বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BSF পরিচয় দিয়ে অভিনব কায়দায় চিকিৎসককে প্রতারণা, খোয়া গেল ৪০ হাজার টাকা

BSF পরিচয় দিয়ে অভিনব কায়দায় চিকিৎসককে প্রতারণা, খোয়া গেল ৪০ হাজার টাকা

চিকিৎসক অনিকেত চট্টোপাধ্যায়। 

২০ টাকা পাঠিয়ে ৩০ টাকা ফেরত এসেছে দেখে প্রতারকের কথা মতো ৩২ হাজার টাকা পাঠিয়ে দেন চিকিৎসক। তার পরই বন্ধ হয়ে যায় প্রতারকের ফোন। 

অভিনব অনলাইন প্রতারণার শিকার হলেন এক চিকিৎসক। রায়গঞ্জের বাসিন্দা চিকিৎসক অনিকেত চট্টোপাধ্যায়কে মহিলা BSF জওয়ানদের শারীরিক পরীক্ষা করাতে হবে বলে প্রায় ৪০ হাজার টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সরিয়ে ফেলল প্রতারকরা। ঘটনায় সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন ওই চিকিৎসক।

চিকিৎসক জানিয়েছেন, তাঁর চেম্বারে ফোন করে এক ব্যক্তি নিজেকে বিএসএফ আধারিক বলে পরিচয় দেন। এর পর জানান, বিএসএফের মহিলা জওয়ানদের শারীরিক পরীক্ষা করতে হবে তাঁকে। সেজন্য প্রতিদিন ২৫ জন করে মহিলা জওয়ানকে তাঁর চেম্বারে পাঠানো হবে। চিকিৎসকের সাম্মানিক পাঠানো হবে অনলাইনে। সেজন্য ভিডিয়ো কল করে ওই চিকিৎসককে গুগল পে-র সঙ্গে ডেবিট কার্ড লিংক করায় ফোনের উলটো দিকে থাকা ব্যক্তি। এর পর চিকিৎসককে ওই অ্যাকাউন্ট থেকে ৩২ হাজার টাকা পাঠাতে বলে। এর পর একই কায়দায় চিকিৎসকের স্ত্রীর অ্যাকাউন্ট থেকে ৮ হাজার টাকা সরায় ওই ব্যক্তি। এর পর চিকিৎসকের আধার নম্বর জানতে চায় প্রতারক। কিন্তু কিছু একটা গোলমাল হচ্ছে বুঝে তিনি আর নম্বর দেননি।

প্রতারণার শিকার হয়েছেন বুঝে সাইবার ক্রাইমে অভিযোগ জানান অনিকেতবাবু। তিনি জানিয়েছেন, প্রতারক তাঁকে BSF-এর পরিচয়পত্র পাঠিয়েছিল। হিন্দিতে কথা বলছিল সে।

অনিকেতবাবু জানান, তিনি যে স্ত্রীরোগ বিশেষজ্ঞ তা জানত প্রতারক। কী করে এই তথ্য তাদের কাছে পৌঁছল তা ভেবে হতবাক তিনি। তিনি জানান, প্রথমে বেশ কয়েকবার অল্প টাকা পাঠাতে বলেছিল। কিন্তু সেই টাকা ফেরত চলে আসে। ২০ টাকা পাঠানোর পর দেখি ৩০ টাকা ফেরত এসেছে। প্রতারক জানায়, সার্ভারে সমস্যা রয়েছে। এর পরই বড় অংকের টাকা পাঠাতে বলে সে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ভুঁড়ির মেদ চটজলদি কমাতে চান? এই ঘাস ওজন ঝরানোর মোক্ষম অস্ত্র! জেনে নিন উপায়টি BJP শাসিত রাজ্যে কয়েক কোটির 'দুর্নীতি', CAG রিপোর্টকে হাতিয়ার করে তোপ তৃণমূলের '১০ বছর মিথ্যা বলে এখন খুন করছে BJP', আন্দোলনকারী কৃষকের মৃত্যুতে তোপ মমতার KKR তারকার ব্যাটিং ঝড়, লঙ্কার বিরুদ্ধে অল্পের জন্য সম্মান বাঁচাল আফগানিস্তান ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল গালে স্পাইডার ম্যান স্টিকার, কেক কেটে জন্মদিন জেহ-র! এল রাহা, ইনায়া, বায়ু-রা 'এমন পিচ আগে কখনও দেখিনি', রাঁচির বাইশগজের সম্ভাব্য চরিত্র নিয়ে ধোঁয়াশায় স্টোকস ডিজিটাল যুগেও চশমা ছাড়া থাকবে আপনার শিশু! ছোটদের চোখের যত্ন নিন এভাবে সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.