বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > TMC Candidate list 2024: তৃণমূলের প্রার্থী তালিকায় নবীন-প্রবীণ ভারসাম্য, ৭৬ও আছেন ২৮ও আছেন

TMC Candidate list 2024: তৃণমূলের প্রার্থী তালিকায় নবীন-প্রবীণ ভারসাম্য, ৭৬ও আছেন ২৮ও আছেন

জনগর্জন সভায় মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। (Photo by Samir Jana/ Hindustan Times) (Hindustan Times)

এক অদ্ভূত ভারসাম্য। মমতা বন্দ্যোপাধ্যায় বার বার প্রবীণ নেতাদের পাশে দাঁড়িয়েছেন। তাঁদেরকে একেবারে বাতিল করা হোক এটা তিনি চাননি। তবে এবার দেখা গেল সেই প্রার্থী তালিকায় সৌগত রায়ের মতো প্রবীণ সাংসদও রয়েছেন।

তৃণমূলের অন্দরে নবীন ও প্রবীণের দ্বন্দ্বকে ঘিরে নানা প্রশ্ন দানা বাঁধছিল। এমনকী নির্দিষ্ট বয়সের পরে অবসর নেওয়া দরকার বলেও সওয়াল করছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। এনিয়ে বিতর্ক কিছু কম হয়নি। তবে এবার লোকসভা ভোটে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পরে দেখা গেল সেখানেও সৌগত রায়ের মতো প্রবীণও রয়েছেন আবার দেবাংশু ভট্টাচার্যের মতো নবীনরাও রয়েছেন। মানে ৭৬ও আছেন আবার ২৮ও আছেন। 

এক অদ্ভূত ভারসাম্য। মমতা বন্দ্যোপাধ্যায় বার বার প্রবীণ নেতাদের পাশে দাঁড়িয়েছেন। তাঁদেরকে একেবারে বাতিল করা হোক এটা তিনি চাননি। তবে এবার দেখা গেল সেই প্রার্থী তালিকায় সৌগত রায়ের মতো প্রবীণ সাংসদও রয়েছেন। 

আবার অভিষেক বন্দ্যোপাধ্য়ায় একাধিকবার প্রবীণদের ভোটের রাজনীতি থেকে অবসর নেওয়ার কথা বলতেন। সেই জায়গায় নবীনদের জায়গা দেওয়ার কথা বলতেন। সেক্ষেত্রে নবীন প্রজন্মের কয়েকজন এবার তৃণমূলের প্রার্থী তালিকায়। 

সৌগত রায় সংবাদমাধ্য়মে বলেন, তিনবার জিতেছি। দল আবার মনোনয়ন দিয়েছেন। দলের কাছে কৃতজ্ঞ। কর্মীরা সকলেই আছেন।

৭৫ বছর বয়সি সুদীপ বন্দ্যোপাধ্য়ায়, ৭৬ বছর বয়সি সৌগত রায় সহ একাধিক নেতাকে ফের আনা হয়েছে প্রার্থী তালিকায়। যে সুদীপ বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে সরাসরি মুখ খুলেছিলেন কুণাল ঘোষ সেই সুদীপকে ফের প্রার্থী করা হল। উত্তর কলকাতায় প্রার্থী করা হল তাঁকে। সুদীপ বন্দ্যোপাধ্য়ায় সংবাদমাধ্যমে তিনি জানিয়েছেন, আমি কলকাতা শহরে ৯ বার জিতেছি। চারবার বিধায়ক। পাঁচ বার সাংসদ। নতুন করে বলার কিছু নেই। প্রার্থী হয়েছি। লড়ব। 

এদিকে সম্প্রতি এই সুদীপ বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধেই তোপ দেগে দল ছেড়েছিলেন তাপস রায়। দলের অন্দরে বেশ স্বচ্ছ ইমেজ ছিল তাঁর। কিন্তু সেই তাপস রায়কেও ধরে রাখতে পারেননি তৃণমূল। সেক্ষেত্রে এবার উত্তর কলকাতা আসনের প্রতি বাড়তি নজর রয়েছে বাংলার। 

 দমদম লোকসভা কেন্দ্রে প্রার্থী করা হল সৌগত রায়কে। আবার একেবারে আইটি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্যকেও এবার প্রার্থী করা হল। বয়স মাত্র। ৩০ বছরও হয়নি। তাকেই এবার তৃণমূলের প্রার্থী করা হল তমলুক আসন থেকে। 

নবীন আর প্রবীণের মধ্য়ে মেলবন্ধন করানোর চেষ্টা করা হয়েছে এবারের প্রার্থী তালিকায়। শেষ পর্যন্ত এই ম্যাজিক, এই ভারসাম্য কতটা কাজে দেয় সেটাই দেখার। 

ভোটযুদ্ধ খবর

Latest News

বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ

Latest IPL News

আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.