বাংলা নিউজ > বায়োস্কোপ > Matthew Perry: 'ফ্রেন্ডস' অভিনেতা ম্যাথিউ পেরির মৃত্যুর কারণ নাকি মাদক কেটামাইন! বলছে রিপোর্ট

Matthew Perry: 'ফ্রেন্ডস' অভিনেতা ম্যাথিউ পেরির মৃত্যুর কারণ নাকি মাদক কেটামাইন! বলছে রিপোর্ট

ম্যাথিউ পেরির মেডিক্যাল রিপোর্ট

লস অ্যঞ্জেলেস কাউন্টি মেডিকেল এক্সামিনারের অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ম্যাথিউ পেরির মৃত্যুর কারণ কেটামিনের তীব্র প্রভাব থেকে হয়েছে।’ 'অভিনেতার মৃত্যুর অন্যতম কারণ হল তিনি জলে ডুবে গিয়েছিলেন এছাড়াও করোনারি ধমনী রোগ এবং বুপ্রেনরফাইন প্রভাব রয়েছে। তবে দুর্ঘটনার কারণেই মৃত্যু হয় ম্যাথিউ পেরির।

গত অক্টোবর মাসে আচমকাই দুনিয়া ছেড়ে চলে যান ফ্রেন্ডস-খ্যাত অভিনেতা ম্যাথিউ পেরি।  লস অ্যাঞ্জেলেসে নিজের বাড়ির সুইমিং পুলেই অচেতন অবস্থায় পাওয়া যায় বছর ৫৪র জনপ্রিয় অভিনেতাকে। ম্যাথিউ পেরির এমন আচমকা মৃত্যু নিয়ে কিছু কম জলঘোলা হয়নি। ঠিক কী কারণে অভিনেতার মৃত্যু হয়েছে? অবশেষে সামনে এসেছে সেই মেডিক্যাল রিপোর্ট।

কী আছে সেই রিপোর্টে?

জানা যাচ্ছে, নিষিদ্ধ মাদক কেটামাইন ওভারডোজের কারণে মৃ্ত্যু হয়েছে ম্যাথিউ পেরির। এছাড়াও গত ১ বছর ধরে একাধিক শারীরিক সমস্যাতেও ভুগছিলেন তিনি। যদিও গত এক বছরে অভিনেতা মাদকাসক্তি থেকে নিজেকে দূরেই রেখেছিলেন বলেই জানা যাচ্ছে। তবে তারপরেও ফের কেটামাইন ওভারডোজের কারণেই মৃত্যু হল অভিনেতা ম্যাথিউ পেরির। ফ্রেন্ডস-খ্যাত অভিনেতার মৃত্যুতে মর্মাহত তাঁর অনুরাগী ও শিল্পী বন্ধুরা।

লস অ্যঞ্জেলেস কাউন্টি মেডিকেল এক্সামিনারের অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ম্যাথিউ পেরির মৃত্যুর কারণ কেটামিনের তীব্র প্রভাব থেকে হয়েছে।’ 'অভিনেতার মৃত্যুর অন্যতম কারণ হল তিনি জলে ডুবে গিয়েছিলেন এছাড়াও করোনারি ধমনী রোগ এবং বুপ্রেনরফাইন প্রভাব রয়েছে। তবে মূলত দুর্ঘটনার কারণেই মৃত্যু হয়েছে ম্যাথিউ পেরির। 

প্রসঙ্গত, কেটামিন ড্রাগ অবৈধভাবে অচৈতন্য করতে এবং বিনোদনমূলক হ্যালুসিনোজেনিক প্রভাবের জন্যও অনেকে ব্যবহার করে থাকেন। অনেকক্ষেত্রে এই ড্রাগটি চিকিৎসকরা চেতনানাশক হিসাবেও ব্যবহার করে থাকেন। অনেকক্ষেত্রে আবার গবেষকরা মানসিক স্বাস্থ্যের চিকিৎসার জন্যও এই মাদক ব্যবহার করে থাকেন। এর আগে অভিনেতা পেরি তাঁর স্মৃতিচারণে লিখেছিলেন যে তিনি কীভাবে এই আসক্তির সঙ্গে লড়াইয়ের সময় প্রতিদিন কেটামাইন ব্যবহারের উপর নির্ভর করে ছিলেন।

এর আগে পেরি বলেছিলেন যে ড্রাগটি  তাঁর ব্যথা কমিয়েছে এবং অবসাদে সহায়তা করেছে। তাঁর কথায় ‘এই ড্রাগের সঙ্গে আমার নাম লেখা আছে - এটাকে ম্যাটিও বলা যেতে পারে।’ তিনি লিখেছেন, কেটামাইন, কে নেওয়া একটা বিশাল সুখী বেলচা দিয়ে মাথায় আঘাত করার মতো। কিন্তু এর হ্যাংওভারটি রুক্ষ ছিল যা বেলচাকে ছাড়িয়ে গিয়েছিল।'

তবে কীভাবে বা কখন পেরি কেটামিনের মারাত্মক ডোজ সেবন করেছিলেন তা রিপোর্টে উল্লেখ করা হয়নি। তেবে তার পেটে এই মাদক সনাক্ত করা হয়েছে,এবং প্রেসক্রিপশনের ওষুধ এবং বেশকিছু বড়ি তার বাড়িতে পাওয়া যায়। জানা যাচ্ছে পেরি কেটামিনের সঙ্গে জড়িত চিকিৎসার মধ্যে যাচ্ছিলেন।

রিপোর্চে বলা হয়েছে পেরির রক্তে যে কেটামিন পাওয়া গিয়েছে, তা সার্জারিতে চেতনানাশক হিসাবে ব্যবহৃত উচ্চ-পরিসরের মাত্রার সঙ্গে তুলনীয়। যা হৃদপিণ্ডের অতিরিক্ত উদ্দীপনা এবং শ্বাসকষ্টের কারণ হয়। এর ফলে পেরি অজ্ঞান হয়ে যেতে পারেন, আর তাই হয় ডুবে গিয়ে তাঁর মৃত্যু হয়েছে। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.