বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Night AC Bus service from Kolkata Airport: এবার কলকাতা এয়ারপোর্ট থেকে মাঝরাত পর্যন্ত পাবেন এসি বাস, যাবে হাওড়া স্টেশনেও

Night AC Bus service from Kolkata Airport: এবার কলকাতা এয়ারপোর্ট থেকে মাঝরাত পর্যন্ত পাবেন এসি বাস, যাবে হাওড়া স্টেশনেও

এবার আর অ্য়াপ ক্যাব নয়, রাতেও পাবেন সরকারি এসি বাস। প্রতীকী ছবি

আর বিমানবন্দরে নামার পরে চিন্তায় পড়তে হবে না। রাতেও চলবে এসি সরকারি বাস। 

অনেকেই রাত করে কলকাতা বিমানবন্দরে নামেন। কিন্তু গন্তব্য পৌঁছতে গিয়ে নাজেহাল অবস্থা হয় তাদের। এমনকী কলকাতার শহরতলিতে যাঁরা থাকেন তাঁরা রাতে এয়ারপোর্টে নেমে হাওড়া স্টেশনে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু যাত্রীদের অনেকের মতে, ক্য়াব পেতে একেবারে নাজেহাল অবস্থা হয়। সেই সঙ্গেই চড়া ভাড়া হাঁকেন ক্য়াব চালকরা। অ্যাপ ক্যাবের ভাড়াও যথেষ্ট চড়া থাকে। তাছাড়া বার বার ক্যানসেল করার প্রবনতাও থাকে। এবার সেই সমস্য়া মিটতে পারে অনেকটাই। এবার একেবারে রাতের কলকাতায় চলবে এসি বাস। রাজ্য পরিবহণ দফতরের উদ্যোগে ও বিধাননগর পুলিশের সহযোগিতায় এই বাস চলবে। 

টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুসারে জানা গিয়েছে, সামনের সোমবার থেকে এই এসি বাস পরিষেবা শুরু হবে বলে খবর। 

সূত্রের খবর, বর্তমানে এয়ারপোর্ট থেকে কিছু সরকারি এসি বাস চলে। মূলত এসি ৩৯ ও ভিএস ২ বাস চলে এয়ারপোর্ট থেকে । সকাল ৭টা থেকে এই বাস পরিষেবা শুরু হয়। বর্তমানে রাত সাড়ে ৯টা পর্যন্ত সাধারণ বাস চলে। তবে সপ্তাহান্তে রাত ১০টা পর্যন্ত বাস পাওয়া যায়। এরপর যাত্রীদের ভরসা বলতে ক্য়াব। তবে সেই ক্যাবের ভাড়াও মাঝেমধ্য়ে অতিরিক্ত নেওয়া হয় বলে অভিযোগ। অন্যদিকে এয়ারপোর্ট থেকে  টালিগঞ্জ পর্যন্ত যে বাসগুলি চলে সেটা রাত ৮টার মধ্য়ে বন্ধ হয়ে যায় বলে খবর। কিন্তু এবার সেই সমস্যা অনেকটাই মিটতে পারে। 

এবার রাত ১০ টার পর থেকেও বাস পাওয়া যাবে এয়ারপোর্ট থেকে। সেই বাস মাঝরাত পর্যন্ত চলবে। প্রতি ১ ঘণ্টা অন্তর এই বাস চলবে। বর্তমানে কেবলমাত্র হাওড়া স্টেশন ও টালিগঞ্জ পর্যন্ত এই রাতের বাস পরিষেবা থাকবে। তবে আগামী দিনে এই রাতের বাসের রুট আরও সম্প্রসারিত হতে পারে। 

তবে এই রাত্রিকালীন বাস পরিষেবা চালু হওয়ার পরে প্রথমদিকে দেখা হবে ঠিক কত যাত্রী সাধারণত হচ্ছে। সেই অনুসারে পরবর্তী সময় বাসের সংখ্যা ও রুটের সংখ্য়া বৃদ্ধি পেতে পারে। এই রাত্রীকালীন বাস পরিষেবার ক্ষেত্রে বিধাননগর পুলিশ কমিশনারেট প্রয়োজনীয় সহযোগিতা করছে বলে খবর। 

তবে মূলত হাওড়া ও দক্ষিণ কলকাতায় রাতের দিকে যেতে চান তাদের জন্য অত্যন্ত উপযোগী হবে এই রাতের বাস সার্ভিস। অন্য চড়া হারে ট্যাক্সি ভাড়া করে গন্তব্যে পৌঁছনর ঝক্কি আর সামলাতে হবে না সাধারণ যাত্রীদের। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রেলিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে? ‘‌শেখ শাহজাহান কোনও অপরাধ করেছেন কেউ বলেননি’‌, দরাজ শংসাপত্র তৃণমূল বিধায়কের পাকিস্তানে ফের ইরানের হানা! নিহত জইশ আল আদলের জঙ্গি কমান্ডার সহ বহু-রিপোর্ট ‘ফল তো ভুগতেই হবে’, করণের শোয়ে ঐশ্বর্যকে নিয়ে ‘বাজে কথার’ কারণে আজও বিপাকে ইমরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.