বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভাইফোঁটার দিনে হাওড়াগামী ট্রেনে আগুন আতঙ্ক, বীরভূমে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা

ভাইফোঁটার দিনে হাওড়াগামী ট্রেনে আগুন আতঙ্ক, বীরভূমে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা

মালদা ইন্টারসিটি এক্সপ্রেস

এই কাণ্ডের পর ট্রেন থামলেই যাত্রীরা নেমে আসেন। কীভাবে ওই আগুন লাগল?‌ কোথা থেকে ধোঁয়ার সূত্রপাত?‌ সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। রেলের অফিসাররা তারপর ট্রেনের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতেই ট্রেন ছাড়ে। তবে যেহেতু ট্রেনের পথ দীর্ঘ নয় তাই ট্রেনটি বিপদের গন্ধ পেয়েই নিকটবর্তী স্টেশনে দাঁড়িয়ে পড়ে।

ট্রেনে আগুন আতঙ্ক লেগেই আছে। আজ, বুধবার ভাইফোঁটার দিন বীরভূমে চলন্ত ট্রেনে আগুন আতঙ্ক দেখা দিল। আর তাতে যাত্রীরা ব্যাপক আতঙ্কিত হয়ে শোরগোল করতে শুরু করে। আজ আমোদপুর স্টেশনে ঢোকার আগেই হাওড়াগামী মালদা ইন্টারসিটি এক্সপ্রেসের ডি–থ্রি কামরায় ধোঁয়া দেখা যায় বলে অভিযোগ। তাই দেখে আতঙ্কিত ট্রেনে থাকা যাত্রীরা। ট্রেনের চাকা থেকে বেরতে থাকে ধোঁয়া। মালদা থেকে হাওড়ার উদ্দেশে ট্রেনটি রওনা দেয়। তারই একটি কামরায় আগুন লেগে যায়। আর আমোদপুর স্টেশনে ট্রেন থামলে আতঙ্কে দ্রুত ট্রেনের কামরা থেকে নামতে থাকেন যাত্রীরা। বহুক্ষণ ওই স্টেশনেই দাঁড়িয়েছিল ট্রেনটি। পরে রেলের অফিসাররা ছুটে আসেন স্টেশনে। তাঁরা পরীক্ষা করার পর ট্রেনটি ফের ছাড়ে।

এদিকে আমোদপুর স্টেশনে ট্রেনের কামরায় ধোঁয়া দেখে সেখানে পৌঁছয় রেলের নানা অফিসার থেকে ইঞ্জিনিয়াররা। মালদা–হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেসের চাকায় ধোঁয়া নিয়ে সরগরম হয়ে ওঠে ভাইফোঁটার দিন। তারপর ট্রেনটি আমোদপুর স্টেশনে ১৫ মিনিট দাঁড়িয়েছিল। তখনই পরিষ্কার হয়ে যায় যান্ত্রিক ত্রুটি রয়েছে ট্রেনে। আর তা দেখে সারানো হয় ত্রুটি। পরে ট্রেনটি আবার হাওড়ার উদ্দ‍েশে রওনা দেয়। এই ঘটনায় যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। প্রায়ই নানা ট্রেনে গোলমাল দেখা যাচ্ছে। সেটা লোকাল ট্রেন থেকে শুরু করে এক্সপ্রেস ট্রেন কোনও কিছুই বাকি থাকছে না।

অন্যদিকে বারবার এমন ঘটনা নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন যাত্রীরা। তবে রেল সূত্রে খবর, ব্রেক শ্যু থেকে ধোঁয়া বেরোচ্ছিল। সেখানে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। এগুলি কারও হাতে থাকে না। ট্রেন লাগাতার চলে। তাই চলতে চলতে মাঝেমধ্যে ত্রুটি দেখা দেয়। তবে কী কারণে এই ঘটনা ঘটল সেটা খতিয়ে দেখা হবে বলে জানান রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। আজ মালদা থেকে ট্রেন ছাড়ার পর সব স্বাভাবিকই ছিল। হঠাৎ বি–থ্রি কামরার যাত্রীরা ধোঁয়া বেরতে দেখে চিৎকার করে ওঠেন। তৎক্ষণাৎ রেল কর্তৃপক্ষকে জানান যাত্রীরা।

আরও পড়ুন:‌ ‘‌ওঁর কী প্রাসঙ্গিকতা আছে?’‌ বাবুলকে আক্রমণ করে ‘‌দিদি’‌র কাছে আবেদন দিলীপের

আর কী জানা যাচ্ছে?‌ এই কাণ্ডের পর ট্রেন থামলেই যাত্রীরা নেমে আসেন। কীভাবে ওই আগুন লাগল?‌ কোথা থেকে ধোঁয়ার সূত্রপাত?‌ সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। রেলের অফিসাররা তারপর ট্রেনের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতেই ট্রেন ছাড়ে। তবে যেহেতু ট্রেনের পথ দীর্ঘ নয় তাই ট্রেনটি বিপদের গন্ধ পেয়েই নিকটবর্তী স্টেশনে দাঁড়িয়ে পড়ে। এক্ষেত্রে কোনও সমস্যা হয়নি। দু’‌দিন আগেই একইভাবে ধোঁয়া দেখা যায় পুরীগামী ধৌলি এক্সপ্রেসে। ওই ট্রেনের তৃতীয় বগির নীচ থেকে ধোঁয়া বেরতে দেখা যাচ্ছিল। আন্দুল স্টেশন পার হতেই ওই ঘটনা ঘটেছিল। পরে অফিসারদের তৎপরতায় আবার রওনা হয় ট্রেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

প্রথমবার বাংলাদেশে খেলবে অস্ট্রেলিয়ার মহিলা দল! কবে কখন খেলা হবে? রইল সূচি 'কিছুটা কঠিন হল', কেমন হল ICSE-র ভূগোল পরীক্ষা? কী বলছে পড়ুয়া ও শিক্ষকরা? ‘জগদ্ধাত্রী’র জীবনে উঁকি দিচ্ছে নতুন প্রেম? ‘লোকে সেটা…’,খোলাখুলি জবাব অঙ্কিতার হৃতিকই ‘শেষ ব্যক্তি’ যিনি স্টারডমের আঁচ পেয়েছেন! কেন এমন বললেন ভিকি খানা-পিনা-গান-আড্ডা ভরপুর! সাদা পোশাক শ্রীময়ীর, লাল হলেন কাঞ্চন, জমল রাত শিলদা ক্যাম্পে মাওবাদী হানার ঘটনায় আমৃত্যু কারাদণ্ডের সাজা ১৩ অপরাধীকে পদত্যাগ নিয়ে জোর জল্পনা, এরই মাঝে মুখ খুললেন হিমাচলের মুখ্যমন্ত্রী সুখু শীঘ্রই আসবে পজিটিভ খবর, রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় বার্তা মুখ্যমন্ত্রীর উচ্চমাধ্যমিকের বিজনেস স্টাডিজের প্রশ্ন কেমন হল? ৯০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক বাংলা সহ দেশের ১৫ জায়গায় মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে ইডির হানা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.