বাংলা নিউজ > বায়োস্কোপ > Sabina Yasmin: ফের ক্যানসারে আক্রান্ত সঙ্গীতশিল্পী, কবীর সুমনের স্ত্রী সাবিনা ইয়াসমিন, এখন কেমন আছেন?

Sabina Yasmin: ফের ক্যানসারে আক্রান্ত সঙ্গীতশিল্পী, কবীর সুমনের স্ত্রী সাবিনা ইয়াসমিন, এখন কেমন আছেন?

ক্যানসারে আক্রান্ত সাবিনা ইয়াসমিন

২০০১ সালে কবীর সুমনের সঙ্গে আলাপ হয় গায়িকা সাবিনা ইয়াসমিনের। তাঁর প্রেমে পড়েন সুমন। তবে তখনও তাঁরর দ্বিতীয় স্ত্রী মারিয়ার সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়নি। এরপর সাবিনাকে বিয়ে করতেই ধর্ম পরিবর্তন করেন সুমন। সাবিনার সঙ্গে জুটি বেঁধে বেশকিছু গান গেয়েছেন কবীর সুমন।

ফের ক্যানসারে আক্রান্ত এপার এবং ওপার বাংলার জনপ্রিয় শিল্পী সাবিনা ইয়াসমিন। ১৬ বছর আগে, ২০০৭ সালে একবার কর্কট রোগকে হারিয়েছিলেন শিল্পী। এরপর গতবছর ফের ক্যানসার বাসা বাঁধে ৬৯ বছরের এই শিল্পীর শরীরে। আর এই খবর শোনার পর থেকে উদ্বিগ্ন শিল্পীর অনুরাগীরা। এখন কেমন আছেন?

সাবিনা ইয়াসমিনের পারিবারিক সূত্রে জানা গিয়েছে, বর্ষীয়ান সঙ্গীতশিল্পীর শারীরিক জটিলতা তৈরি হওয়ায় তাঁকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই বেশকিছু পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, শিল্পীর মুখের ভিতরে ক্যানসার বাসা বেঁধেছে। এরপর সিঙ্গাপুরেই শিল্পীকে ন্যাশনাল ক্যানসার সেন্টারে ভর্তি করা হয়। তবে শিল্পী জানিয়েছেন, এখন তিনি অনেকটাই সুস্থ, দ্রুত কেমো থেরাপি শুরু হবে। 

প্রসঙ্গত, পাঁচ দশকেরও বেশি সময় ধরে গান গাইছেন শিল্পী সাবিনা ইয়াসমিন। নিজের দীর্ঘ কেরিয়ারে ১৪ বার বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন তিনি। এছাড়াও শিল্পকলার সঙ্গীতশাখায় অবদানের জন্য বাংলাদেশ সরকার ১৯৪৮ সালে শিল্পীকে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক এবং ১৯৯৬ সালে সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে। এছাড়াও রায়হান চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন দু'বার। 

আরও পড়ুন-আরও একবার পর্দায় ফিরছেন 'শক্তিমান' মুকেশ খান্না, তবে এবার নতুন রূপে

 শিল্পীর উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে 'সব সখীরে পার করিতে', ‘এই পৃথিবীর পরে’, ‘মন যদি ভেঙে যায়’, ‘ও আমার রসিয়া বন্ধুরে’র মতো গান। শিল্পী যেন সিনেমাতে গান গেয়েছেন, তেমনই উচ্চাঙ্গ, ধ্রুপদী, লোকসঙ্গীত, এমনকি আধুনিক বাংলা গান সহ বিভিন্ন ধারার গানও গেয়েছেন।

বাংলাদেশের করবী পরিচালিত 'এই তুমি সেই তুমি' ছবিতে শেষবার প্লেব্যাক করেছিলেন সাবিনা ইয়াসমিন। এছাড়াও এই ছবিতে ৪টি গানের সুরও দেন শিল্পী। ব্যক্তিগত জীবনে তিনবার বিয়ে হয় সাবিনা ইয়াসমিনের। তাঁর প্রথম স্বামীর নাম আনিসুর রহমান। সেই বিয়ে ভাঙার পর সাবিনা বিয়ে করেন আমির হোসেনকে। তবে সেই বিয়েও টেকেনি। এরপর বাংলার গানওয়ালা কবীর সুমনকে বিয়ে করেছিলেন ৬৯ বছরের তারকা। 

প্রসঙ্গত ২০০১ সালে কবীর সুমনের সঙ্গে আলাপ হয় গায়িকা সাবিনা ইয়াসমিনের। তাঁর প্রেমে পড়েন সুমন। তবে তখনও তাঁরর দ্বিতীয় স্ত্রী মারিয়ার সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়নি। এরপর সাবিনাকে বিয়ে করতেই ধর্ম পরিবর্তন করেন সুমন। সাবিনার সঙ্গে জুটি বেঁধে বেশকিছু গান গেয়েছেন কবীর সুমন।

 

বায়োস্কোপ খবর

Latest News

বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল কোচবিহারে জওয়ানের অস্বাভাবিক মৃত্যু, ভোটকেন্দ্রেই নাকে-মুখে উঠেছিল রক্ত

Latest IPL News

IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.