বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup: বুমরাহ কি এশিয়া কাপে পুরো কোটা বল করবেন না?

Asia Cup: বুমরাহ কি এশিয়া কাপে পুরো কোটা বল করবেন না?

'ট্রেনিংয়ে বুমরাহ (PTI)

ধীরে ধীরে বুমরাহর ওপর ওয়ার্কলোড বৃদ্ধি করা হবে, সেটা স্পষ্ট করে দিয়েছেন ভারতীয় কোচ

আয়ারল্যান্ডে অধিনায়ক বুমরাহর হাত ধরে সহজেই সিরিজ জিতেছে ভারত। কিন্তু সেটা ছিল টি২০, চার ওভার বল করার খেলা। এবার এশিয়া কাপে ৫০ ওভারের ক্রিকেটে বহুদিন বাদে নামবেন জসপ্রীত বুমরাহ। সামনেই বিশ্বকাপ, সেখানে চোটগ্রস্ত ভারতের অন্যতম বড় অস্ত্র হল বুম। তবে বুমরাহ যেহেতু সদ্য চোট সারিয়ে আসছেন, তাই তাঁর প্রত্যাবর্তন নিয়ে বিশেষ ভাবে সতর্ক থাকতে চাইছে টিম ম্যানেজমেন্ট। সেই কথাই স্পষ্ট হল কোচ রাহুল দ্রাবিড়ের কথায়।

কোচ এটা স্পষ্ট করে দেন যে গত দুই বছর ধরে বুমরাহকে মারাত্মক মিস করেছে দল। প্রসঙ্গত টি২০ বিশ্বকাপে চোটের জন্য খেলতে পারেননি বুমরাহ। সেমি ফাইনালে ইংল্যান্ডের কাছে গোহারান হারে দল। দ্রাবিড় বলেন যে বুমরাহ ভালো ছন্দে আছে, তবে খুব বেশি ম্যাচ এখনও খেলেনি। তাই ধীরে ধীরে দলের সঙ্গে বুমরাহ মিশে যাবেন। দ্রাবিড়ের কথায় আয়ারল্যান্ডে চার ওভার স্পেলে বেশ স্বচ্ছন্দ বোধ করেছেন মুম্বই ইন্ডিয়ানের তারকা। এবার এশিয়া কাপে সেটার ওপরেই আরো কাজ হবে। বিশ্বকাপ সামনে একমাস বাদে, ওটাই পাখির চোখ, সেটাও স্পষ্ট করে দেন রাহুল দ্রাবিড়।

বুমরাহ আসায় ভারতীয় বোলিং ডিপার্টমেন্ট আরো শক্তিশালী সে কথা স্বীকার করে নেন কোচ। এরফলে বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে আরও ঘুরিয়ে ফিরিয়ে দলকে খেলানো যাবে, সেই ইঙ্গিত দেন তিনি। বিশ্বকাপে যে মারাত্মক চাপ থাকবে সেটা নিয়ে সম্যক ভাবেই ওয়াকবিহাল এই কিংবদন্তি। কিন্তু সেই নিয়ে বিশেষ ভাবতে চান না তিনি। বরং ঘরের মাঠে সমর্থকদের সামনে খেলার যে সুযোগ সেটা সবাই উপভোগ করবে, এটাই তাঁর আশা।

দ্রাবিড় জানান যে খুব ভালো প্রস্তুতি হয়েছে, দল একেবারে তৈরি। অনেকেই চোট সারিয়ে ফিরেছে, তাই তাদের আরও বেশি করে গেমটাইম দিতে চায় দল, সেই কথা স্পষ্ট করে দেন তিনি। এশিয়া কাপে ভারতের প্রথম ম্যাচ দুই তারিখ পাকিস্তানের বিরুদ্ধে। তারপর আছে নেপালের সঙ্গে খেলা। সুপার ফোরে কোয়ালিফাই করলে ফের পাকিস্তানের সঙ্গে খেলার সুযোগ থাকবে। অন্যদিকে বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ আট অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ১৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের জন্যই যদিও সারা ক্রিকেটবিশ্ব চেয়ে আছে। সেটি হবে আমদাবাদের বিশ্বের অন্যতম বৃহৎ স্টেডিয়ামে। তবে সেখানে ভারতের ভালো করার জন্য নিশ্চিত ভাবেই জসপ্রীত বুমরাহর বড় অবদানের প্রয়োজন। তাই এশিয়া কাপে একটু ধীরে সুস্থে তিনি বোলিং করলে অবাক হবেন না বিশেষজ্ঞরা।

 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

অতি উত্তম তৈরি হয়েছে কীভাবে? প্রকাশ্যে আনলেন সৃজিত বসিরহাটে রামভক্তদের জল খাওয়ালেন মুসলিমরা, সম্প্রীতির সুরে উঠল 'জয় শ্রীরাম' ধ্বনি হঠাৎ ভেঙে যাওয়া সম্পর্ক আপনার জীবনকে টলাতে পারে, দেখুন আজকের প্রেম রাশিফল চলচ্চিত্র উৎসবের পর এবার OTT-এর পালা! প্রকাশ্যে ‘চালচিত্র এখন’-এর পোস্টার রাওয়ালপিন্ডিতে উঠল চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতল কিউয়িরা বেগুনি টুপির লড়াইয়ে বড় লাফ হর্ষালের,অরেঞ্জ ক্যাপের তালিকায় শুভমন উঠে এলেন চারে TCS, ইনফোসিস ও উইপ্রোয় ১ বছরে কর্মী কমেছে ৬৪,০০০! চাকরির বাজার খারাপ হবে এবার? 'বাড়ি ফিরতে পারবেন না…', এবার IPAC নিয়ে বিস্ফোরক মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের 'সিনেমার কেরিয়ার শেষ তাই...' লাগাতার আক্রমণের শিকার হয়ে হিরণকে একহাত নিলেন দেব এবার কেন্দ্রীয় বাহিনীর ভূমিকায় অসন্তোষ প্রকাশ বঙ্গ বিজেপির, শমীক বললেন…

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.