বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > AUS vs NZ- রান করার গতিতে সকলকে পিছনে ফেলে দিল ট্র্যাভিস হেড-ডেভিড ওয়ার্নার জুটি! গড়ল নতুন ইতিহাস

AUS vs NZ- রান করার গতিতে সকলকে পিছনে ফেলে দিল ট্র্যাভিস হেড-ডেভিড ওয়ার্নার জুটি! গড়ল নতুন ইতিহাস

ডেভিড ওয়ার্নার ও ট্র্যাভিস হেড (ছবি-PTI)

David Warner and Travis Head Record- পুরুষদের ওডিআইতে ১৫০ রানের বেশি ওপেনিং জুটি গড়ে সর্বোচ্চ রান-রেটের রেকর্ডটিও ডেভিড ওয়ার্নার ও ট্র্যাভিস হেড নিজেদের নামে করেছেন। তারা জনি বেয়ারস্টো ও জেসন রয়ের রেকর্ড ভেঙে দিয়েছেন।

২০২৩ আইসিসি বিশ্বকাপের ২৭তম ম্যাচে অর্থাৎ অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের খেলায় দুর্দান্ত ব্যাটিং করেছিলেন ট্র্যাভিস হেড এবং ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ান ওপেনার ধরমশালার মাঠে কিউয়ি বোলারদের ক্লাস নেন। তাঁরা প্রথম উইকেটে ১৭৫ রানের জুটি গড়েন। দুজনে মিলে প্রথম পাওয়ারপ্লেতে ১১৮ রান যোগ করেন এবং একটি বড় কীর্তি অর্জন করেন। এটি চলতি বিশ্বকাপের সর্বোচ্চ পাওয়ারপ্লে স্কোর। একই সঙ্গে, এটি সামগ্রিক ওয়ানডে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ পাওয়ারপ্লে। এই তালিকার শীর্ষে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ২০০৩ বিশ্বকাপে কানাডার বিরুদ্ধে ১১৯/১ রান যোগ করেছিল তারা।

প্রথম ১০ ওভারে ওডিআই ক্রিকেটে যৌথ তৃতীয় সর্বোচ্চ স্কোর অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের ৮ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিয়েছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড ২০১৫ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১১৬/২ রান করেছিল। এই তালিকার শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা (১৩৩/০ বনাম ইংল্যান্ড ২০০৬)। প্রথম ১০ ওভারে অস্ট্রেলিয়ার আগের সেরা পারফরম্যান্স ছিল ২০২৩ সালে ভারতের বিরুদ্ধে ১১২ রান। বিশ্বকাপ পাওয়ারপ্লেতে অস্ট্রেলিয়ার আগের সেরা পারফরম্যান্স ছিল ৮৭ রান, যা তারা ২০১৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিল।

পুরুষদের ওডিআইতে ১৫০ রানের বেশি ওপেনিং জুটি গড়ে সর্বোচ্চ রান-রেটের রেকর্ডটিও ডেভিড ওয়ার্নার ও ট্র্যাভিস হেড নিজেদের নামে করেছেন। তারা জনি বেয়ারস্টো ও জেসন রয়ের রেকর্ড ভেঙে দিয়েছেন।

চলনু দেখে নেওয়া যাক এই তালিকায় কাদের পিছনে ফেললেন ওয়ার্নার-হেড জুটি-

৯.১৩ - ট্র্যাভিস হেড ও ডেভিড ওয়ার্নার জুটি অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড ২০২৩ (আজকের ম্যাচে)

৯.০৮ - জনি বেয়ারস্টো এবং জেসন রয় বনাম পাকিস্তান, ২০১৯

৯.০৮ - ম্যাককালাম এবং রাইডার নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড, ২০০৮

অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড ম্যাচ সম্পর্কে কথা বলতে গেলে, ২০তম ওভারে হেড এবং ওয়ার্নারের মধ্যে জুটি ভেঙে যায়। এই ওভারের প্রথম বলেই ওয়ার্নারকে সাজঘরে ফেরান গ্লেন ফিলিপস। ৬৫ বলে ৫ চার ও ৬ ছক্কায় ৮১ রান করেন তিনি। হেড ৬৭ বলে ১০৯ রান করেন। তিনি মারেন ১০টি চার ও ৭টি ছক্কা। ২৪তম ওভারের দ্বিতীয় বলে ফিলিপসের বলে বোল্ড হন হেড। তিনি যখন প্যাভিলিয়নে ফেরেন, অস্ট্রেলিয়ার স্কোর ছিল ২০০/২। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে চতুর্থ সর্বোচ্চ ওপেনিং জুটি গড়েন হেড ও ওয়ার্নার। ৪৯.২ ওভারে ১০ উইকেট হারিয়ে ৩৮৮ রান তোলে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডকে এই ম্যাচটি জিততে হলে ৩৮৯ রান করতে হবে।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বড় ওপেনিং জুটি

২৫৯ - ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ বনাম পাকিস্তান, বেঙ্গালুরু, ২০২৩

১৮৩ - শেন ওয়াটসন এবং ব্র্যাড হ্যাডিন বনাম কানাডা, বেঙ্গালুরু, ২০১১

১৮২ - রিক ম্যাককসকার এবং অ্যালান টার্নার বনাম শ্রীলঙ্কা, ওভাল, ১৯৭৫

১৭৫ - ডেভিড ওয়ার্নার এবং ট্র্যাভিস হেড বনাম নিউজিল্যান্ড, ধরমশালা, ২০২৩

১৭২ - অ্যাডাম গিলক্রিস্ট এবং ম্যাথিউ হেইডেন বনাম শ্রীলঙ্কা, ব্রিজটাউন, ২০০৭

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

বুমরাহর জায়গায় আকাশ না অক্ষর, রজত কি ফের সুযোগ পাবেন? দেখুন ভারতের সম্ভাব্য XI ঝাঁ চকচকে, বিলাসবহুল! চলুন ঘুরে দেখি গৌরী খানের 'তরী'র অন্দরমহল অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়েতে আমন্ত্রিত বিল গেটস থেকে জুকারবার্গ! ফুচকার নাম শুনলেই জিভে জল আসে! কোথা থেকে এল এই খাবার? এর ইতিহাস জানেন না অনেকেই পথদুর্ঘটনায় আহতদের নিজের গাড়িতে করে হাসপাতালে পৌঁছে ছিলেন জ্যোতির্ময় সিং মাহাতো কেমন কাটবে আগামিকাল? কারা পাবেন ভাগ্যের সাহায্য? ২৩ ফেব্রুয়ারির রাশিফল জানুন WBPSC SI পদের জন্য পরীক্ষা আগামী মাসেই, রুটিন দেখুন এখানে, খাদ্য দফতরে বড় চাকরি ইউরোপের পরে এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগের জয়ের পথে CR7, কোয়ার্টারে উঠল আল নাসের সন্দেশখালির ওসির ফোনের কল রেকর্ড পরীক্ষা করলেই শাহজাহানের খোঁজ মিলবে: সুকান্ত রণবীরের সঙ্গে শয্যা দৃশ্যে অভিনয়, এবার কার্তিকের সঙ্গে কোন বিশেষ চমক দেখাবেন তৃপ্তি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.