বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Kerala CPIM Loksabha Candidates: লোকসভার প্রার্থী তালিকা ঘোষণা করল কেরল সিপিএম, রাহুলকেও জোর খোঁচা

Kerala CPIM Loksabha Candidates: লোকসভার প্রার্থী তালিকা ঘোষণা করল কেরল সিপিএম, রাহুলকেও জোর খোঁচা

সিপিএমের প্রার্থী তালিকা প্রকাশ করা হল কেরলে। প্রতীকী ছবি (Pappi Sharma)

কেরলে প্রার্থী তালিকা ঘোষণা করল সিপিএম। সেই সঙ্গেই কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে খোঁচা দিয়েছেন বাম নেতৃত্ব। 

লোকসভা ভোটের দিন ঘোষণা করা হয়নি এখনও। তবে তার আগে কেরলে লোকসভা ভোটের প্রার্থী ঘোষণা করল বাম পরিচালিত এলডিএফ। একেবারে পোড় খাওয়া রাজনীতিবিদদের এই তালিকায় রাখা হয়েছে। এদিকে বিগত দিনের পরিসংখ্যান অনুসারে জানা গিয়েছে ২০১৯ সালে একটি মাত্র আসনে জয় পেয়েছিল এলডিএফ। একমাত্র আলাপুজ্ঝা আসনটি তাদের দখলে গিয়েছিল। তবে এবার ২০২৪এর ভোট। সামনে বড় লড়াই। সেকারণে একেবারে কোমর বেঁধে ময়দানে নামছে এলডিএফ। সব মিলিয়ে ১৫টি লোকসভা আসনে তারা প্রার্থী পদ ঘোষণা করেছে। 

সিপিএমের কেরল রাজ্য সম্পাদক এমভি গোবিন্দন জানিয়েছেন, এবারের ভোট দেশের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ আর বিজেপি পরিচালিত এনডিএকে ক্ষমতায় ফেরানো  যাবে না। এটা সবার আগে নিশ্চিত করতে হবে। সেই সঙ্গেই রাহুল গান্ধী ফ্যাক্টরকে কোনওভাবেই মানতে চাননি তিনি। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, রাহুল গান্ধী পরবর্তী প্রধানমন্ত্রীর মুখ এটা মানা যায় না। 

এদিকে এবারের লোকসভা ভোটে রাহুল গান্ধী ফের ওয়ানাড় আসন থেকে দাঁড়াবেন এটা নিয়ে কোনও মন্তব্য করতে চাননি সিপিএম নেতৃত্ব। গোবিন্দনের সাফ কথা গোটা বিষয়টি নির্ভর করছে সংশ্লিষ্ট দলের উপর। তবে তিনি জানিয়েছেন, যদি বিজেপিকে হারানোর লক্ষ্য় থাকে তবে রাহুল গান্ধীকে হিন্দি বলয়ের কোনও আসন থেকে দাঁড়াতে হবে। 

তিনি স্পষ্টভাবেই জানিয়েছেন রাহুল গান্ধীর কেরলে আসার কোনও দরকার নেই। কারণ বিজেপি কেরলের একটি আসন থেকেও এখানে দাঁড়াচ্ছেন না। এদিকে বাম পরিচালিত এলডিএফ সব মিলিয়ে কেরলে ২০টি আসনে প্রার্থী দিয়েছেন। এদিকে তাদের শরিক দল সিপিআই ও কেরল কংগ্রেস তাঁদের প্রার্থী ঠিক করে ফেলেছেন। 

সিপিএমের জেলা সম্পাদকের মধ্য়ে থেকে এমভি জয়ারাজন কান্নুর আসন থেকে, এমভি বালাকৃষ্ণান কাসারাগোড় থেকে, প্রাক্তন এমপি জয়েস জর্জ ইড়ুক্কি আসন থেকে, বামেদের যুব নেতা ভি ভাসিফ মালাপ্পুরম থেকে, প্রাক্তন আইউএমএল নেতা কেএস হামসা পোন্নানি থেকে, কেএসটিএ নেতা কে জে সাইন এর্নাকুলাম থেকে ভোটে প্রার্থী পদ পেয়েছেন। 

প্রাক্তন মন্ত্রী কেকে শৈলজা বরাকারা আসন থেকে, টিএম থমাস আইজ্যাক পত্থনমথিত্তা থেকে, মন্ত্রী কে আলাথুর চালাকুড়ি আসন থেকে, মন্ত্রী কে রাধাকৃষ্ণন আলাথুর আসন থেকে, এম মুকেশ কোল্লাম আসন থেকে, বিধায়ক ভি জয় আত্তিঙ্গাল আসন থেকে, এমপি এএম আরিফ আলাপুজ্ঝা আসন থেকে,  রাজ্যসভার এমপি ইলামারম করিম কোঝিকোড় থেকে, সিপিএম নেতা এ বিজয়ারাঘবন পালাক্কাড় আসন থেকে দাঁড়াচ্ছেন। 

ভোটযুদ্ধ খবর

Latest News

‘মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’, লিখলেন ইরফান-পুত্র বাবিল! সব ঠিক আছে তো? চাকরিতে প্রমোশন, ব্যবসায় বিপুল টাকা লাভ! শুক্র-সূর্যের যুতিতে মেষ সহ লাকি কারা? প্রবল তাপপ্রবাহ চলবে, বুধ পর্যন্ত গরমে 'রোস্ট' হতে হবে, কবে বৃষ্টি দক্ষিণবঙ্গে? PAK vs NZ: T20 WC 2024-র আগে পাকিস্তান দলে ধাক্কা! চোটের কবলে রিজওয়ান ও ইরফান হিটস্ট্রোক হলে শরীরে দেখা দেয় এই ৫ লক্ষণ, মৃত্যু এড়াতে জেনে নিন প্রতিরোধের উপায় IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি লেবু থেকে রস বেশি পাওয়া যায় এইভাবে রেখে দিলে! খুব সহজ উপায়টি দেখে নিন গর্ভে সন্তান নিয়ে বিয়ে, তারপরই ডিভোর্স হয় কঙ্কনার! নতুন প্রেমে অপর্ণা সেনের মেয়ে বাড়িতে অশ্বত্থ গাছ কি শুভ? দেওয়ালে গজিয়ে উঠলে কী করণীয়? রইল বাস্তুটিপস নিজেদের স্বভাবের কারণে অস্বস্তিতে পড়েন এই রাশির জাতকেরা! কারা তাঁরা

Latest IPL News

IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.