বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সিবিআইকে জবাবি চিঠি অভিষেকের স্ত্রী রুজিরার, জিজ্ঞাসাবাদে রাজি, সময় দিলেন মঙ্গলে
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

সিবিআইকে জবাবি চিঠি অভিষেকের স্ত্রী রুজিরার, জিজ্ঞাসাবাদে রাজি, সময় দিলেন মঙ্গলে

  • তিনি এই প্রশ্নও তুলেছেন যে— হঠাৎ কেন তাঁকে ডাকা হচ্ছে জিজ্ঞাসাবাদের জন্য?‌ এই সিবিআইয়ের নোটিশের কারণ তাঁর কাছে অজানা বলেও জানিয়েছেন রুজিরা।

‌সিবিআইয়ের নোটিশের জবাব দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। রবিবার দুপুরে কালীঘাটে অভিষেকের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী রুজিরাকে নোটিশ দেয় সিবিআই। কয়লা কাণ্ডে তাঁকে সাক্ষী হিসেবে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে দেওয়া হয় সেই নোটিশ। কিন্তু নোটিশ দেওয়ার সময় তিনি বাড়িতে ছিলেন না। বাড়ি ফিরলে যেন তিনি ফোনে যোগাযোগ করে— এ কথা জানিয়ে গতকাল সিবিআই আধিকারিকরা ফিরে গিয়েছিলেন। এর পর আজ, সোমবার সিবিআই–কে চিঠি পাঠিয়ে সেই নোটিশের জবাব দিলেন রুজিরা।

জানা গিয়েছে, চিঠিতে সিবিআই–কে আগামীকাল, ২৩ ফেব্রুয়ারি তাঁর সঙ্গে দেখা করার জন্য বলেছেন রুজিরা। চিঠিতে তিনি জানিয়েছেন, মঙ্গলবার দুপুর ১১টা থেকে ৩টের মধ্যে তাঁর সঙ্গে দেখা করতে পারেন সিবিআই আধিকারিকরা। তাতে তাঁর কোনও আপত্তি নেই। তবে তিনি এই প্রশ্নও তুলেছেন যে— হঠাৎ কেন তাঁকে ডাকা হচ্ছে জিজ্ঞাসাবাদের জন্য?‌ এই সিবিআইয়ের নোটিশের কারণ তাঁর কাছে অজানা বলেও জানিয়েছেন রুজিরা।

চিঠিতে রুজিরা লিখেছেন, ২১ ফেব্রুয়ারি দুপুর ২টো নাগাদ তাঁকে যখন সিবিআই নোটিশ দেয় তখন তিনি বাড়িতে ছিলেন না। পরে অবশ্য সেই চিঠি তিনি পেয়েছেন। তিনি আরও জানিয়েছেন, কেন তাঁকে ডাকা হচ্ছে সে ব্যাপারে তিনি কিছুই জানেন না। কী বিষয়ে কোন তদন্তে তাঁকে ডাকা হচ্ছে সেটাও তাঁর অজানা। শেষে সিবিআই আধিকারিকদের প্রতি রুজিরার বক্তব্য, ২৩ ফেব্রুয়ারি দুপুর ১১টা থেকে ৩টের মধ্যে তাঁর বাসভবনে সুবিধামতো সময়ে আসতে পারেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তবে কখন আসবে সেটা আগে থেকে জানিয়ে দেওয়ার কথা বলেছেন রুজিরা বন্দ্যোপাধ্যায়।

এদিকে, ইতিমধ্যে এ ব্যাপারে নিজাম প্যালেসে দিল্লির আধিকারিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করতে শুরু করেছেন ডিআইজি (‌সিবিআই)‌ ও অন্য আধিকারিকরা। সোমবার রুজিরার চিঠি পেয়েই তাঁকে দ্বিতীয় দফার নোটিশ পাঠানো সম্ভাবনা খারিজ করেছে সিবিআই। জানা গিয়েছে, আগামীকাল সিবিআইয়ের তরফে একটি টিম রুজিরাদেবীকে জিজ্ঞাসাবাদ করতে যাবে। তাতে মহিলা আধিকারিকরাও থাকবেন। কী কী প্রশ্ন করা হবে রুজিরাকে সে ব্যাপারে ইতিমধ্যে আলোচনা করতে শুরু করে দিয়েছেন সিবিআই আধিকারিকরা।

বন্ধ করুন