বাংলা নিউজ > বায়োস্কোপ > India Day Parade in New York: নিউ ইয়র্কে ভারতকে উদযাপন! ৪১তম ‘ইন্ডিয়া ডে প্যারেড’-এ যোগ দিলেন সামান্থা, জ্যাকলিনরা

India Day Parade in New York: নিউ ইয়র্কে ভারতকে উদযাপন! ৪১তম ‘ইন্ডিয়া ডে প্যারেড’-এ যোগ দিলেন সামান্থা, জ্যাকলিনরা

নিউইয়র্কে ইন্ডিয়া ডে প্যারেড

India Day Parade in New York: মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে রবিবার বিশ্বের বৃহত্তম বার্ষিক 'ইন্ডিয়া ডে প্যারেড' পালিত হয়। উপস্থিত ছিলেন আধ্যাত্মিক গুরু শ্রী শ্রী রবি শঙ্কর, অভিনেত্রী সামান্থা রুথ প্রভু, জ্যাকলিন ফার্নান্ডেজ এবং নিউ ইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস।

রবিবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে বিশ্বের বৃহত্তম বার্ষিক 'ইন্ডিয়া প্যারেড ডে' পালিত হয়। এটি ভারতের স্বাধীনতা দিবসে শ্রদ্ধা জানানোর একটি অনুষ্ঠান। এই বছর ৪১তম কুচকাওয়াজ যা নিউ ইয়র্কের ৩৮ স্ট্রিট এবং ম্যাডিসন অ্যাভিনিউতে রাত ১২টার দিকে (স্থানীয় সময়) শুরু হয়েছিল।

উদযাপনে সামিল হয়েছিলেন আধ্যাত্মিক গুরু শ্রী শ্রী রবি শঙ্কর, অভিনেত্রী সামান্থা রুথ প্রভু, জ্যাকলিন ফার্নান্ডেজ এবং নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস। প্যারেডটি ফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন (এফআইএ) দ্বারা সংগঠিত হয়েছিল, একটি অলাভজনক সংস্থা যা উত্তর-পূর্ব মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রমবর্ধমান ভারতীয় প্রবাসীদের প্রতিনিধিত্ব করে। ভারত ও আমেরিকার প্রচুর লোক অংশ নিয়েছিলেন এই প্যারেড অনুষ্ঠানে। ১৯৭০ সাল থেকে প্রতিষ্ঠিত হচ্ছে এটি। আরও পড়ুন: মৌনি থেকে তেজস্বী, এই ‘নাগিন’-দের প্রেমে বুঁদ গোটা ভারত! দেখুন ছবি

সংবাদ সংস্থা এএনআই-এর শেয়ার করা একটি ভিডিয়োতে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজকে প্যারেডে অংশ নিতে দেখা গিয়েছে, পথে তেরঙা পতাকা নেড়েছেন তিনি। পারফরম্যান্সে অংশগ্রহণকারীরা উত্সবের পোশাক পরে, নাচ এবং ড্রাম বাজায়। কুচকাওয়াজ সংস্কৃতি এবং দেশপ্রেমের একটি প্রাণবন্ত মিশ্রণ ধরা পড়েছে।

নিউ ইয়র্ক সিটির কুচকাওয়াজ ভারতের বাইরে বিরাট আকারে পালিত হয়। একটি বিশাল অনুষ্ঠান যেখানে ভারতীয় সম্প্রদায়ের হাজার হাজার মানুষ তাঁদের সংস্কৃতি উদযাপন করতে একত্রিত হয়। ইভেন্টের মধ্যে রয়েছে ভারতীয় পরিবেশনা, পরিবেশের যত্ন নেওয়া, গুরুত্বপূর্ণ বার্তা বহনকারী রঙিন ফ্লোটগুলির সঙ্গে একটি বড় কুচকাওয়াজ, স্বাস্থ্যকর বাজরা খাবার নিয়ে বিশ্বব্যাপী খাদ্য উত্সব, প্রচুর সুস্বাদু খাবারের স্টল এবং আরও অনেক কিছু। সেখানে বসবাসরত ভারতীয় আমেরিকানদের কাছে এটি সত্যিই একটি বড় উদযাপন।

এই বছরের থিমটি হল ‘মিশন লাইফ’, যা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শুরু করা একটি বড় আন্দোলনও। মিশন লাইফে জোর দিয়ে বলা হয়েছে যে আমরা পরিবেশ রক্ষা করব, তবেই আমরা আরও বাঁচতে পারব। জলবায়ু পরিবর্তনের মারাত্মক পরিণতির কথা মাথায় রেখে এ অভিযান শুরু করা হয়েছে। মিশন লাইফ শুধুমাত্র পরিবেশ ও জীবন বাঁচানোর উপরই ফোকাস করে না বরং এটি সরাসরি অর্থনীতির সঙ্গেও জড়িত।

অভিনেত্রী সামান্থা রুথ প্রভু যিনি স্বাস্থ্য সমস্যার কারণে অভিনয় থেকে বিরতি ঘোষণা করেছেন, তিনি নিউ ইয়র্কে রবিবার ইন্ডিয়া ডে প্যারেডেও অংশ নিয়েছিলেন। তাঁকে পরবর্তীতে বিজয় দেবেরাকোন্ডার সাথে 'কুশি' সিনেমায় এবং বরুণ ধাওয়ানের সঙ্গে আসন্ন ‘ইন্ডিয়ান সিটাডেল’-এ দেখা যাবে।

অর্জুন রামপাল, অভিষেক বচ্চন, রানা দাগ্গুবাতি, তামান্না ভাটিয়া, সানি দেওল, আল্লু অর্জুন এবং রবিনা ট্যান্ডন সহ অনেক ভারতীয় সেলিব্রিটিদের অতীতে কুচকাওয়াজে আমন্ত্রণ জানানো হয়েছে।

বায়োস্কোপ খবর

Latest News

আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার রেমাল ঘূর্ণিঝড়ের জের, বাতিল মমতা,অভিষেক, সুকান্ত এবং শুভেন্দুর একাধিক কর্মসূচি রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে গাড়ি ছেড়ে ই-রিকশা চড়ে লখনউ ঘুরলেন কুণাল কাপুর, ব্যাপার কী? গোল করেও দলকে জেতাতে ব্যর্থ জিরু, এসি মিলানে শেষ করলেন নিজের ইনিংস, গন্তব্য LAFC আপনি কি শসা খান? সকলের কিন্তু খেতে নেই, দেখে নিন আপনি ঠিক করছেন কি না কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, নাম তুললেন Ostrava Golden Spike থেকে সানজিদা ‘বহিরাগত’, মন্তব্য করে নেটদুনিয়ার রোষানলে শারমিন সেহগাল KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ!

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.