বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bakibur Rahman: খারিজ হল জামিনের আবেদন, বাকিবুরকে ১১ নভেম্বর পর্যন্ত জেলে পাঠাল আদালত

Bakibur Rahman: খারিজ হল জামিনের আবেদন, বাকিবুরকে ১১ নভেম্বর পর্যন্ত জেলে পাঠাল আদালত

ধৃত বাকিবুর বিশ্বাস। 

ইডি হেফাজতের মেয়াদ শেষে শনিবার দুপুরে আদালতে পেশ করা হয় নিয়োগদুর্নীতিতে গ্রেফতার বাকিবুরকে। সেখানে জামিনের আবেদন করেন অভিযুক্তের আইনজীবী। জামিনের বিরোধিতা করে ইডির আইনজীবী বলেন, বাকিবুরের বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ রয়েছে।

ইডি হেফাজতের মেয়াদ শেষে রেশন দুর্নীতিতে গ্রেফতার ব্যবসায়ী বাকিবুর রহমানকে জেল হেফাজতে পাঠাল আদালত। শনিবার দুপুরে বাকিবুরের জামিনের আবেদন খারিজ করে তাঁকে ১১ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন ব্যাঙ্কশাল আদালতের বিচারক। ইডি তাঁকে জেলে গিয়ে জেরা করতে পারবে বলে জানিয়েছে আদালত।

ইডি হেফাজতের মেয়াদ শেষে শনিবার দুপুরে আদালতে পেশ করা হয় নিয়োগদুর্নীতিতে গ্রেফতার বাকিবুরকে। সেখানে জামিনের আবেদন করেন অভিযুক্তের আইনজীবী। জামিনের বিরোধিতা করে ইডির আইনজীবী বলেন, বাকিবুরের বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ রয়েছে। তাঁর বিরুদ্ধে রেশনের খাদ্যশস্য পাচারের ৩টি অভিযোগ আগেই হয়েছিল। কিন্তু প্রভাবশালীর হাত মাথায় থাকায় তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি পুলিশ। গ্রেফতার করা তো দূরে থাক, তাঁকে জেরা পর্যন্ত করা হয়নি। এই অভিযুক্ত জামিন পেলে তথ্যপ্রমাণ নষ্ট করতে পারে।

ইডির আইনজীবী আরও বলেন, তদন্ত সবে শুরু হয়েছে। এখনো অনেক তথ্য উঠে আসবে বলে আশা করি। সেজন্য অভিযুক্তকে ফের জেরা করতে হতে পারে। এর পর বিচারক প্রশ্ন করেন, বাকিবুর যে দুর্নীতির সঙ্গে যুক্ত তার কী প্রমাণ পাওয়া গিয়েছে? জবাবে ইডির আইনজীবী ৩টি সংস্থার নাম করেন। যে সংস্থায় একদা যৌথভাবে বোর্ড অফ ডিরেক্টর্সের সদস্য ছিলেন বাকিবুর ও জ্যোতিপ্রিয়র পরিবারের সদস্যরা। ওই সংস্থাগুলি থেকে জ্যোতিপ্রিয়কে ১২ কোটি টাকা ঋণ দেওয়া হয়েছে বলেও আদালতে জানায় ইডি। জ্যোতিপ্রিয়র সঙ্গে বাকিবুরকে মুখোমুখি বসিয়ে জেরা করার পরিকল্পনা রয়েছে বলেও আদালতে জানায় তারা। 

২ পক্ষের সওয়াল – জবাব শুনে অভিযুক্ত বাকিবুর রহমানকে ১১ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতে থাকার নির্দেশ দেন বিচারক।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ব্যান্ডেল স্টেশনে রেখে দিয়েছিল ছেলে, বৃদ্ধাকে ২ মাস পর বাড়ি ফেরাল প্রশাসন সন্দেশখালি কাণ্ডে রামমোহন রায়ের আত্মা কাঁদছে, মুসলিম অহংকার ভাঙবে- কী বললেন মোদী ঘুমে ঢুলছিলাম!প্রাক্তন Intel India কর্তার সাইকেলে ধাক্কা, কী বললেন ক্যাব চালক? অনন্ত আম্বানির প্রাক-বিবাহ অনুষ্ঠানে সচিন-ধোনি-হার্দিকরা, ভাইরাল মাহির নতুন লুক মার্চ মাসে ভানু সপ্তমী কবে, জেনে নিন এই ব্রতর সঠিক তারিখ ও গুরুত্ব ‘আমিও তো রূপের ছবি…’, কোন ভয়ে ছেলের ফোটো অনলাইনে দিতে চান না রূপম-পত্নী রূপসা? বিভিন্ন দাবিতে রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করল ৫০ হাজার আশাকর্মী শুভ জন্মদিন স্ট্যালিন, আপনার প্রিয় ভাষাতেই,ISRO অ্যাডে চিনের পতাকা,খোঁচা বিজেপির ১১৪ বছর পুরোনো হেরিটেজ প্রপার্টিতে বিয়ে! জলের মতো টাকা খরচ শ্রীময়ী-কাঞ্চনের MLA-MPদের সিসি ক্যামেরায় নজরদারি, ফুটেজ দেখবে জনতা, আবদার শুনে কী বলল আদালত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.