বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kalyani Nursing college: অনুমোদন বাতিল হওয়ায় কল্যাণী নার্সিং কলেজের পঠনপাঠনে সমস্যা, বিক্ষোভ পড়ুয়াদের

Kalyani Nursing college: অনুমোদন বাতিল হওয়ায় কল্যাণী নার্সিং কলেজের পঠনপাঠনে সমস্যা, বিক্ষোভ পড়ুয়াদের

কল্যাণী জেএনএম হাসপাতালের নার্সিং কলেjজজে বিক্ষোভ।

কল্যাণীর এই কলেজটির অনুমোদন ২০২২ সালে বাতিল করেছিল ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল। তবে ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলের অনুমোদন ছিল।  সেই অবস্থায় ২০২৩ সালে ২০২ জন নার্সিং পড়ুয়াকে ভরতি নেয় কর্তৃপক্ষ। 

নদিয়ার নার্সিং কলেজগুলি মধ্যে অন্যতম হল কল্যাণী জেএনএম হাসপাতালের নার্সিং কলেজ। বহু পড়ুয়া এখান থেকে নার্সিং সম্পন্ন করে থাকেন। তবে দেশের নার্সিং শিক্ষার চূড়ান্ত নিয়ামক সংস্থা ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল এই নার্সিং কলেজের অনুমোদন বাতিল করেছে প্রায় দুবছর আগে। তারপরেও এখানে পড়ুয়াদের ভরতি নেওয়া হয়েছে। কিন্তু, পঠন পাঠন বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন নার্সিং কলেজের পড়ুয়ারা। এর প্রতিবাদে তুলকালাম বাঁধে নার্সিং কলেজে। কলেজের পঠনপাঠন চালুর দাবিতে সোমবার বিক্ষোভ দেখালেন পড়ুয়ারা। 

আরও পড়ুন: কল্যাণী JNM–এ ডাক্তারিতে ভর্তির নামে প্রতারণায় মূল পান্ডাকে ধরতে বিহারে পুলিশ

জানা যাচ্ছে, কল্যাণীর এই কলেজটির অনুমোদন ২০২২ সালে বাতিল করেছিল ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল। তবে ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলের অনুমোদন ছিল।  সেই অবস্থায় ২০২৩ সালে ২০২ জন নার্সিং পড়ুয়াকে ভরতি নেয় কর্তৃপক্ষ। ইন্ডিয়ান নার্সিং কাউন্সিলের অনুমোদন না থাকায়  চলতি বছরে রাজ্য নার্সিং কাউন্সিলও অনুমোদন বাতিল করে দেয়। আর তাতেই বিপাকে পড়েছেন পড়ুয়ারা। এখন কলেজের পঠনপাঠন বন্ধ থাকায় সমস্যার মধ্যে পড়েছেন তারা। যদিও স্বাস্থ্য দফতরে আবেদন জানিয়েও লাভ হয়নি বলে অভিযোগ ছাত্রীদের।

তাদের বক্তব্য, ভরতি সময়ে তাদের সঙ্গে লিখিয়ে নেওয়া ছাত্রীদের জন্য হস্টেল থাকবে না। ইন্ডিয়ান কাউন্সিলের অনুমোদন নেই। তবে সেই সময় তারা বিষয়টিতে গুরুত্ব দেননি। তবে এখন ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিল অনুমোদন বাতিল করার ফলে তাদের পড়াশোনা কার্যত বন্ধ হয়ে গিয়েছে। তাদের দাবি, কলেজের স্বাভাবিক পঠনপাঠনের দাবিতে গত কয়েক মাস ধরে তারা নিয়মিত স্বাস্থ্য ভবনের কাছে অভিযোগ জানাচ্ছেন। কিন্তু, তাতে তাদের সমস্যার সমাধান হচ্ছে না। 

সোমবার তারা নার্সিং কলেজে গেলে মূল দরজা বন্ধ দেখে বিক্ষোভ  করেন। বিক্ষোভের জেরে অবশেষে গেট খুলে দেন নিরাপত্তা কর্মীরা। এরপর তারা প্রো ভিসির চেম্বারের বাইরে বিক্ষোভ দেখান। তাদের বিক্ষোভের জেরে প্রো ভিসি তাদের সঙ্গে দেখা করে সমস্যার সমাধানের আশ্বাস দেন। পরে ছাত্রীরা বিক্ষোভ তুলে নেন। বিশ্ব বিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, আগামী ১৩ এপ্রিল স্বাস্থ্য অধিকর্তা কল্যাণী কলেজ অব নার্সিংয়ের সমস্যা খতিয়ে দেখবেন। তারপরে এবিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলার মুখ খবর

Latest News

‘কুলতলির সুড়ঙ্গ দেশের…’, বলে রাজ্যের কাছে রিপোর্ট তলব রাজ্যপাল সিভি আনন্দ বোসের প্যাকেটে জমিয়ে রাখা মাংস খেয়ে হাসপাতালে ভর্তি ২৮, মৃত ২ শুধু খেলেই হবে না, জানতে হবে কেন পালন করা হয় জাতীয় আম দিবস অপরাজিত ১০৬ রান! Punjab Kings-এর তারকার হাত ধরে LPL 2024 চ্যাম্পিয়ন Jaffna Kings 'এটা হাসার মতো কথা?', আচমকাই পাপারাৎজির উপর মেজাজ হারালেন রকুলপ্রীত, কেন? 'মিথ্যার আশ্রয় নিচ্ছে SC, ডিএ মামলা নিয়ে চলছে চক্রান্ত', বিস্ফোরক সরকারি কর্মীরা সুইচ অফ এবং রিসেট- স্ত্রী-কন্যার সঙ্গে ছবি শেয়ার করে রোহিতের বিশেষ বার্তা ইন্ডাস্ট্রিতে ২২ বছর পার, এখনও 'লড়াই' করে যাচ্ছেন নেহা! বললেন, ‘দক্ষিণ থেকে…’ ৩৪০০ কোটি টাকার বন্ড বিক্রি RBI-এর, ভারতের রিজার্ভে জুড়েছে ৯.৭ বিলিয়ন ডলার ঢাকায় গ্রেফতার BNP মহাসচিব, থমথমে বাংলাদেশ থেকে ঘরে ফিরলেন ৪৫০০ ভারতীয় পড়ুয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.