বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI WC NZ vs SL: বেঙ্গালুরুর আবহাওয়া চিন্তা বাড়াচ্ছে কিউয়িদের, কেমন হতে পারে ২২ গজ?

ICC ODI WC NZ vs SL: বেঙ্গালুরুর আবহাওয়া চিন্তা বাড়াচ্ছে কিউয়িদের, কেমন হতে পারে ২২ গজ?

নিউজিল্যান্ডের সেমির ভাগ্য নির্ধারণ করবে বেঙ্গালুরুর আবহাওয়া। ছবি-এপি (AP)

আজ অর্থাৎ ৯ নভেম্বর বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কা। এই ম্যাচ কিউয়িদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচে কেমন হতে পারে বেঙ্গালুরুর ২২ গজ? জেনে নিন।

আজ বিশ্বকাপে বেঙ্গালুরুতে চিন্নাস্বামী স্টেডিয়ামে নিউজিল্যান্ড মুখোমুখি হবে শ্রীলঙ্কার। আজকের ম্যাচ নিউজিল্যান্ডের কাছে অত্যন্তই গুরুত্বপূর্ণ সেমিফাইনালে যেতে হলে। কিন্তু জয়ের পথে কাটা হয়ে দাঁড়াতে পারে বেঙ্গালুরুর আবহাওয়া। কেন? আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে, 'মেঘে ঢাকা থাকতে পারে ৮৬ শতাংশ। অন্যদিকে, ৯০ শতাংশ সম্ভাবনা রয়েছে বৃষ্টি এবং ৫৪ শতাংশ সম্ভাবনা রয়েছে ঝড়ের।' অর্থাৎ, বৃষ্টি কিউয়ি বাহিনীদের সব পরিকল্পনা ভেস্তে দিতে পারে বলে মনে করা হচ্ছে। যদি বৃষ্টির জন্য এই ম্যাচ ভেস্তে যায় তাহলে বিশ্বকাপ থেকে বিদায় নেবে নিউজিল্যান্ড।

অন্যদিকে বেঙ্গালুরুর পিচ ব্যাটিংয়ের জন্য খুবই ভালো। ছোট মাঠ হওয়ায় রান করার সুযোগ থাকবে। মনে করা হচ্ছে বৃষ্টি না এলে আজও একটি দুর্দান্ত 'হাই স্কোরিং' ম্যাচ হওয়ার সম্ভবনা আছে। প্রসঙ্গত, গত ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৪০০ রান করেছিল নিউজিল্যান্ড, কিন্তু ডাকওয়ার্থ লুইস মাধ্যমে পরাজয়ের শিকার হতে হয় তাদের।

উল্লেখ্য, এই মুহূর্তে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা, দুই দলই বেশ রয়েছে চাপে। নিউজিল্যান্ড প্রথম চারটি ম্যাচ জিতে টেবিল টপার ছিল। কিন্তু এরপর পরপর চারটি ম্যাচ হেরে সেমিফাইনালে যাওয়ার রাস্তা কার্যত কঠিন হয়ে গিয়েছে। যদিও সম্ভবনা এখনও রয়েছে। তার লড়াই চালাচ্ছে নিউজিল্যান্ড। তাই আজকের ম্যাচ শুধু জিতলেই হবে না, কেন উইলিয়ামসনদের জিততে হবে বড় ব্যবধানে। এছাড়াও আগামী ম্যাচে পাকিস্তান কি ফল করবে সেটার উপরও নির্ভর করছে কিউই বাহিনীদের প্রতিযোগিতার পরবর্তী অধ্যায়, অর্থাৎ সেমিফাইনালে যাওয়া। পাকিস্তান ছাড়াও কেন উইলিয়ামসন বাহিনীর পথের কাঁটা হয়ে দাঁড়াতে পারে আফগানিস্তান। তারাও রয়েছেন ৮ পয়েন্টে এবং এখানেও রয়েছে নেট রান রেটের খেলা। অন্যদিকে, শ্রীলঙ্কা ইতিমধ্যেই প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছে। ৮টি ম্যাচ খেলে ২টিতে জয় এবং ৬টিতে হারের মুখ দেখতে হয় তাদের।

তবে নিউজিল্যান্ডের কাছে এই মুহূর্তে প্রধান অস্ত্র, অলরাউন্ডার স্পিনার রাচিন রবীন্দ্র। ব্যাট হাতে তিনি দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন এই বিশ্বকাপে। এই মুহূর্তে দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন তিনিই এই প্রতিযোগিতায়। এবার দেখার বিষয় আজকের ম্যাচে একই রকম খেলা দেখাতে পারেন কিনা তিনি। অন্যদিকে, প্রথমে ব্যাট করলে কত রান করবে নিউজিল্যান্ড এবং তার সাথে কত রানে অলআউট করবে শ্রীলঙ্কাকে সেটাও চিন্তায় রেখেছে কিউই সমর্থকদের।

ক্রিকেট খবর

Latest News

৫০ টাকার পেঁয়াজ একলাফে কমবে, সুখসাগর কিনতে বলাগড়ের গ্রামে গ্রামে ঘুরছেন বিডিও মগের মুলুক! ইচ্ছামতো সবজির দাম হাঁকছেন, শ্যামবাজার বাজারে অভিযান প্রশাসন ১৩ জুলাই এই রেডিক্সের মানুষ সুখবর পাবেন, হঠাৎ করে বড় অর্থ লাভ হবে 'যুক্তবর্ণের অন্ত্যেষ্টি', ইংরেজি স্কুলের বাংলা প্রশ্ন দেখে আঁতকে উঠল নেটপাড়া অনন্ত-রাধিকার বিয়েতে এসে অটো করে মুম্বই ঘুরছেন কার্দাশিয়ান সিস্টার্স! শুধু ধূমপান নয়, বরং ফুসফুসের ক্যানসার হতে পারে এই কারণে বিরাট কোহলি বা স্টিভ স্মিথ নয়, ভারতের এই ক্রিকেটারকে ভয় পেতেন জেমস অ্যান্ডারসন চাকরি ছাড়তে মানা করায় ৪ দিন অন্ধকারে আটক কর্মচারীকে, অভিযোগ চিনা সংস্থার দিকে পুলিশের সামনেই দাপট জয়ন্তর! মদন মিত্রের সঙ্গে ‘সম্পর্ক’ নিয়েও বেপরোয়া জবাব আধার আনলে তবেই দেখা করবেন কঙ্গনা! ক্ষুব্ধ কংগ্রেস নেতা বলছেন ‘জনপ্রতিনিধি হয়ে…’

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.