বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC নিয়োগ দুর্নীতি: গাজিয়াবাদে উদ্ধার নথি ও গ্যাজেট আদালতে জমা দিতে হবে CBIকে

SSC নিয়োগ দুর্নীতি: গাজিয়াবাদে উদ্ধার নথি ও গ্যাজেট আদালতে জমা দিতে হবে CBIকে

কলকাতা হাইকোর্ট। (টুইটার)

বিচারপতি জানিয়েছেন, যাবতীয় নথি, OMR শিট, হার্ড ড্রাইভ ও অন্যান্য গেজেট আদালতে জমা দিতে হবে সিবিআইকে। ২৪ জানুয়ারির মধ্যে আদালতে সমস্ত নথি ও যন্ত্র জমা দিতে হবে। কোনও যন্ত্র জমা দেওয়া না গেলে তার মধ্যে থাকা নথি আদালতে জমা দিতে হবে।

এসএসসি দুর্নীতি মামলায় চক্ষু-কর্ণের বিবাদভঞ্জন করতে এবার গাজিয়াবাদ থেকে CBIএর উদ্ধার করা যাবতীয় নথি ও বৈদ্যুতিন যন্ত্র আদালতে পেশ করতে বললেন বিচারপতি দেবাংশু বসাক। সিবিআইকে এই নির্দেশ দিয়ে বিচারপতি বলেন, ৫ দিনের মধ্যে যাবতীয় নথি ও যন্ত্র আদালতে পেশ করতে হবে। কোনও যন্ত্র আদালতে পেশ করা না গেলে তাতে থাকা নথি আদালতে জমা দিতে হবে।

বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্টে কলকাতা থেকে গাজিয়াবাদ যাওয়ার সময় OMR শিট বদলে গিয়ে থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন ভুয়ো চাকরিপ্রাপকদের আইনজীবী। তার পরদিনই সমস্ত আসল নথি আদালতে তলব করলেন বিচারপতি। সঙ্গে SSCর কাছে নিয়োগ সংক্রান্ত কোনও নথি থাকলে তাও জমা দিতে বলেছেন তিনি। বিচারপতি জানিয়েছেন, যাবতীয় নথি, OMR শিট, হার্ড ড্রাইভ ও অন্যান্য গেজেট আদালতে জমা দিতে হবে সিবিআইকে। ২৪ জানুয়ারির মধ্যে আদালতে সমস্ত নথি ও যন্ত্র জমা দিতে হবে। কোনও যন্ত্র জমা দেওয়া না গেলে তার মধ্যে থাকা নথি আদালতে জমা দিতে হবে।

এদিন আদালতে বিচারপতি বলেন, SSCকে ভরসা করা যায় না। তাদের অবস্থান এক এক জায়গায় এক এক রকম। হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে তাদের অবস্থান আলাদা। সিবিআই নিয়োগ দুর্নীতি সমস্ত নথি তাদের হাতে তুলে দিলেও তারা এখনো এটাই ঠিক করতে পারছে না যে, নিজেদের দুর্নীতি স্বীকার করে তারা ভুয়ো চাকরিপ্রাপকদের বরখাস্ত করেছে, না আদালতের নির্দেশে তারা পদক্ষেপ করেছে।

এদিন আদালতে মামলাকারীদের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, নাইসার অধিকর্তা পঙ্কজ বনসলের সঙ্গে কথা বলা দরকার। এর পর বিচারপতি বসাক জানতে চান, পঙ্কজ বনসল এখনও হেফাজতে আছেন কি না।

বৃহস্পতিবার এই মামলার শুনানিতে আদালতে মামলাকারীদের আইনজীবী তথা রাজ্যের প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল প্রশ্ন তোলেন, কলকাতা থেকে নয়েডা পর্যন্ত SSC-র OMR শিট কি স্কুল সার্ভিস কমিশনের পাহারায় গিয়েছিল? তা না হয়ে থাকলে মাঝপথে যে ওএমআর শিট বদল হয়ে যায়নি তার নিশ্চয়তা কই। তাছাড়া এই দুর্নীতির ব্যাপারে কিছুই জানেন না চাকরিপ্রাপকরা। দুর্নীতির নিয়ন্ত্রণ করেছেন যারা টাকা নিয়েছে তারা।

জয়ন্তবাবু বলেন, নয়েডা থেকে পঙ্কজ বনসল বলে একজনকে গ্রেফতার করা হল। কয়েকটা হার্ড ডিস্ক উদ্ধার হল আর মামলাকারীদের চাকরি চলে গেল? সেই নির্দেশে আবার স্থগিতাদেশ দিল সর্বোচ্চ আদালত। এতে মামলাকারীদের মানহানি হয়েছে। স্কুলে তাদের সন্দেহের চোখে দেখা হচ্ছে। জয়ন্তবাবু বলেন, নিয়োগ অবৈধ প্রমাণিত হলে সেই মুহূর্তে চাকরিতে ইস্তফা দেবেন চাকরিপ্রাপকরা।

এর পরই বিচারপতি বসাক প্রশ্ন করেন, অভিযুক্তরা সত্যিই ভুয়ো প্রমাণিত হলে কি তাদের হেফাজতে নিয়ে জেরা করতে পারবে ED বা CBI? শুক্রবার সকালে ফের হাইকোর্টে শুরু হবে এই মামলার শুনানি।

 

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে ৩ জেলায় বৃষ্টি, একটু কমবে গরম, তাও চলবে তাপপ্রবাহ, রবি পর্যন্ত বর্ষণ হবে? নির্দল প্রার্থী, ঈশ্বরাপ্পাকে বহিষ্কার BJP-র,পাহাড়ের বিষ্ণুপ্রসাদের কি একই হাল? মুম্বইকে উড়িয়ে প্লে-অফের দোরগোড়ায় রাজস্থান, ক্রমশ তলিয়ে যাচ্ছে MI ‘লোকে অন্যকে খুঁজে নেয়…', ভাঙা প্রেমের যন্ত্রণা রণজয়ের মনে,সোহিনীকে মিস করেন? বরকতদার কথা বলছেন? ভোটবাজারে আজও গনির গান গায় মালদা জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা OFC vs MBSG Live Streaming: কীভাবে ফ্রি-তে দেখবেন ওড়িশা-বাগান সেমির প্রথম লেগ? তৃতীয় কনিষ্ঠ ব্যাটার হিসেবে IPL-এ ১০০০ রান তিলক বর্মার, চোখ রাখুন সেরা পাঁচে ব্যক্তিগত ভিডিয়ো ফাঁসের মামলায় সুপ্রিম কোর্টে বড় ধাক্কা, আগাম জামিন খারিজ রাখির

Latest IPL News

জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.