বাংলা নিউজ > ক্রিকেট > SA vs IND 2nd Test: বার্গারের বিরুদ্ধে কীভাবে লড়বেন, তারই প্রস্তুতি সারলেন কোহলি! সমস্যায় রয়েছেন শ্রেয়স

SA vs IND 2nd Test: বার্গারের বিরুদ্ধে কীভাবে লড়বেন, তারই প্রস্তুতি সারলেন কোহলি! সমস্যায় রয়েছেন শ্রেয়স

দক্ষিণ আফ্রিকার নেট বোলারদের সঙ্গে বিরাট কোহলি

Team India preparation: ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি ফাস্ট বোলার নান্দ্রে বার্গারের বোলিং শৈলীর মুখোমুখি হয়ে বেশ আত্মবিশ্বাসী দেখাচ্ছিলেন। এদিকে সোমবার কেপটাউনে নেটে শর্ট বলের বিরুদ্ধে শ্রেয়স আইয়ার আবারও সমস্যায় পড়েছিলেন।

Team India strategy for 2nd Test revealed in Cape Town nets: ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি ফাস্ট বোলার নান্দ্রে বার্গারের বোলিং শৈলীর মুখোমুখি হয়ে বেশ আত্মবিশ্বাসী দেখাচ্ছিলেন। এদিকে সোমবার কেপটাউনে নেটে শর্ট বলের বিরুদ্ধে শ্রেয়স আইয়ার আবারও সমস্যায় পড়েছিলেন। নববর্ষের দিনে, কোহলি নেট সেশনের সময় প্রচুর ঘাম ঝরিয়েছিলেন এবং প্রায় এক ঘন্টা অনুশীলন করেছিলেন। নেটে বোলারদের মুখোমুখি হওয়ার পর কোহলি প্রায় ২০ থেকে ২৫ মিনিট থ্রোডাউনের মুখোমুখি হন।

কোহলি অনুশীলনের একটি নির্দিষ্ট লক্ষ্য নিয়ে নেটে প্রবেশ করতে পরিচিত এবং সোমবার, তিনি বাঁহাতি ফাস্ট বোলিংয়ের বিরুদ্ধে ব্যাটিং অনুশীলন করছিলেন। ভারতীয় দলে কোনও বাঁ-হাতি ফাস্ট বোলার নেই, তাই একজন নেট বোলারকে ডাকা হয়েছিল এবং কোহলি তাঁর বিরুদ্ধে ২৫ থেকে ৩০ বল মোকাবেলা করেছিলেন এবং এর মধ্যে তিনি জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিন এবং আবেশ খানের বিরুদ্ধেও অনুশীলন করেছিলেন। কোহলি ক্রমাগত ক্রিজে পা রেখে খেলছিলেন এবং মাঝে মাঝে তিনি এগিয়ে গিয়ে মিড-উইকেটে শটও মারছিলেন।

যাইহোক, এখানে একমাত্র সমস্যা ছিল ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) দ্বারা প্রদত্ত পেস বোলারটি বার্গারের চেয়ে ১৫ কিমি প্রতি ঘণ্টা কম গতিতে বল করছিলেন। সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে সাত উইকেট নিয়েছিলেন বার্গার। নেট বোলারের গতি না থাকায় ইনসুইং বুঝতে এবং তারপর এগিয়ে গিয়ে মিড-উইকেটে শট খেলতে কোনও সমস্যা হয়নি কোহলির। তবে ম্যাচ চলাকালীন কোহলি ফ্রন্ট ফুটে আসতে বেশি সময় পাবেন না। অশ্বিনের বলে কোহলির ছক্কা ছিল দুর্দান্ত এবং বুমরাহের মুখোমুখি হতে তার কোনও সমস্যা হয়নি। শর্ট বলের বিরুদ্ধে আইয়ারের দুর্বলতা সবারই জানা।

সেঞ্চুরিয়ন টেস্টে বাউন্সিং বলের বিরুদ্ধে তাঁর ত্রুটিগুলো আবারও ফুটে উঠেছে। কোমর থেকে সামান্য উপরে আসা বলের মুখোমুখি হওয়ার সময় আইয়ারকে সমস্যায় পড়তে দেখা যাচ্ছে। অনুশীলনে ব্যাট করার সময় তাঁকে অস্বস্তিকর দেখাচ্ছিল এবং যখন শ্রীলঙ্কার বাঁ-হাতি থ্রোডাউন বিশেষজ্ঞ নুয়ান সেনাভিরত্নে ১৮ গজ থেকে বলটি বোল্ড করেছিলেন, তখন আইয়ার টেনে নেওয়ার চেষ্টা করতে দেরি করে প্রতিক্রিয়া দেখান এবং বলটি তার পেটে আঘাত করে।

কিছুক্ষণের জন্য ব্যাটিং থামিয়ে ব্যাথায় তাকালেন তিনি। শনিবার সেঞ্চুরিয়নে থ্রোডাউন সেশনে বাম কাঁধে চোট পাওয়ার পর, শার্দুল ঠাকুর আবার অনুশীলন সেশনে অংশ নেন, তবে শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে। শার্দুলকে বোলিং করতে দেখা যায়নি। তবে তিনি বোলার এবং থ্রোডাউনের মুখোমুখি হয়েছেন। তাঁকে আরামদায়ক লাগছিলেন এবং স্বাচ্ছন্দ্যে সঙ্গেই শর্ট বলের মোকাবেলা করেছিলেন তিনি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? England বনাম Pakistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ‘চিচিং ফাঁক-খেলা শেষ’, প্রচারের শেষ বেলায় নয়া ইঙ্গিত অভিষেকের আইসিসি টি২০ বিশ্বকাপে গত ৮বার ভারতের পারফরমেন্স কেমন? গত তিন টি২০ বিশ্বকাপে ভারতের সেরা ব্যাটার কে? ৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.