবলে পড়ি এবং সব আশা শেষ হয়ে যায়। আশা করি, ঈশ্বরের আশীর্বাদে আমি যদি এই আইপিএলে আবারও ভালো করি, তাহলে হয়তো এই বছর আমাকে বিবেচনা করা হবে।’

মঙ্গলবার থেকে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ শুরু হবে। (ফাইল ছবি, সৌজন্যে টুইটার @SA20_League)

সবই IPL মালিকদের দল, মঙ্গল থেকে শুরু দক্ষিণ আফ্রিকার T20 লিগ, দেখুন পুরো সূচি

SA20 League Full Fixtures: দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে ছ'টি দল আছে - MI কেপটাউন, পার্ল রয়্যালস, ডারবানস সুপার জায়েন্টস, জোবার্গ সুপার কিংস, সানরাইজার্স ইস্টার্ন কেপ এবং প্রিটোরিয়া ক্যাপিটালস। মঙ্গলবার থেকে সেই লিগ শুরু হবে।

অধিনায়ক রোহিত শর্মাকে বিশেষ উপহার দিল মুম্বই ইন্ডিয়ান্স (ছবি-ইনস্টাগ্রাম)

মুম্বই ইন্ডিয়ান্সে ১২ বছর পূর্ণ করলেন রোহিত শর্মা, অধিনায়ককে বিশেষ উপহার দিল MI

রোহিত শর্মার অধিনায়কত্বে আইপিএল-এ পাঁচটি শিরোপা জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা অধিনায়ক হওয়ার আগে মুম্বই একটিও আইপিএল শিরোপা জেতেনি, কিন্তু অধিনায়ক থাকাকালীন রোহিত বিস্ময় প্রকাশ করেছিলেন। ৮ জানুয়ারী, ২০২৩-এ, রোহিত শর্মা এই ফ্র্যাঞ্চাইজির সাথে ১২ বছর পূর্ণ করলেন।

ডেওয়াল্ড ব্রেভিসের কাছ বড় আবদার রাখলেন সূর্যকুমার যাদব (ছবি-সূর্যকুমার যাদব)

‘Baby AB’ ডেওয়াল্ড ব্রেভিসের কাছ থেকে ‘নো লুক শট’ শিখতে চান সূর্যকুমার যাদব

নিজের মুম্বই ইন্ডিয়ান্স সতীর্থ ডেওয়াল্ড ব্রেভিসের সঙ্গে একটি কথোপকথনে সূর্য এই আবদার করে বসেছেন। দলের তরুণ ব্যাটসম্যানের কাছে ভারতীয় ক্রিকেটার নো লুক শট শেখার আবদার করে ভারতীয় দলের স্কাই জানান তিনি ব্রেভিসের মতো সেই শটটি খেলতে চান।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ উইকেট নেওয়ার পরে ক্যামরন গ্রিন (ছবি-এপি)

MI শিবিরে স্বস্তি- বল না করতে পারার খবরকে মিথ্যা বললেন ১৭.৫০ কোটির ক্যামরন গ্রিন

অস্ট্রেলিয়ার তরুণ অলরাউন্ডার ক্যামেরন গ্রিন যে পুরো মরশুমে বল করতে প্রস্তুত থাকবেন তার বক্তব্যে মুম্বই ইন্ডিয়ান্স এবং এই ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক রোহিত শর্মা অবশ্যই স্বস্তি বোধ করবেন। বলা হয়েছিল ১৩ এপ্রিল পর্যন্ত বল করতে পারবেন না ক্যামরন গ্রিন। এবার সে বিষয়েই মুখ খুললেন গ্রিন।

ভাইরাল হল মাহির ভিডিয়ো (ছবি:ইউটিউব)

বাইক স্টার্ট করার জন্য লড়াই করছেন এমএস ধোনি! ভাইরাল হল মাহির ভিডিয়ো

এমএস ধোনি বাইকের খুব পছন্দ করেন এবং তার সংগ্রহে একাধিক বাইক রয়েছে, যা তিনি রাঁচির রাস্তায় নিয়ে যান। কিন্তু সম্প্রতি ইয়ামাহা বাইক চালু করতে গিয়ে ধোনি বেশ সমস্যার সম্মুখীন হয়েছেন। সেই ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে।

IPL 2023 অর্ধেক মরশুম খেলতেই পারবেন না ক্যামরন গ্রিন (ছবি-এপি)

জলে যাবে MI-এর ১৭.৫০ কোটি! IPL 2023 অর্ধেক মরশুম বল করতে পারবেন না ক্যামরন গ্রিন

ক্যামরন গ্রিনকে দলে নিয়েছে রোহিত শর্মার দল। কিন্তু ২০২৩ আইপিএল শুরুর আগেই খারাপ খবর এল মুম্বই শিবিরে। টুর্নামেন্টের প্রথম দু’সপ্তাহ বলই করতে পারবেন না ক্যামরন গ্রিন। তাতেই চাপে পড়েছে টিম মুম্বই ইন্ডিয়ান্স।