বাংলা নিউজ > ক্রিকেট > SA vs IND: কেন টেস্ট সিরিজে থাকছেন না ইশান কিষান? উঠে এল মানসিক স্বাস্থ্য নিয়ে উদ্বেগজনক তথ্য

SA vs IND: কেন টেস্ট সিরিজে থাকছেন না ইশান কিষান? উঠে এল মানসিক স্বাস্থ্য নিয়ে উদ্বেগজনক তথ্য

মানসিকভাবে ‘ক্লান্ত’ ইশান কিষান! (ছবি:PTI)

Ishan Kishan was Released: ইশান কিষান বিসিসিআইকে অনুরোধ করেছিলেন তিনি মানসিকভাবে ‘ক্লান্ত’, ফলে তাঁকে যেন স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হয়। যাতে সে বিশ্রাম নিতে পারে। বিসিসিআই তাঁর আবেদনে সাড়া দিয়ে তাঁকে স্কোয়াড থেকে রিলিজ করে দিয়েছে বলেই জানানো হয়েছে।

শুভব্রত মুখার্জি:- সাম্প্রতিক সময়ে ভারতীয় ক্রিকেটের অন্যতম প্রতিভাবান তারকা ইশান কিষান। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে নিয়মিতভাবে খেলেন এই তারকা কিপার-ব্যাটার। জাতীয় স্কোয়াডেও দীর্ঘদিন ধরেই রয়েছেন তিনি। তবে দক্ষিণ আফ্রিকার মাটিতে আসন্ন টেস্ট সিরিজ শুরুর আগেই তাঁকে স্কোয়াড থেকে রিলিজ করে দেওয়া হয়েছে। ইশান কিষান বিসিসিআইকে অনুরোধ করেছিলেন তিনি মানসিকভাবে ‘ক্লান্ত’, ফলে তাঁকে যেন স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হয়। যাতে সে বিশ্রাম নিতে পারে। বিসিসিআই তাঁর আবেদনে সাড়া দিয়ে তাঁকে স্কোয়াড থেকে রিলিজ করে দিয়েছে বলেই জানানো হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের তরফে জানানো হয়েছে, দীর্ঘদিন ভারতীয় স্কোয়াডের সঙ্গে যুক্ত থেকেছেন ইশান কিষান। তবে নিয়মিত খেলার সুযোগ পাননি। যখন প্রথম একাদশের কেউ কোন কারণে খেলতে না পারেন, তখন তিনি খেলার সুযোগ পান বা পেয়েছেন। নিয়মিত প্রথম একাদশে খেলাও হয়নি তাঁর। বেঞ্চে বসে বসে নাকি মানসিকভাবে 'ক্লান্তি' অনুভব করেছেন ইশান। তাই তিনি বিসিসিআইয়ের কাছে আবেদন করেছিলেন যাতে করে কয়েকটা দিন তিনি ক্রিকেট থেকে দূরে সরে থাকতে পারেন। বিসিসিআই তাঁর সেই আবেদনকে মান্যতা দিয়েছে। উল্লেখ্য ২০২৩ সালের ৩ জানুয়ারি থেকে প্রতিটি ভারতীয় স্কোয়াডের অঙ্গ হিসেবে থেকেছেন ইশান কিষান।

নিয়মিত দলের সঙ্গে সফর, দলে নিয়মিত সুযোগ পাবেন কি পাবেন না এই সব নানা চিন্তাভাবনার ফলে মানসিক ক্লান্তি এসেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। টিম ম্যানেজমেন্টের তরফে নির্বাচকদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলা হয়। তাদের কাছ থেকে গ্রীন সিগন্যাল পাওয়ার পরেই ইশান কিষানকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। উল্লেখ্য এর আগে ভারতীয় বোর্ডের তরফে জানানো হয়েছিল ব্যক্তিগত কারণেই নাকি ইশান কিষান আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর পরিবর্ত হিসেবে কেএস ভরতকে দলে সুযোগ দেওয়া হয়েছে। প্রসঙ্গত সদ্য শেষ হওয়া ওডিআই বিশ্বকাপেও ইশান কিষান ভারতের হয়ে প্রথম দুটি ম্যাচ খেলার সুযোগ পান। সেই সময়ে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন শুভমন গিল। ফলে তিনি দলের বাইরে থাকাতেই এসেছিল এই সুযোগ। গিল সুস্থ হয়ে দলে ফিরতেই দল থেকে বাদ পড়তে হয়েছিল তাঁকে।

ক্রিকেট খবর

Latest News

‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ! যেন অকাল হোলি! দোলের মতো করেই হয় রাধিকা-অনন্তের গায়ে হলুদ 'সূর্য' দেখেই বিক্রমকে ভালোবাসায় ভরে দিল আট থেকে আশি প্রেমে হাবুডুবু! কাঞ্চনকে ফের নতুন বউ শ্রীময়ী বললেন ‘আমি ভালোবাসতে ভালোবাসি…'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.