বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রামনবমীর মিছিলে হামলার ঘটনায় সাহায্য করছে না রাজ্য, ফের আদালতে NIA

রামনবমীর মিছিলে হামলার ঘটনায় সাহায্য করছে না রাজ্য, ফের আদালতে NIA

(ফাইল ছবি)

গত ৩০ মার্চ রাজ্যের একাধিক জায়গায় রামনবমীর মিছিলে হামলা হয়। হাওড়া, রিষড়া, ডালখোলায় হামলার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তেজনা ছড়ানোর জন্য একতরফাভাবে মিছিলকারী সম্প্রদায়কে দায়ী করেন।

রামনবমীর মিছিলে হামলার তদন্তে আদালতের নির্দেশের পরেও NIAকে সহযোগিতা করছে না রাজ্য পুলিশ। এই অভিযোগ জানিয়ে ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। NIA-কে মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা।

রাজ্যের একাধিক জায়গায় রামনবমীর মিছিলে হামলার ঘটনায় NIA তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই আবেদনের প্রক্ষিতে NIA তদন্তের নির্দেশ দেয় আদালত। রাজ্য পুলিশকে সমস্ত নথি হস্তান্তরের নির্দেশ দেয়। গত ২৭ এপ্রিলের রায়ে ২ সপ্তাহের মধ্যে নথি হস্তান্তরের কাজ শেষ করতে নির্দেশ দিয়েছিলেন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। রাজ্যের দাবি, রামনবমীর মিছিলে হামলা আইনশৃঙ্খলাজনিত সমস্যা। আর আইনশৃঙ্খলা রাজ্যের ব্যাপার। তাছাড়া NIA তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য। সুপ্রিম কোর্টে গ্রীষ্মাবকাশ থাকার ফলে মামলাটির শুনানি হয়নি। তাই NIA-কে নথি হস্তান্তর করা হয়নি।

গত ৩০ মার্চ রাজ্যের একাধিক জায়গায় রামনবমীর মিছিলে হামলা হয়। হাওড়া, রিষড়া, ডালখোলায় হামলার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তেজনা ছড়ানোর জন্য একতরফাভাবে মিছিলকারী সম্প্রদায়কে দায়ী করেন।

সুশীল সমাজের একাংশের মতে, রাজ্যের প্রশাসনিক প্রধানের এই একচোখামির জন্যই সমাজে বিভাজন তৈরি হচ্ছে। প্রশাসন নিরপেক্ষ না হওয়ায় বারবার আদালতের দ্বারস্থ হচ্ছে অন্য পক্ষ। আর সেখানে বারবার হার হচ্ছে রাজ্য সরকারের।

 

বাংলার মুখ খবর

Latest News

শিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ৩ দিন পর গ্রেফতার ৫, এখনও অধরা মূল অভিযুক্ত বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, কখন হবে এই খেলা? ঘূর্ণিঝড়ের সম্ভাবনার মাঝে বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত, হবে অতিভারী বৃষ্টি: IMD জোর করে ভেড়ি দখল রুখতে ‘পলিসি’ আনবে রাজ্য সরকার, বসিরহাটের সভায় জানালেন মমতা আসছে নারদ জয়ন্তী, এই দিনের পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি জেনে নিন এখান থেকে 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক আগেই বিয়ে করে নিয়েছে শোয়েব! ডিভোর্সের পর ‘নতুন’কে স্বাগত জানালেন সানিয়া মির্জাও কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, জমে উঠেছে পার্পেল ক্যাপের রেস আম কমাতে পারে ক্যানসারের আশঙ্কা! বলছে গবেষণা শ্লীলতাহানি তদন্তের মাঝে শহর ত্যাগ বোসের, সঙ্গী আগাম জামিনে মুক্ত রাজভবন কর্মী

Latest IPL News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.