বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Panchayat Vote Violence: পঞ্চায়েত ভোটে ব্যালট ছিনতাই! হাইকোর্টে বিরাট ধাক্কা খেল তৃণমূল

Panchayat Vote Violence: পঞ্চায়েত ভোটে ব্যালট ছিনতাই! হাইকোর্টে বিরাট ধাক্কা খেল তৃণমূল

ভোটের লাইন। প্রতীকী ছবি (PTI)

জোর করে ব্যালট ছিনতাই করে দলীয় প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না। সাঁকরাইলের ঘটনায় বিরাট ধাক্কা খেল তৃণমূল। এর জেরে অস্বস্তি বাড়ল তৃণমূলের। 

পঞ্চায়েত ভোটে সন্ত্রাসের নানা অভিযোগে বিদ্ধ হয়েছিল তৃণমূল। আর এবার ব্যালট ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে হাইকোর্টে বিরাট ধাক্কা খেল তৃণমূল। গত পঞ্চায়েত ভোটে সাঁকরাইলে ভোটগণনা কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের অভিযোগ উঠেছিল। সেই ছিনতাইয়ের অভিযোগ একরকম মেনে নিয়েছিল হাওড়া জেলা প্রশাসন। তবে এবার হাইকোর্টের বিচারপতি অমৃতা সিংহ নির্দেশ দেন, দক্ষিণ সাঁকরাইলের পঞ্চায়েতের বিজয়ী প্রার্থীকে পদ থেকে সরিয়ে দিতে হবে। রাজ্য নির্বাচন কমিশনও এনিয়ে রিপোর্ট জমা দিয়েছিল। এরপরই আদালতের এই নির্দেশ। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশন আলোচনা করে এই কেন্দ্রে যেন নির্বাচন করে।

প্রসঙ্গত ওই কেন্দ্রে তৃণমূলের পঞ্চায়েত প্রার্থী সাইমা জমাদারকে বিজয়ী বলে ঘোষণা করে দেওয়া হয়েছিল।  

গত পঞ্চায়েত ভোটে একের পর এক কেন্দ্রে দেখা যায় যে মারাত্মক সন্ত্রাস চালিয়েছে তৃণমূল। এই ঘটনার পরেই শোরগোল পড়ে যায় গোটা দেশে। এদিকে ঠিক কী হয়েছিল সাঁকরাইলে? 

সূত্রের খবর, ২০২৩ সালের পঞ্চায়েত ভোটের ঘটনা এটা। সাঁকরাইলের গণনা কেন্দ্র সিকম ইঞ্জিনিয়ারিং কলেজে এই ঘটনা ঘটে। সাঁকরাইল কেন্দ্রের তৎকালীন ওসির উপস্থিতিতে ব্যালট ছিনতাইয়ের অভিযোগ ওঠে তৃণমূলের লোকজনের বিরুদ্ধে। বিধায়ক প্রিয়া পালের লোকজনের বিরুদ্ধে এই অভিযোগ ওঠে। 

সূত্রের খবর, ওখানে নির্দল হিসাবে দাঁড়িয়েছিলেন কাশ্মীরা খান। তিনি আগে তৃণমূলেই ছিলেন। কিন্তু টিকিট না পেয়ে তিনি নির্দল হিসাবে দাঁড়িয়েছিলেন। কিন্তু তিনি অনেক ভোটে এগিয়ে যাচ্ছেন এই খবর পেয়েই সেদিন গণনাকেন্দ্রে গিয়েছিলেন বিধায়ক। স্থানীয় ওসিও তাঁর সঙ্গে ছিলেন বলে খবর। এরপরই ব্যালট ছিনতাই করা হয় বলে অভিযোগ। এর জেরে কাশ্মীরার ভোট কম পড়ে যায়। তাঁর অভিযোগ, গণনায় যখন ফলাফল আমার পক্ষে যাচ্ছিল তখনই আমার পক্ষে ভোট দেওয়া ব্যালট লুঠ করা হয়। এদিকে জেলা ও ব্লক প্রশাসন এই ব্যালট ছিনতাইয়ের বিষয়টি কার্যত মেনে নেয়। তারপরই এনিয়ে বিরাট নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। 

জোর করে ব্যালট ছিনতাই করে দলীয় প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না। সাঁকরাইলের ঘটনায় বিরাট ধাক্কা খেল তৃণমূল। এর জেরে অস্বস্তি বাড়ল তৃণমূলের। সব মিলিয়ে সামনেই লোকসভা ভোট। তার আগে সেই পঞ্চায়েত ভোটের সন্ত্রাসের কাঁটায় ফের বিদ্ধ হল ঘাসফুল শিবির। 

ভোটযুদ্ধ খবর

Latest News

আবেগের চাপে অসুস্থ হয়ে পড়ছেন! এই কাজ করলে আরও বিপদে পড়বেন IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য KKR, SRH-এর- কোন ৫ প্লেয়ার বদলাতে পারেন IPL ফাইনালের রং প্রায় সব পুরুষের অণ্ডকোষে রয়েছে এই মারাত্মক জিনিস! কী হতে পারে এর ফলে ছক ছিল অন্য! কেন প্ল্যান বদল?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ সাইক্লিক্যাল হরমোনাল মাথাব্যথা কী? কেন এমন হয়

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.