বাংলা নিউজ > ক্রিকেট > সিনিয়র নির্বাচক চাই, বিজ্ঞাপন দিল BCCI! কে চলে যাচ্ছেন কমিটি থেকে?

সিনিয়র নির্বাচক চাই, বিজ্ঞাপন দিল BCCI! কে চলে যাচ্ছেন কমিটি থেকে?

রোহিত শর্মার সঙ্গে অজিত আগরকার (ছবি-AP)

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সোমবার তাদের ওয়েবসাইটে একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে। যেখানে বলা হয়েছে সিনিয়র নির্বাচক চাই। আসলে বোর্ডের তরফ থেকে পুরুষ দলের জন্য জাতীয় নির্বাচকের পদের জন্য আবেদন করতে বলা হয়েছে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সোমবার তাদের ওয়েবসাইটে একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে। যেখানে বলা হয়েছে সিনিয়র নির্বাচক চাই। আসলে বোর্ডের তরফ থেকে পুরুষ দলের জন্য জাতীয় নির্বাচকের পদের জন্য আবেদন করতে বলা হয়েছে। এই পদের জন্য বোর্ড এই বিজ্ঞাপনটি প্রকাশ করেছে। এর মানে হল, বর্তমানে যে পাঁচ জাতীয় নির্বাচক রয়েছেন তাদের মধ্যে থেকে একজন এই কমিটি থেকে সরে যেতে পারেন।

জল্পনা চলছে যে নির্বাচক প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার সলিল আনকোলা হয়তো তাঁর পদ থেকে সরে যেতে পারেন। কারণ প্রধান নির্বাচক, প্রাক্তন ভারতীয় পেসার অজিত আগরকারও মুম্বই এবং পশ্চিম অঞ্চল থেকেই নির্বাচক প্যানেলে এসেছিলেন। অর্থাৎ মনে করা হচ্ছে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া অর্থাৎ BCCI সেই কারণেই সিনিয়র পুরুষ দলের জন্য জাতীয় নির্বাচক পদের জন্য আবেদন করেছে। যাইহোক, বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপনে স্পষ্ট করা হয়নি যে অজিত আগরকারের নেতৃত্বে বিদ্যমান পাঁচ সদস্যের প্যানেলের কোন সদস্যের পরিবর্তে নতুন নির্বাচকের আমন্ত্রণ করা হয়েছে।

বিসিসিআই নির্বাচক কমিটিতে প্রতিটি জোন (উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম এবং মধ্য) থেকে একজন নির্বাচক থাকে, যার সঙ্গে সবচেয়ে অভিজ্ঞ সদস্য - টেস্ট ক্যাপের ক্ষেত্রে - প্যানেলের নেতৃত্ব দেন। যে কোনও নির্বাচকের সম্মিলিত মেয়াদ পাঁচ বছরের বেশি হতে পারে না (জুনিয়র এবং সিনিয়র প্যানেল সহ)। গত বছরের জুলাইয়ে অজিত আগরকর সভাপতি হওয়ার পর, দুই নির্বাচক পশ্চিম থেকে এসেছেন, যখন চেতন শর্মা চলে যাওয়ার পরে, উত্তর অঞ্চলের কোনও নির্বাচককে প্যানেলে অন্তর্ভুক্ত করা হয়নি। প্যানেলের অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন সলিল আনকোলা (পশ্চিম), এসএস দাস (পূর্ব), এস শরৎ (দক্ষিণ) এবং সুব্রত বন্দ্যোপাধ্যায় (সেন্ট্রাল)।

এটা সম্ভব যে বিসিসিআই উত্তর থেকে কাউকে প্যানেলে রাখতে চাইবে, যেটি পশ্চিমের দুই নির্বাচকের যে কোনও একটির উপর পড়তে পারে। একটা সময়ে বোঝা গিয়েছিল যে অশোক মালহোত্রা, সুলক্ষণ নায়েক এবং যতীন পরাঞ্জপেকে নিয়ে গঠিত তিন সদস্যের ক্রিকেট উপদেষ্টা কমিটির সর্বসম্মত পছন্দ ছিলেন অজিত আগরকার।

বলা হয়েছে আবেদনকারীদের ২৫ জানুয়ারী সন্ধ্যা ৬ টা পর্যন্ত তাদের আবেদন জমা দিতে হবে। এর পরে, বিসিসিআই বাছাই করা প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকবে। তবে তার আগে আবেদনগুলি স্ক্রিন করবে বোর্ড। তবে ইন্টারভিউয়ের জন্য এখনও কোনো তারিখ নির্ধারণ করা হয়নি।

সিনিয়র নির্বাচকদের আবেদনকারীদের জন্য তিনটি শর্ত রয়েছে-

(১) কমপক্ষে সাতটি টেস্ট খেলতে হবে।

(২) ৩০টি প্রথম-শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা

(৩) ১০টি ওডিআই এবং ২০টি প্রথম-শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান সড়ক দুর্ঘটনায় মৃত্যু পঙ্কজ ত্রিপাঠির ভগ্নিপতির, আশঙ্কাজনক অভিনেতার বোন সুখবিন্দরের ক্রেডিট চুরি করেছেন রহমান? 'জয় হো' নিয়ে রামগোপালের দাবি ওড়ালেন গায়ক

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.