বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জ্যোতিপ্রিয় মল্লিকের জেল হেফাজত, নির্দেশ দিলেন ব্যাঙ্কশাল কোর্টের বিচারক

জ্যোতিপ্রিয় মল্লিকের জেল হেফাজত, নির্দেশ দিলেন ব্যাঙ্কশাল কোর্টের বিচারক

রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (ANI Photo) (Saikat Paul)

রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে আগে বারবার বলতে শোনা গিয়েছে, ‘‌আমি নির্দোষ। আমাকে ফাঁসানো হয়েছে।’‌ আবার আদালত যখন তাঁকে ইডি হেফাজতের নির্দেশ দিয়েছিল, তখন মন্ত্রীকে বলতে শোনা যায়, ‘‌সাতদিন পর আবার ফিরে আসছি। ১৩ তারিখ সব পরিষ্কার হয়ে যাবে। আমি একদম ক্লিয়ার কাট।’‌

রেশন দুর্নীতি কাণ্ডে গ্রেফতার রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের শারীরিক অবস্থা ভাল নয়। আজ, রবিবার সকালে তাঁকে কমান্ড হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করতে নিয়ে আসা হয়েছিল। তখন ক্ষীণ কণ্ঠে মন্ত্রী বলেন, ‘‌এবার মরে যাব।’‌ সেই জ্যোতিপ্রিয় মল্লিককে আজই ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়। আদালতে নিয়ে যাওয়ার সময় মন্ত্রীকে আবার বলতে শোনা যায়, ‘‌আমার বাঁদিকটা পুরো গিয়েছে।’‌ বাকিবুর রহমান ৯ কোটি টাকা বিনা সুদে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে ঋণ দেন। ব্যাঙ্কশাল কোর্টে একদিন আগেই জমা দেওয়া রিপোর্টে দাবি করেছিল ইডি। আজ সে দাবি উড়িয়ে দিলেন মন্ত্রী। তাঁর সাফ কথা, ‘‌ওসব গল্প ছেড়ে দিন’‌।

এদিকে ইডি’‌র আইনজীবী বিচারকের কাছে আবেদন করেন মন্ত্রীকে জেল হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চান। কিন্তু মন্ত্রীর অসুস্থতার কথা উল্লেখ করে জোতিপ্রিয়র আইনজীবী জানান, তাঁর শরীর অসুস্থ। তাই চিকিৎসার জন্য সরকারি হাসপাতালের প্রয়োজন। তবে মন্ত্রীর পক্ষ থেকে বিচারকের কাছে জামিনের আবেদন করা হয়নি। ব্যাঙ্কশাল কোর্ট জ্যোতিপ্রিয়কে ১৩ নভেম্বর পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দিয়েছিল। তবে সেই মেয়াদ শেষের একদিন আগেই তাঁকে আদালতে তোলে ইডি। কেন একদিন আগে আদালতে হাজির করা হল তা নিয়ে জল্পনা বাড়ছে। শুনানি শেষে চারদিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত।

অন্যদিকে ইডির আইনজীবী ধীরাজ ত্রিবেদী আজ সওয়াল করেন, ‘‌আমরা জেলে গিয়ে জেরা করতে চাই। বয়ান রেকর্ড করার জন্য ডিজিটাল ডিভাইস নিয়ে যেতে দেওয়া হোক।’‌ পাল্টা জ্যোতিপ্রিয়র আইনজীবী শ্যামল ঘোষ এবং অনিন্দ্য রাউত জানান, ইডি হেফাজতে মক্কেলের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। একসপ্তাহ আগেও যখন এই আদালতে তোলা হয়েছিল তখনকার থেকেও অবস্থার অবনতি হয়েছে। এখন তাঁকে যে কোনও সরকারি হাসপাতালে রেখে চিকিৎসা করা প্রয়োজন। তাই তাঁর শারীরিক অবস্থার সমস্ত রিপোর্ট খতিয়ে দেখে নির্দেশ দেওয়ার আবেদন রইল। তখন ইডির আইনজীবী ধীরাজ ত্রিবেদী জানান, কমান্ড হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন তাঁর অবস্থা স্থিতিশীল। অভিযুক্ত প্রভাবশালী ব্যক্তি।

আরও পড়ুন:‌ দুই সন্তান–সহ গৃহবধূর দেহ উদ্ধার জলাশয় থেকে, কালীপুজোর দিন খুনের অভিযোগ মালদায়

আর কী জানা যাচ্ছে?‌ রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে আগে বারবার বলতে শোনা গিয়েছে, ‘‌আমি নির্দোষ। আমাকে ফাঁসানো হয়েছে।’‌ আবার আদালত যখন তাঁকে ইডি হেফাজতের নির্দেশ দিয়েছিল, তখন মন্ত্রীকে বলতে শোনা যায়, ‘‌সাতদিন পর আবার ফিরে আসছি। ১৩ তারিখ সব পরিষ্কার হয়ে যাবে। আমি একদম ক্লিয়ার কাট।’‌ প্রত্যেকবারই সাংবাদিকদের মুখোমুখি হয়ে যে দৃপ্তের সঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিককে কথা বলতে শোনা গিয়েছিল, আজ কিন্তু তেমনটা ছিল না। আজ বারবারই তাঁকে দেখে মনে হচ্ছিল, মন্ত্রী অসুস্থ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

২০২৪ চন্দ্রগ্রহণ ও সূর্যগ্রহণের মাঝে ভাগ্য ঘুরবে ৩ রাশির! লাভ সিংহ সহ বহু রাশির সন্দেশখালি কাণ্ডের তদন্তে সিবিআই, শাহজাহানকে হস্তান্তর করতে নির্দেশ হাইকোর্টের ভাবিনি ফিরতে পারব- ১০০তম টেস্টের আগে গোড়ালির চোটের আতঙ্ক নিয়ে দাবি বেয়ারস্টোর 'দিদি নম্বর ওয়ান নই, আমি বিশ্বের দিদি,' মোদীর স্টাইলে এবার গ্যারান্টি দিলেন মমতা নাম না করে অভিষেককে দুষ্কৃতী বললেন অভিজিৎ,লাখ-লাখ ভোটে হারানোর চ্যালেঞ্জ ছুড়লেন যুবভারতীতেই হবে কলকাতা ডার্বি, ১ ঘণ্টা পিছিয়ে গেল মোহন-ইস্টের লড়াই 'ওঁরা যৌনপল্লী খুলে বসে আছেন, ওদের চক্করে পড়বেন না', কপিলকে সাবধান করলেন সুনীল CR7-কে দেখতেই ফের মেসি-মেসি চিৎকার! না রেগে গোল হজম করলেন রোনাল্ডো ভারতকে সেনা সরাতে বলে চিনের থেকে ফ্রি মিলিটারি সহযোগিতা নিচ্ছে মলদ্বীপ! বিশ্বম্ভরী স্তুতির সঙ্গে নৃত্য পরিবেশন, অনন্ত-রাধিকা মঙ্গলকামনায় নাচলেন নীতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.