বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023- ভারতীয় সমর্থকদের ভালোবাসা পেয়ে আপ্লুত পাকিস্তান অধিনায়ক বাবর আজম

CWC 2023- ভারতীয় সমর্থকদের ভালোবাসা পেয়ে আপ্লুত পাকিস্তান অধিনায়ক বাবর আজম

ইডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে বাবর আজম (ছবি-AFP)

গোটা বিশ্বকাপ জুড়েই পাকিস্তান দল ধারাবাহিক পারফরম্যান্সের অভাবে ভুগেছে। তবে এমন অবস্থাতেও কিন্তু বাবরদের জন্য ভারতীয় সমর্থকদের ভালোবাসা একটুও কমেনি। বাবরদের দুহাত উজাড় করে সমর্থন জানিয়েছেন ভারতীয় সমর্থকরা। আর তাতে স্বাভাবিকভাবেই আপ্লুত ভারত অধিনায়ক। সে কথা তিনি স্পষ্ট করে দিয়েছেন সম্প্রতি।

শুভব্রত মুখার্জি- চলতি ওডিআই বিশ্বকাপে পাকিস্তান দলের পারফরম্যান্স একেবারেই ধারাবাহিক ছিল না। বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল প্রথমে শুরুটা বেশ ভালোই করেছিল। নেদারল্যান্ডস, শ্রীলঙ্কার বিপক্ষে পরপর দুই ম্যাচ জিতেছিল বাবররা। তবে এরপরেই ঘটে ছন্দপতন। ভারতের বিরুদ্ধে খুব খারাপভাবে হারতে হয় পাক দলকে। ১৫৫ রানে দুই উইকেট থেকে সেই ম্যাচে মাত্র ১৯১ রানে অলআউট হয়ে গিয়েছিল পাকিস্তান দল। এরপর পরপর ম্যাচে হারতে হয়েছে তাদের। শেষের দিকে বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে তারা জয় তুলে নিয়েছে ঠিক তবে গোটা বিশ্বকাপ জুড়েই তারা ধারাবাহিক পারফরম্যান্সের অভাবে ভুগেছে। তবে এমন অবস্থাতেও কিন্তু বাবরদের জন্য ভারতীয় সমর্থকদের ভালোবাসা একটুও কমেনি। বাবরদের দুহাত উজাড় করে সমর্থন জানিয়েছেন ভারতীয় সমর্থকরা। আর তাতে স্বাভাবিকভাবেই আপ্লুত ভারত অধিনায়ক। সে কথা তিনি স্পষ্ট করে দিয়েছেন সম্প্রতি।

প্রসঙ্গত ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপের পরে ফের সাত বছর পরে ভারতে খেলতে এসেছে পাকিস্তান দল। তবে শেষবার টি-২০ বিশ্বকাপ খেলতে ভারতে আসেননি বাবর। ফলে এটাই বাবরের কাছে প্রথম ভারত সফর। বিশ্বের অন্যতম সেরা ব্যাটারকে নিয়ে তাই স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ভারতীয় ক্রিকেট ভক্তরা। বাবরকে ঘিরে ভক্তদের সেই উন্মাদনা চোখ এড়ায়নি তারকা ব্যাটারের। তিনি জানিয়েছেন, ‘সত্যি কথা বলছি আমি প্রথমত ভারত থেকে প্রচুর প্রচুর ভালোবাসা পেয়েছি। প্রচুর সমর্থকদের সমর্থন পেয়েছি। তবে এই ভালোবাসা, এই সমর্থন আমি একা পাইনি। আমাদের গোটা দল এটা পেয়েছে। আর তাতে আমি খুবই আপ্লুত। আমি এই বিশ্বকাপে অনেক ম্যাচেই ভালো করে ফিনিস করতে পারিনি। আমার লক্ষ্য ছিল ব্যাটিংয়ে খুব ভালো পারফরম্যান্স করা। আমার লক্ষ্য ছিল দলের হয়ে একটা ভালো ফিনিস করা। ৫০ বা ১০০ করা আমার ব্যক্তিগত লক্ষ্য ছিল না। দলের জয় ছিল আমার মূল লক্ষ্য।’

তিনি আরও যোগ করেন, ‘আমার ব্যক্তিগত পারফরম্যান্সের থেকেও গুরুত্বপূর্ণ দলের জয়। যে পারফরম্যান্স দলের জয়ে সহায়তা করে সেটাই লক্ষ্য। পরিবেশ পরিস্থিতি বিচার করে আমি কখনও স্লো খেলেছি। কখনও আক্রমণাত্মক খেলা খেলেছি। আমি পরিবেশের কথা মাথাতে রেখেই খেলি কারণ সেই সময়ে আমার দলের যেটা দরকার সেটা করাই আমার লক্ষ্য থাকে।’ চলতি বিশ্বকাপে পাকিস্তানের গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচ ইংল্যান্ডের বিরুদ্ধে । সেই ম্যাচের আগে আটটি ম্যাচ খেলে একটি ও শতরান পাননি বাবর। যা নিঃসন্দেহে প্রভাব ফেলেছে তাঁর দলের পারফরম্যান্সে। ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে এখন পর্যন্ত পাক দলের হয়ে মাত্র দুইজন শতরান করেছেন।একজন মহম্মদ রিজওয়ান এবং অপরজন ফখর জামান। ব্যাটিংয়ে সমস্যার পাশাপাশি বোলিংয়েও তাদের দুই প্রধান উইকেট সংগ্রাহক শাহিন শাহ আফ্রিদি এবং হ্যারিস রউফের ফর্মও সমস্যায় ফেলেছে পাক দলকে। যার প্রভাব পড়েছে তাদের পারফরম্যান্সে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.