বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bardhaman Station: ৬৪ কোটিতে বদলাবে বর্ধমান স্টেশন, অমৃত ভারত প্রকল্পের ছোঁয়া, চিনতে পারবেন না কদিন পরে, কত খরচ জানেন?

Bardhaman Station: ৬৪ কোটিতে বদলাবে বর্ধমান স্টেশন, অমৃত ভারত প্রকল্পের ছোঁয়া, চিনতে পারবেন না কদিন পরে, কত খরচ জানেন?

বর্ধমান স্টেশন আমূল বদলে যাবে। সংগৃহীত ছবি। 

অমৃত ভারত প্রকল্পে বদলে যাবে বর্ধমান স্টেশন। জেনে নিন কী কী হচ্ছে? 

বাংলার অন্যতম ব্যস্ততম স্টেশন বর্ধমান স্টেশন। ইদানিং স্টেশনেj আধুনিকীকরণের ব্যবস্থা করা হয়েছে। চলন্ত সিঁড়িও করা হয়েছে। কিন্তু মাঝেমধ্যেই কাজ করে না সেই সিঁড়ি। তবে দূরপাল্লার বহু গাড়়ি দাঁড়ায় এই স্টেশনে। এবার অমৃত ভারত প্রকল্পে ভারতের বহু স্টেশনের ভোল বদলে দেওয়ার উদ্যোগ নিচ্ছে রেল। এবার বর্ধমান স্টেশনের আমূল পরিবর্তন হবে বলে খবর। আরও ঝা চকচকে হবে এই বর্ধমান রেল স্টেশন।

এবার জেনে নিন ঠিক কেমন হচ্ছে এই বর্ধমান স্টেশন?

তবে বিগতদিনে এই স্টেশনের সামনের অংশ ভেঙে পড়ে গিয়েছিল। তারপর তা দ্রুত মেরামতির ব্যবস্থা করা হয়। তবে এবার আরও আধুনিক হচ্ছে এই বর্ধমান স্টেশন।

রেলসূত্রে খবর, এই স্টেশনটির আধুনিকীকরণের জন্য সব মিলিয়ে খরচ হবে ৬৪.২ কোটি টাকা। সেই টাকায় একেবারে আধুনিক রূপে সাজিয়ে তোলা হবে এই স্টেশন। তবে বর্ধমানের ঐতিহ্যের সঙ্গে তাল মিলিয়ে এই স্টেশনটি গড়ে তোলা হবে।

কী কী থাকছে এই স্টেশনে?

সূত্রের খবর, মূলত যাত্রী স্বাচ্ছন্দ্যের উপর নজর রাখা হবে। পাশাপাশি স্টেশনে মূল পরিকাঠামোটির বদল করা হবে। সেই ঘিঞ্জি ওয়েটিং রুম আর থাকবে না। একেবারে প্রশস্ত ওয়েটিং এরিয়া হবে। ভালো মানের লিফটের ব্যবস্থা থাকবে।

 

<p>বর্ধমান স্টেশন অনেকটা এমন হতে পারে। সংগৃহীত ছবি </p>

বর্ধমান স্টেশন অনেকটা এমন হতে পারে। সংগৃহীত ছবি 

স্টেশনের প্লাটফর্মগুলিকেও চওড়া করা হবে। বর্তমানে যে শৌচাগার রয়েছে সেগুলিকেও আরও আধুনিক করা হবে। এদিক-ওদিক হকারের দৌরাত্ম্য থাকবে না। একেবারে অত্যাধুনিক ফুড স্টল থাকবে। স্টেশনের সামনের দিকটাও উন্নত করা হবে। সেই সঙ্গেই প্রযুক্তির উপর নির্ভর করে স্টেশনের ট্রেন আসা যাওয়ার বিষয়টি যাতে আরও বিজ্ঞানসম্মত ও আধুনিক হয় তার ব্যবস্থা করা হবে। রেলের ওভারব্রিজগুলিও আরও আধুনিক ও সুন্দর করে গড়ে তোলা হবে।

তবে শুধু বর্ধমান স্টেশন নয়, বাংলার একাধিক স্টেশনকেই এই অমৃত ভারত প্রকল্পে আধুনিক স্টেশন গড়ে তোলা হবে। ফুট ওভার ব্রিজগুলি আজকের মতো নড়বড়ে হবে না। সবেতেই থাকবে আধুনিকতার ছাপ। বিকল্প সৌরশক্তির উপর জোর দেওয়া হবে। সেকারণে সোলার প্যানেল বসানো হবে।

 

বাংলার মুখ খবর

Latest News

যাদবপুরে র‌্যাগিংয়ে মৃত ছাত্রের নামে পুরস্কার, কারা পাবে? গৃহীত হল প্রস্তাব ‘অপমানজনক’ বিজ্ঞাপন দিয়ে সুপ্রিম কোর্টে ‘থাপ্পড়’ খেল BJP, জয় হতেই তোপ তৃণমূলের মমতার শাহজাহানকে সমর্থন, আমার বেলায় নীরব- অভিমানী তাপস, সুদীপের বিরুদ্ধেও অভিযোগ গঙ্গা দশেরা কবে পালিত হয়? জেনে নিন এই দিন স্নান দানের সঠিক সময় ফারহার সঙ্গে বিছানায় মাখামাখি! ঘুম ভাঙতেই চমকে গেলেন করণ জোহর, ভাইরাল ভিডিয়ো তাপস রায়ের সমর্থনে রোড-শো মোদীর, নেতাজি, বিবেকানন্দ, সারদা মাকে জানাবেন শ্রদ্ধা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' গরমকালে নিজেকে সুস্থ রাখতে খান লিচু, পালিয়ে যাবে সমস্ত রোগ ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত

Latest IPL News

KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.